বাড়ি > ছবিঘর > উহানের ভারতীয়দের নিয়ে ফিরল এয়ার ইন্ডিয়ার বিমান, করোনাভাইরাসের পরীক্ষা শুরু

উহানের ভারতীয়দের নিয়ে ফিরল এয়ার ইন্ডিয়ার বিমান, করোনাভাইরাসের পরীক্ষা শুরু

উহান থেকে ৩২৪ জন ভারতীয়কে নিয়ে দিল্লিতে অবতরণ কর... more

৩২৪ জন ভারতীয়কে নিয়ে দিল্লি পৌঁছাল এয়ার ইন্ডিয়ার বিশেষ বোয়িং ৭৪৭ বিমান। সকাল সাড়ে ৭টা ২৬ মিনিটে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে বিশেষ বিমানটি অবতরণ করে। (ছবি সৌজন্য এএনআই)
1/8৩২৪ জন ভারতীয়কে নিয়ে দিল্লি পৌঁছাল এয়ার ইন্ডিয়ার বিশেষ বোয়িং ৭৪৭ বিমান। সকাল সাড়ে ৭টা ২৬ মিনিটে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে বিশেষ বিমানটি অবতরণ করে। (ছবি সৌজন্য এএনআই)
বিমানের সব যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করছে বিমানবন্দরের স্বাস্থ্য কর্তৃপক্ষ ও আর্মড ফোর্সেস মেডিক্যাল সার্ভিসের একটি যৌথ দল। দিল্লি বিমানবন্দরে যাত্রীদের দ্বিস্তরীয় স্ক্রিনিং চলছে। (ছবি সৌজন্য টুইটার @VikramMisri )
2/8বিমানের সব যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করছে বিমানবন্দরের স্বাস্থ্য কর্তৃপক্ষ ও আর্মড ফোর্সেস মেডিক্যাল সার্ভিসের একটি যৌথ দল। দিল্লি বিমানবন্দরে যাত্রীদের দ্বিস্তরীয় স্ক্রিনিং চলছে। (ছবি সৌজন্য টুইটার @VikramMisri )
যাত্রীদের পর্যবেক্ষণের জন্য মানেসর ও চাওলায় পর্যাপ্ত আইসোলেশন ক্যাম্প তৈরি করা হয়েছে। মানেসরে ক্যাম্পের দেখভাল করছে আর্মড ফোর্সেস মেডিক্যাল সার্ভিস। চাওলা এলাকায় ৬০০ বেডের আইটিবিপির সেন্টারে উহান থেকে ফেরত আসা যাত্রীদের  রাখা হবে। (AFP)
3/8যাত্রীদের পর্যবেক্ষণের জন্য মানেসর ও চাওলায় পর্যাপ্ত আইসোলেশন ক্যাম্প তৈরি করা হয়েছে। মানেসরে ক্যাম্পের দেখভাল করছে আর্মড ফোর্সেস মেডিক্যাল সার্ভিস। চাওলা এলাকায় ৬০০ বেডের আইটিবিপির সেন্টারে উহান থেকে ফেরত আসা যাত্রীদের রাখা হবে। (AFP)
এয়ার ইন্ডিয়ার বিমানকর্মী যারা উহানে গিয়েছিলেন ভারতীয়দের আনতে।  (PTI)
4/8এয়ার ইন্ডিয়ার বিমানকর্মী যারা উহানে গিয়েছিলেন ভারতীয়দের আনতে। (PTI)
দিল্লির রামলোহিয়া হাসপাতালের পাঁচ চিকিৎসক ও ২০ বিমানকর্মী-সহ বিমানটি রওনা দিয়েছিল। ছিল প্যাকেজ খাবার, চিকিৎসার যাবতীয় সরঞ্জাম। এয়ার ইন্ডিয়ার ম্যানেজির ডিরেক্টর জানিয়েছিলেন, বিমানের মধ্যে যাত্রীদের কোনও পরিযেবা দেওয়া হয়নি। যাত্রী ও বিমানকর্মীদের মধ্যে কোনও কথোপকথন হয় নি। সিটে আগে থেকেই খাবার দেওয়া ছিল।  (PTI)
