সুপারস্টার যখন শুধুই 'ফ্যামিলিম্যান', জন্মদিনে দেখুন ভাইজানের ফ্যামিলি অ্যালবাম

  • বলিউডের সবচেয়ে চর্চিত নায়কদের অন্যতম তিনি। তিন দশক ধরে বি-টাউনে চলছে তাঁর রাজত্ব। প্রেম থেকে দবাং খান-সব অবতারেই তিনি দর্শক মনে দাগ কেটেছেন। তবে সুপারস্টারডমের বাইরে সলমন খান একজন পুরোদস্তুর 'ফ্যামিলিম্যান'।
বলিউডের আলটিমেট ভাইজান তিনি। গত তিন দশক ধরে বি-টাউনের একমাত্র সুলতান তিনি। কখন প্রেম, কখনও রাধে কখনও টাইগার আবার কোনও সময় চুলবুল পাণ্ডে-সব অবতারেই তিনি দর্শকদের পছন্দের সল্লু মিঁয়া। আজ সলমনের ৫৪তম জন্মদিন। সলমনের জন্মদিনের সেলিব্রেশন শুরু হয়ে গিয়েছেন বৃহস্পতিবার মধ্য রাত থেকে। এই বছর জন্মদিনে সলমনকে সবচেয়ে বড়ো উপহার দিতে চলেছেন বোন অর্পিতা খান শর্মা। দাদার জন্মদিনেই নিজের দ্বিতীয় সন্তানকে পৃথিবীর আলো দেখাতে চান অর্পিতা। আজই হবে অর্পিতার সি-সেকশন ডেলিভারি। বলিউডের এই সুপারস্টার কিন্তু আদোপান্ত একজন ফ্যামিলি ম্যান। এমনিতে তিনি ব্যাচেলর হলে কি হয়েছে- চার ভাই-বোনকে নিয়ে ভরপুর সংসার সলমনের। সলমনের জন্মদিনে এক নজরে ফিরে দেখা খানদানের সঙ্গে ভাইজানের কিছু স্মরণীয় মুহুর্ত- যা প্রমাণ করে সলমনের কাছে পরিবারের চেয়ে দামি আর কিছু নয়। (সৌজন্য-ইন্সটাগ্রাম)
1/9বলিউডের আলটিমেট ভাইজান তিনি। গত তিন দশক ধরে বি-টাউনের একমাত্র সুলতান তিনি। কখন প্রেম, কখনও রাধে কখনও টাইগার আবার কোনও সময় চুলবুল পাণ্ডে-সব অবতারেই তিনি দর্শকদের পছন্দের সল্লু মিঁয়া। আজ সলমনের ৫৪তম জন্মদিন। সলমনের জন্মদিনের সেলিব্রেশন শুরু হয়ে গিয়েছেন বৃহস্পতিবার মধ্য রাত থেকে। এই বছর জন্মদিনে সলমনকে সবচেয়ে বড়ো উপহার দিতে চলেছেন বোন অর্পিতা খান শর্মা। দাদার জন্মদিনেই নিজের দ্বিতীয় সন্তানকে পৃথিবীর আলো দেখাতে চান অর্পিতা। আজই হবে অর্পিতার সি-সেকশন ডেলিভারি। বলিউডের এই সুপারস্টার কিন্তু আদোপান্ত একজন ফ্যামিলি ম্যান। এমনিতে তিনি ব্যাচেলর হলে কি হয়েছে- চার ভাই-বোনকে নিয়ে ভরপুর সংসার সলমনের। সলমনের জন্মদিনে এক নজরে ফিরে দেখা খানদানের সঙ্গে ভাইজানের কিছু স্মরণীয় মুহুর্ত- যা প্রমাণ করে সলমনের কাছে পরিবারের চেয়ে দামি আর কিছু নয়। (সৌজন্য-ইন্সটাগ্রাম)
বাবা সেলিম খানের সঙ্গে মাছ ধরতে ব্যস্ত সলমন। ছিপ হাতে পিতাপুত্র জুটির হাসিমাখা মুখ লেন্সবন্দী হয়েছে। বাবাকে এখনও ভীষণ ভয় পান সলমন। দাবাং খান একাধিক সাক্ষাত্কারে স্বীকার করে নিয়েছেন সব ভাইবোনেদের মধ্যে তিনি বাবার হাতে সবচেয়ে বেশি মার খেয়েছেন। (সৌজন্য-ইন্সটাগ্রাম)
2/9বাবা সেলিম খানের সঙ্গে মাছ ধরতে ব্যস্ত সলমন। ছিপ হাতে পিতাপুত্র জুটির হাসিমাখা মুখ লেন্সবন্দী হয়েছে। বাবাকে এখনও ভীষণ ভয় পান সলমন। দাবাং খান একাধিক সাক্ষাত্কারে স্বীকার করে নিয়েছেন সব ভাইবোনেদের মধ্যে তিনি বাবার হাতে সবচেয়ে বেশি মার খেয়েছেন। (সৌজন্য-ইন্সটাগ্রাম)
বোন অর্পিতা সলমনের নয়নের মণি-এ কথা কারুরই অজানা নয়। সলমন খানের বাবা সেলিম খান এবং সত্ মা হেলেনের দত্তক কন্যা অর্পিতা। অর্পিতার বিয়ের সব দায়িত্ব পালন করেছিলেন সলমন খান। বিয়ের পর বোনকে ৪০ কোটি টাকার ফ্ল্যাটও উপহার দেন ভাইজান। অর্পিতা-আয়ুশ পুত্র আহিল সলমনের হার্টবিট। (ছবি সৌজন্য-ইন্সটাগ্রাম)
