বাংলা নিউজ > ছবিঘর > ময়দান > FIFA WC 2022: নকআউটে কাদের মুখোমুখি হবেন মেসিরা? ফ্রান্সের প্রতিপক্ষ কে? দেখুন ম্যাচের সূচি

FIFA WC 2022: নকআউটে কাদের মুখোমুখি হবেন মেসিরা? ফ্রান্সের প্রতিপক্ষ কে? দেখুন ম্যাচের সূচি

  • বুধবার কাতার বিশ্বকাপের গ্রুপ ‘সি’ এবং ‘ডি’-এর শেষ রাউন্ডের খেলা হয়ে গিয়েছে। এর ফলে প্রি কোয়ার্টার ফাইনালের দু'টি ম্যাচের লাইন-আপ ঠিক হয়ে গিয়েছে। বুধবার গ্রুপ সি থেকে আর্জেন্তিনা ও পোল্যান্ড এবং গ্রুপ ডি থেকে ফ্রান্স ও অস্ট্রেলিয়া নকআউটের ছাড়পত্র পেয়েছে।
1/5 গ্রুপ লিগে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্তিনা বাজে ভাবে হেরে যায় সৌদি আরবের কাছে। তার পর তাদের নিয়ে বহু সমালোচনা হয়েছিল। কিন্তু লিগের দ্বিতীয় ম্যাচ থেকে তারা দুরন্ত প্রত্যাবর্তন করে। মেক্সিকো হারানোর পর, তারা দুরন্ত ছন্দে গ্রুপ লিগে নিজেদের শেষ ম্য়াচে পোল্যান্ডকে ২-০ উড়িয়ে দেয়। সেই সঙ্গে গ্রুপ টপার হয়ে প্রি-কোয়ার্টারে পৌঁছয় আর্জেন্তিনা।
2/5 তারা গ্রুপ সি-র টপার হওয়া শেষ ষোলোতে মুখোমুখি হবে গ্রুপ ডি-র দ্বিতীয় স্থানে তাকা দল অস্ট্রেলিয়ার। যে ম্যাচটি হবে ৪ ডিসেম্বর। ভারতীয় সময় রাত সাড়ে ১২টায়।
3/5 অস্ট্রেলিয়া আবার ডেনমার্ককে হারিয়ে তাদের নকআউট পর্ব নিশ্চিত করেছে। ম্যাথু লেকির একমাত্র গোলে জয় ছিনিয়ে নিয়ে ইতিহাস লিখে ফেলেছে অজিরা। ২০০৬ সালের পর ১৬ বছর বাদে তারা নকআউটে উঠল।
4/5 ফ্রান্স আবার তিউনিশিয়ার কাছে এ দিন ১-০ হেরে বসেছিল। তবু অজিদের সমান ৬ পয়েন্ট নিয়ে তারা নকআউটে গেল। গোল পার্থক্য এগিয়ে থাকার সুবাদে ফ্রান্স ডি গ্রুপের শীর্ষস্থান দখল করে। যে কারণে তারা প্রি-কোয়ার্টারে মুখেমুখি হবে সি গ্রুপের দুইয়ে থাকা পোল্যান্ডের।
5/5 পোল্যান্ড আবার গ্রুপ লিগে নিজেদের শেষ ম্যাচে আর্জেন্তিনার কাছে হেরে বসে থাকে। তবে গোলপার্থক্য এগিয়ে থাকার সুবাদে মেক্সিকোর সমান ৪ পয়েন্ট নিয়েও নকআউটে পৌঁছে যায়। গ্রুপ সি-র দ্বিতীয় দল হিসেবে নকআউটে ওঠে পোল্যান্ড। ফ্রান্স বনাম পোল্যান্ড প্রি-কোয়ার্টারের ম্যাচটি হবে ৪ ডিসেম্বর। রাত সাড়ে আটটায়।

আরও ছবি