HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ছবিঘর > Snowfall forecast in Darjeeling: বুধবারও বরফ পড়ছে সিকিমে! দার্জিলিঙে কবে ও কোথায় তুষারপাত হবে? জানাল হাওয়া অফিস

Snowfall forecast in Darjeeling: বুধবারও বরফ পড়ছে সিকিমে! দার্জিলিঙে কবে ও কোথায় তুষারপাত হবে? জানাল হাওয়া অফিস

এই সপ্তাহে কি দার্জিলিঙে ঘুরতে যাওয়ার কোনও পরিকল্পনা আছে? তাহলে কি এই সপ্তাহে তুষারপাত হবে দার্জিলিঙে? তা নিয়ে মুখ খুলল আলিপুর আবহাওয়া দফতর। এমনিতে আজ সকালেও সিকিমের লাচুংয়ের মতো জায়গায় তুষারপাত হয়েছে। সাদা চাদরে ঢেকে গিয়েছে অন্যতম জনপ্রিয় ট্যুরিস্ট ডেস্টিনেশন।

1/5 মঙ্গলবার বরফের সাদা চাদরে ঢেকে গিয়েছিল সান্দাকফু, টুমলিং, মেঘলার মতো জায়গা। তুষারপাত হয়েছিলও সিকিমের বিভিন্ন জায়গায়। কিন্তু যাঁরা মঙ্গলবার সেই মুহূর্তের সাক্ষী থাকতে পারেননি, তাঁরা আবারও সেই সুযোগ পেতে চলেছেন। কারণ চলতি সপ্তাহে সিকিম ও দার্জিলিঙের পাহাড়ি এলাকায় তুষারপাতের সম্ভাবনা আছে। (ফাইল ছবি)
2/5 কবে কবে তুষারপাত হবে পাহাড়ে? বুধবার সকালে আলিপুর আবহাওয়া দফতরের বুলেটিনে জানানো হয়েছে যে বুধবার, বৃহস্পতিবার, শুক্রবার এবং শনিবার দার্জিলিঙের উপরের দিকে অংশে তুষারপাতের সম্ভাবনা আছে। কালিম্পঙের উঁচু জায়গাগুলিতে বুধবার, শুক্রবার এবং শনিবার তুষারপাত হতে পারে। অর্থাৎ আপাতত কয়েকদিন ঠান্ডায় কাঁপতে চলেছে পাহাড়। (ফাইল ছবি)
3/5 বিষয়টি আরও ব্যাখ্যা করে মঙ্গলবার আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশকুমার দাস জানান, বুধবার এবং বৃহস্পতিবার উত্তরবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। বুধবার দার্জিলিঙের উঁচু এলাকায় তাপমাত্রা শূন্য ডিগ্রিতে নেমে যাবে। আর বৃহস্পতিবার সেটা হিমাঙ্কের দু'ডিগ্রি নীচে নেমে যাবে। দার্জিলিঙে যদি বৃষ্টি হয়, তাহলে উঁচু এলাকায় হালকা তুষারপাতের সম্ভাবনা আছে বলে জানিয়েছেন আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা। (ফাইল ছবি)
4/5 তারইমধ্যে বুধবার সকালে সিকিমের লাচুংয়ে তুষারপাত হয়েছে। যেদিকে চোখ গিয়েছে, সেদিকটাই পুরো ধবধবে সাদা লাগছে। বাড়ির ছাদ, গাছপালা, গাড়ি - সবকিছু সেই সাদা চাদরে ঢেকে গিয়েছে। তৈরি হয়েছে পুরো মায়াবী পরিবেশ। সিকিমের আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী কয়েকদিন সিকিমের জনপ্রিয় ট্যুরিস্ট ডেস্টিনেশনে এরকম আবহাওয়া থাকবে। (ফাইল ছবি)
5/5 তারইমধ্যে আগামী কয়েকদিন দার্জিলিং-সহ উত্তরবঙ্গের আটটি জেলায় ঘন কুয়াশার সতর্কতা জারি করা হয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে যে আগামী শুক্রবার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদার একটি বা দুটি জায়গায় ঘন কুয়াশা থাকবে। সেজন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। তাছাড়া বেশিরভাগ জায়গায় হালকা থেকে মাঝারি কুয়াশা পড়বে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে শাকিব আলি/হিন্দুস্তান টাইমস)

Latest News

‘নমনীয়’ ও ‘চাপ’ কমাতে পরীক্ষা ব্যবস্থা পরিবর্তনের ইঙ্গিত ধর্মেন্দ্র প্রধানের 18th Lok Sabha Live: বিতর্কের মাঝেই প্রোটেম স্পিকার হিসেবে শপথ নিলেন ভর্তৃহরি টানা ২ দিন সতর্কতা কলকাতায়, দক্ষিণবঙ্গে কোথায় কবে বৃষ্টি হবে? জানুন পূর্বাভাস 5 ওভার শেষে West Indies Women-র স্কোর 32/0 চাকরিজীবী মহিলাদের জন্য বড় উদ্যোগ রাজ্য সরকারের, শহরে চলবে লেডিজ স্পেশাল বাস ‘তুমি একদম ঠিক…’, দু' বছরে ২ বার বিয়ে, দুর্নিবার আর ছেলের জন্য কী বার্তা মোহরের রাশিয়ায় সিনাগগ, গির্জায় সন্ত্রাসী হামলা, বন্দুকবাজদের গুলিতে পুলিশ সহ নিহত ১৫ আজ কাদের প্রেমের রং আরও গাঢ় হবে? কী বলছে আজকের প্রেম রাশিফল দেখে নিন এক ঝলকে IND vs AUS Live Streaming: কখন, কোথায়, কীভাবে ফ্রি-তে দেখতে পাবেন এই ম্যাচ কুস্তিগীর বজরং পুনিয়ার উপর ফের নাডার নিষেধাজ্ঞা! দেওয়া হল 'নোটিশ অফ চার্জ '

T20 WC 2024

অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