বাংলা নিউজ > ছবিঘর > দেশে ‘সিঙ্গল উইন্ডো’, বাংলায় শুধুমাত্র ‘ভাইপো উইন্ডো’ - একনজরে খড়্গপুরে মোদীর ১০ মন্তব্য

দেশে ‘সিঙ্গল উইন্ডো’, বাংলায় শুধুমাত্র ‘ভাইপো উইন্ডো’ - একনজরে খড়্গপুরে মোদীর ১০ মন্তব্য

  • ‘কাটমানি’ থেকে ‘তোলাবাজি’ - খড়্গপুরে একাধিক ইস্যুতে মমতা এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন নরেন্দ্র মোদী। দাবি করলেন, গত ১০ বছরে লুঠ, দুর্নীতির সরকার চালিয়ে এখন ১০ অঙ্গীকারের স্বপ্ন দেখাচ্ছেন মমতা। খড়্গপুরে আর কী বললেন মোদী,  একনজরে দেখে নিন মোদীর ১০ মন্তব্য -
নরেন্দ্র মোদী : জনসংঘের প্রতিষ্ঠাতা কে? তিনি আর কেউ নন, এই বাংলার ভূমিপুত্র শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। বাংলার সত্যিকারের কোনও রাজনৈতিক দল হল বিজেপি। বিজেপির ডিএনএতে আশুতোষ মুখোপাধ্যায় এবং শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের আদর্শ, ভাবধারা আছে। (ছবি সৌজন্য পিটিআই)
1/10নরেন্দ্র মোদী : জনসংঘের প্রতিষ্ঠাতা কে? তিনি আর কেউ নন, এই বাংলার ভূমিপুত্র শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। বাংলার সত্যিকারের কোনও রাজনৈতিক দল হল বিজেপি। বিজেপির ডিএনএতে আশুতোষ মুখোপাধ্যায় এবং শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের আদর্শ, ভাবধারা আছে। (ছবি সৌজন্য পিটিআই)
নরেন্দ্র মোদী : গতরাতে বিশ্বজুড়ে ৫০-৫৫ মিনিট ধরে হোয়্যাটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামে ডাউন ছিল। তাতেই শোরগোল পড়ে গিয়েছে। সবাই অধীর হয়ে উঠেছিলেন। বাংলায় তো ৫০-৫৫ বছর ধরে উন্নয়ন, সংকল্প, স্বপ্ন ডাউন হয়ে গিয়েছে। আপনাদের অপেক্ষার প্রহর বুঝতে পারছি। (ছবি সৌজন্য পিটিআই)
2/10নরেন্দ্র মোদী : গতরাতে বিশ্বজুড়ে ৫০-৫৫ মিনিট ধরে হোয়্যাটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামে ডাউন ছিল। তাতেই শোরগোল পড়ে গিয়েছে। সবাই অধীর হয়ে উঠেছিলেন। বাংলায় তো ৫০-৫৫ বছর ধরে উন্নয়ন, সংকল্প, স্বপ্ন ডাউন হয়ে গিয়েছে। আপনাদের অপেক্ষার প্রহর বুঝতে পারছি। (ছবি সৌজন্য পিটিআই)
নরেন্দ্র মোদী : দিদির পার্টি হচ্ছে নির্মমতার পাঠশালা। দিদির পাঠশালায় সিলেবাস হচ্ছে তোলাবাজি। দিদির পাঠশালায় সিলেবাস হচ্ছে কাটমানি। দিদির পাঠশালায় সিলেবাস হচ্ছে সিন্ডিকেট। দিদির পাঠশালায় অরাজকতা এবং অত্যাচারের প্রশিক্ষণ দেওয়া হয়। (ছবি সৌজন্য পিটিআই)