5/8দিল্লির রামলোহিয়া হাসপাতালের পাঁচ চিকিৎসক ও ২০ বিমানকর্মী-সহ বিমানটি রওনা দিয়েছিল। ছিল প্যাকেজ খাবার, চিকিৎসার যাবতীয় সরঞ্জাম। এয়ার ইন্ডিয়ার ম্যানেজির ডিরেক্টর জানিয়েছিলেন, বিমানের মধ্যে যাত্রীদের কোনও পরিযেবা দেওয়া হয়নি। যাত্রী ও বিমানকর্মীদের মধ্যে কোনও কথোপকথন হয় নি। সিটে আগে থেকেই খাবার দেওয়া ছিল। (PTI)
তবে উহান বিমানবন্দর থেকে বিমান ছাড়তে কিছুটা দেরি হয়। শরীরের তাপমাত্রা বেশি হওয়ার জন্য ছ'জনকে বিমানে ওঠার অনুমতি দেয়নি চিন ও অভিবাসন কর্তৃপক্ষ। বেজিংয়ে ভারতীয় দূতাবাস জানিয়েছে, অবশিষ্ট ভারতীয়দের ফেরানোর জন্য আরও একটি বিমান উহানে যাবে। (MINT_PRINT)
6/8তবে উহান বিমানবন্দর থেকে বিমান ছাড়তে কিছুটা দেরি হয়। শরীরের তাপমাত্রা বেশি হওয়ার জন্য ছ'জনকে বিমানে ওঠার অনুমতি দেয়নি চিন ও অভিবাসন কর্তৃপক্ষ। বেজিংয়ে ভারতীয় দূতাবাস জানিয়েছে, অবশিষ্ট ভারতীয়দের ফেরানোর জন্য আরও একটি বিমান উহানে যাবে। (MINT_PRINT)
ভারতে ফেরা যাত্রীদের তিনটি ভাগে ভাগ করা হয়েছে। যাঁদের জ্বর, কাশি বা শ্বাসকষ্ট জনিত উপসর্গ রয়েছে, তাঁদের আলাদা প্রথম দলে রাখা হবে। দ্বিতীয় দলে থাকবেন এমন ভারতীয়রা, যাঁদের কোনও উপসর্গ নেই। তবে তাঁরা চিনের সি-ফুড, বন্যপ্রাণী বাজার বা স্বাস্থ্যকেন্দ্রে গিয়েছিলেন অথবা গত ১৪ দিনের মধ্যে চিনা ব্যক্তির(করোনাভাইরাসের উপসর্গ রয়েছে) সংস্পর্শে এসেছেন, তাঁদের নির্দিষ্ট গাড়িতে করে আইসোলেশন ওয়ার্ডে পাঠানো হবে। (AFP)
7/8ভারতে ফেরা যাত্রীদের তিনটি ভাগে ভাগ করা হয়েছে। যাঁদের জ্বর, কাশি বা শ্বাসকষ্ট জনিত উপসর্গ রয়েছে, তাঁদের আলাদা প্রথম দলে রাখা হবে। দ্বিতীয় দলে থাকবেন এমন ভারতীয়রা, যাঁদের কোনও উপসর্গ নেই। তবে তাঁরা চিনের সি-ফুড, বন্যপ্রাণী বাজার বা স্বাস্থ্যকেন্দ্রে গিয়েছিলেন অথবা গত ১৪ দিনের মধ্যে চিনা ব্যক্তির(করোনাভাইরাসের উপসর্গ রয়েছে) সংস্পর্শে এসেছেন, তাঁদের নির্দিষ্ট গাড়িতে করে আইসোলেশন ওয়ার্ডে পাঠানো হবে। (AFP)
তৃতীয় দলে থাকবেন সেইসব ভারতীয়রা যাঁদের কোনও উপসর্গ নেই বা কোনওরকম সংস্পর্শে আসেননি, তাঁদেরও আইসোলেশন ক্যাম্পে পাঠানো হবে। (AFP)
8/8তৃতীয় দলে থাকবেন সেইসব ভারতীয়রা যাঁদের কোনও উপসর্গ নেই বা কোনওরকম সংস্পর্শে আসেননি, তাঁদেরও আইসোলেশন ক্যাম্পে পাঠানো হবে। (AFP)
অন্য গ্যালারিগুলি