3/9বোন অর্পিতা সলমনের নয়নের মণি-এ কথা কারুরই অজানা নয়। সলমন খানের বাবা সেলিম খান এবং সত্ মা হেলেনের দত্তক কন্যা অর্পিতা। অর্পিতার বিয়ের সব দায়িত্ব পালন করেছিলেন সলমন খান। বিয়ের পর বোনকে ৪০ কোটি টাকার ফ্ল্যাটও উপহার দেন ভাইজান। অর্পিতা-আয়ুশ পুত্র আহিল সলমনের হার্টবিট। (ছবি সৌজন্য-ইন্সটাগ্রাম)
মামুজানের সঙ্গে আহিলের খুনসুটির একটি মুহুর্ত.. (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
4/9মামুজানের সঙ্গে আহিলের খুনসুটির একটি মুহুর্ত.. (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
দাদুকে ঘোড়া বানিয়ে সওয়ারি করছে খুদে আহিল, পাশে মামুজান সলমন খান। (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
5/9দাদুকে ঘোড়া বানিয়ে সওয়ারি করছে খুদে আহিল, পাশে মামুজান সলমন খান। (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
খানদান!  যতই ব্যস্ত শেডিউল থাক পরিবারের জন্য সবসময় সময় বার করেন সমলন খান। সম্প্রতি অর্পিতা-আয়ুশের বিবাহ বার্ষিকীর পার্টিতের বাবা-দুই মা, ভাই-সোহেল, আরবাজ এবং দুই বোন ও ভগ্নিপতি-অর্পিতা, অলভিরা, আয়ুশ, অতুলের সঙ্গে সলমন খান। (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
6/9খানদান! যতই ব্যস্ত শেডিউল থাক পরিবারের জন্য সবসময় সময় বার করেন সমলন খান। সম্প্রতি অর্পিতা-আয়ুশের বিবাহ বার্ষিকীর পার্টিতের বাবা-দুই মা, ভাই-সোহেল, আরবাজ এবং দুই বোন ও ভগ্নিপতি-অর্পিতা, অলভিরা, আয়ুশ, অতুলের সঙ্গে সলমন খান। (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
 সলমন খান নিজের ছেলেবেলা সম্পর্কে সম্প্রতি দ্য তারা শর্মা শোতে জানিয়েছেন, আমি বাড়ির ছেলেমেয়েদের মধ্যে সবচেয়ে বদমাইশ ছিলাম। বাবা-মা আমাকে সামলাতে রীতিমতো হিমসিম খেত। এখনও খায় না তা নয়। তবে আমি নিজেকে শুধরে নেওয়ার চেষ্টা করছি'। ছোট থেকেই বাবা সেলিম খান ও মা সলমা খানের ভীষণ কাছের সলমন। (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
7/9 সলমন খান নিজের ছেলেবেলা সম্পর্কে সম্প্রতি দ্য তারা শর্মা শোতে জানিয়েছেন, আমি বাড়ির ছেলেমেয়েদের মধ্যে সবচেয়ে বদমাইশ ছিলাম। বাবা-মা আমাকে সামলাতে রীতিমতো হিমসিম খেত। এখনও খায় না তা নয়। তবে আমি নিজেকে শুধরে নেওয়ার চেষ্টা করছি'। ছোট থেকেই বাবা সেলিম খান ও মা সলমা খানের ভীষণ কাছের সলমন। (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
চল মেরে ভাই! হ্যালো ব্রাদার ছবির একটি মুহুর্তে। এই ছবিতেই ভাই আরবাজকে লঞ্চ করেছিলেন সল্লু মিঁয়া। ছবি বক্স অফিসে তেমন ভাল ব্যবসা করেনি। তবে দুই ভাইয়ের রসায়ন নজর কেড়েছিল। (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
8/9চল মেরে ভাই! হ্যালো ব্রাদার ছবির একটি মুহুর্তে। এই ছবিতেই ভাই আরবাজকে লঞ্চ করেছিলেন সল্লু মিঁয়া। ছবি বক্স অফিসে তেমন ভাল ব্যবসা করেনি। তবে দুই ভাইয়ের রসায়ন নজর কেড়েছিল। (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
বাড়ির সব খুদেদের মাঝে তাঁদের প্রিয় চাচু, মামু সলমন খান। (সৌজন্যেঃইন্সটাগ্রাম)
9/9বাড়ির সব খুদেদের মাঝে তাঁদের প্রিয় চাচু, মামু সলমন খান। (সৌজন্যেঃইন্সটাগ্রাম)
অন্য গ্যালারিগুলি