3/10নরেন্দ্র মোদী : দিদির পার্টি হচ্ছে নির্মমতার পাঠশালা। দিদির পাঠশালায় সিলেবাস হচ্ছে তোলাবাজি। দিদির পাঠশালায় সিলেবাস হচ্ছে কাটমানি। দিদির পাঠশালায় সিলেবাস হচ্ছে সিন্ডিকেট। দিদির পাঠশালায় অরাজকতা এবং অত্যাচারের প্রশিক্ষণ দেওয়া হয়। (ছবি সৌজন্য পিটিআই)
নরেন্দ্র মোদী : আমি আশ্বাস দিচ্ছি যে বাংলার যুব সম্প্রদায়ের ভবিষ্যতের সঙ্গে খেলা করতে পারবেন না মমতা। তাঁকে করতে দেওয়া হবে না। মমতা বলছেন যে খেলা হবে। কিন্তু সারা পশ্চিমবঙ্গের মানুষ বলছেন যে খেলা শেষ হবে। (ছবি সৌজন্য পিটিআই)
4/10নরেন্দ্র মোদী : আমি আশ্বাস দিচ্ছি যে বাংলার যুব সম্প্রদায়ের ভবিষ্যতের সঙ্গে খেলা করতে পারবেন না মমতা। তাঁকে করতে দেওয়া হবে না। মমতা বলছেন যে খেলা হবে। কিন্তু সারা পশ্চিমবঙ্গের মানুষ বলছেন যে খেলা শেষ হবে। (ছবি সৌজন্য পিটিআই)
নরেন্দ্র মোদী : সারা দেশ সিঙ্গল উইন্ডোর পথে যাচ্ছে। বাংলায় শুধু একটাই উইন্ডো। তা হল ভাইপো উইন্ডো। বাংলায় ওই উইন্ডো দিয়ে না ঢুকলে কোনও কাজ হবে না। (ছবি সৌজন্য পিটিআই)
5/10নরেন্দ্র মোদী : সারা দেশ সিঙ্গল উইন্ডোর পথে যাচ্ছে। বাংলায় শুধু একটাই উইন্ডো। তা হল ভাইপো উইন্ডো। বাংলায় ওই উইন্ডো দিয়ে না ঢুকলে কোনও কাজ হবে না। (ছবি সৌজন্য পিটিআই)
নরেন্দ্র মোদী : গত ১০ বছরে তৃণমূল সরকার সেই সব কাজ করেছে, তা এখানে রোজগারের পথ বন্ধ করার পথ প্রশস্ত করেছে। বাংলায় শুধু একটা শিল্প চলেছে - মাফিয়া উদ্যোগ। সুবর্ণরেখা এবং কংসাবতীর পাড়েে অবৈধ বালি খননের সঙ্গে কারা যুক্ত আছেন, তা এখানেই বাচ্চারাও জানে। বিজেপি ক্ষমতায় এলে তাঁদের বিরুদ্ধে মামলা হবে। আইনের শাসনের প্রতিষ্ঠিত হবে। (ছবি সৌজন্য পিটিআই)
6/10নরেন্দ্র মোদী : গত ১০ বছরে তৃণমূল সরকার সেই সব কাজ করেছে, তা এখানে রোজগারের পথ বন্ধ করার পথ প্রশস্ত করেছে। বাংলায় শুধু একটা শিল্প চলেছে - মাফিয়া উদ্যোগ। সুবর্ণরেখা এবং কংসাবতীর পাড়েে অবৈধ বালি খননের সঙ্গে কারা যুক্ত আছেন, তা এখানেই বাচ্চারাও জানে। বিজেপি ক্ষমতায় এলে তাঁদের বিরুদ্ধে মামলা হবে। আইনের শাসনের প্রতিষ্ঠিত হবে। (ছবি সৌজন্য পিটিআই)
নরেন্দ্র মোদী : আজ সবাই পশ্চিমবঙ্গবাসী বলছেন, দিদিকে তো বলছি, কিন্তু উনি তো শুনছেন না। (ছবি সৌজন্য পিটিআই)
7/10নরেন্দ্র মোদী : আজ সবাই পশ্চিমবঙ্গবাসী বলছেন, দিদিকে তো বলছি, কিন্তু উনি তো শুনছেন না। (ছবি সৌজন্য পিটিআই)
