বাংলা নিউজ > ছবিঘর > সেভিংস অ্যাকাউন্ট, NSC, কিষাণ বিকাশ পত্রে সুদের হার ঘোষণা করল কেন্দ্র

সেভিংস অ্যাকাউন্ট, NSC, কিষাণ বিকাশ পত্রে সুদের হার ঘোষণা করল কেন্দ্র

  • জুলাই থেকে সেপ্টেম্বরে চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিক।
প্রতি ত্রৈমাসিকের শুরুতে বিভিন্ন ক্ষুদ্র সঞ্চয়ে সুদের হারের ঘোষণা করে কেন্দ্রীয় অর্থমন্ত্রক। জুলাই থেকে সেপ্টেম্বরে চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিক। ছবি : হিন্দুস্তান টাইমস বাংলা (Soumick Majumdar)
1/5প্রতি ত্রৈমাসিকের শুরুতে বিভিন্ন ক্ষুদ্র সঞ্চয়ে সুদের হারের ঘোষণা করে কেন্দ্রীয় অর্থমন্ত্রক। জুলাই থেকে সেপ্টেম্বরে চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিক। ছবি : হিন্দুস্তান টাইমস বাংলা (Soumick Majumdar)
চলতি অর্থবর্ষে জুলাই থেকে দ্বিতীয় ত্রৈমাসিক শুরু হচ্ছে। এই সময়ে কোন সঞ্চয়ে কী হারে সুদ পরিবর্তিত হল? জেনে নিন এক নজরে। ফাইল ছবি : পিটিআই (PTI)
2/5চলতি অর্থবর্ষে জুলাই থেকে দ্বিতীয় ত্রৈমাসিক শুরু হচ্ছে। এই সময়ে কোন সঞ্চয়ে কী হারে সুদ পরিবর্তিত হল? জেনে নিন এক নজরে। ফাইল ছবি : পিটিআই (PTI)
এনএসসি, পাবলিক প্রভিডেন্ট ফান্ড (PPF) এর মতো ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পে সুদের হার অপরিবর্তিত থাকছে। এনএসসিতে সুদের হার ৬.৮ শতাংশ এবং পিপিএফ-এ বার্ষিক সুদের হার ৭.১ শতাংশে থাকছে। গ্রাফিক্স : হিন্দুস্তান টাইমস বাংলা  (Soumick Majumdar)
3/5এনএসসি, পাবলিক প্রভিডেন্ট ফান্ড (PPF) এর মতো ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পে সুদের হার অপরিবর্তিত থাকছে। এনএসসিতে সুদের হার ৬.৮ শতাংশ এবং পিপিএফ-এ বার্ষিক সুদের হার ৭.১ শতাংশে থাকছে। গ্রাফিক্স : হিন্দুস্তান টাইমস বাংলা  (Soumick Majumdar)
বুধবার অর্থ মন্ত্রকের বিজ্ঞপ্তিতে জানানো হয়, 'চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পে সুদের হার প্রথম ত্রৈমাসিকের থেকে অপরিবর্তিত থাকবে।' ফাইল ছবি : পিটিআই (PTI)
4/5বুধবার অর্থ মন্ত্রকের বিজ্ঞপ্তিতে জানানো হয়, 'চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পে সুদের হার প্রথম ত্রৈমাসিকের থেকে অপরিবর্তিত থাকবে।' ফাইল ছবি : পিটিআই (PTI)
প্রসঙ্গত, কেন্দ্রীয় অর্থমন্ত্রক গত ১ এপ্রিল প্রথম ত্রৈমাসিকে ক্ষুদ্র সঞ্চয়ে সুদের হার ১.১ শতাংশ হ্রাসের সিদ্ধান্ত টুইট করে। কিন্তু তত্ক্ষণাত্ সেটি প্রত্যাহার করা হয়। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন জানান যে সেটি 'ভুলবশত' হয়েছিল। ফলে ২০১৯-২০ অর্থবর্ষের অন্তিম ত্রৈমাসিকের হারই অপরিবর্তিত থাকে। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (Raj K Raj / HT Photo)
5/5প্রসঙ্গত, কেন্দ্রীয় অর্থমন্ত্রক গত ১ এপ্রিল প্রথম ত্রৈমাসিকে ক্ষুদ্র সঞ্চয়ে সুদের হার ১.১ শতাংশ হ্রাসের সিদ্ধান্ত টুইট করে। কিন্তু তত্ক্ষণাত্ সেটি প্রত্যাহার করা হয়। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন জানান যে সেটি 'ভুলবশত' হয়েছিল। ফলে ২০১৯-২০ অর্থবর্ষের অন্তিম ত্রৈমাসিকের হারই অপরিবর্তিত থাকে। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (Raj K Raj / HT Photo)
অন্য গ্যালারিগুলি