নরেন্দ্র মোদী : বাংলায় উন্নয়নের সমস্ত প্রকল্পের সামনে দেওয়াল হয়ে দাঁড়িয়ে গিয়েছেন দিদি। আপনারা দিদির উপর ভরসা করেছিলেন। কিন্তু দিদি আপনাদের দুর্নীতি দিয়েছেন। বিশ্বাসঘাতক করে দিয়েছেন। ১০ বছরে বাংলাকে ধ্বংস করে দিয়েছেন। এখন ১০ অঙ্গীকারের কথা বলছেন। আরে দিদি, বাংলার মানুষ আপনাকে ১০ বছর সেবা করার সুযোগ দিয়েছিলেন। কিন্তু আপনি তাঁদের লুঠ, কুশাসন, দুর্নীতি দিয়েছেন। (ছবি সৌজন্য পিটিআই)
8/10নরেন্দ্র মোদী : বাংলায় উন্নয়নের সমস্ত প্রকল্পের সামনে দেওয়াল হয়ে দাঁড়িয়ে গিয়েছেন দিদি। আপনারা দিদির উপর ভরসা করেছিলেন। কিন্তু দিদি আপনাদের দুর্নীতি দিয়েছেন। বিশ্বাসঘাতক করে দিয়েছেন। ১০ বছরে বাংলাকে ধ্বংস করে দিয়েছেন। এখন ১০ অঙ্গীকারের কথা বলছেন। আরে দিদি, বাংলার মানুষ আপনাকে ১০ বছর সেবা করার সুযোগ দিয়েছিলেন। কিন্তু আপনি তাঁদের লুঠ, কুশাসন, দুর্নীতি দিয়েছেন। (ছবি সৌজন্য পিটিআই)
নরেন্দ্র মোদী : সংবিধানের মর্যাদাহানি করেছেন দিদি। ২০১৮ সালে কীভাবে পঞ্চায়েত ভোট হয়েছিল, সবাই জানে। আপনারা আশ্বস্ত থাকুন। তৃণমূল বাধা দিলে সবাই একসঙ্গে রুখে দাঁড়ান। এবার শুধু মুখ্যমন্ত্রী পরিবর্তনের জন্য ভোট নয়, এটা সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য ভোট। (ছবি সৌজন্য পিটিআই)
9/10নরেন্দ্র মোদী : সংবিধানের মর্যাদাহানি করেছেন দিদি। ২০১৮ সালে কীভাবে পঞ্চায়েত ভোট হয়েছিল, সবাই জানে। আপনারা আশ্বস্ত থাকুন। তৃণমূল বাধা দিলে সবাই একসঙ্গে রুখে দাঁড়ান। এবার শুধু মুখ্যমন্ত্রী পরিবর্তনের জন্য ভোট নয়, এটা সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য ভোট। (ছবি সৌজন্য পিটিআই)
নরেন্দ্র মোদী : আয়ুষ্মান ভারত করা হচ্ছে না। জাতীয় শিক্ষানীতির বিরোধিতা করা হচ্ছে। দিদি কেন্দ্রের কোনও প্রকল্প কার্যকর করা হচ্ছে না। দিদি, মোদীকে ক্রেডিট না দেওয়ার হলে দিতেন না। কিন্তু গরিবের পেটে কেন লাথি মারলেন? (ছবি সৌজন্য পিটিআই)
10/10নরেন্দ্র মোদী : আয়ুষ্মান ভারত করা হচ্ছে না। জাতীয় শিক্ষানীতির বিরোধিতা করা হচ্ছে। দিদি কেন্দ্রের কোনও প্রকল্প কার্যকর করা হচ্ছে না। দিদি, মোদীকে ক্রেডিট না দেওয়ার হলে দিতেন না। কিন্তু গরিবের পেটে কেন লাথি মারলেন? (ছবি সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি