বাংলা নিউজ > ছবিঘর > ময়দান > FIFA WC Belgium & Croatia Scenario: বিশ্বকাপ থেকে প্রথম রাউন্ডেই ছিটকে যাবে বিশ্বের ২ নং দল! কী বলছে সমীকরণ?

FIFA WC Belgium & Croatia Scenario: বিশ্বকাপ থেকে প্রথম রাউন্ডেই ছিটকে যাবে বিশ্বের ২ নং দল! কী বলছে সমীকরণ?

  • আজ ভারতীয় সময় রাত সাড়ে ৮টার সময় মুখোমুখি হবে ক্রোয়েশিয়া এবং বেলজিয়াম। গ্রুপ এফ-র অপর ম্যাচে একই সময় মুখোমুখি হবে মরোক্কো এবং কানাডা। কোন দলের ভাগ্য ঝুলছে কোন অঙ্কে?
1/5 গ্রুপ এফ-এর শেষ রাউন্ডের ম্যাচে আজ ভারতীয় সময় রাত সাড়ে ৮টার সময় লুকা মডরিচের ক্রোয়েশিয়া মুখোমুখি হবে এডেন হ্যাজার্ডের বেলজিয়াম। অপরদিকে মরোক্কোর মুখোমুখি হবে আলফোন্সো ডেভিসের কানাডা। এই গ্রুপ থেকে কানাডা আগেই ছিটকে গিয়েছে বিশ্বকাপ থেকে। এখনও গ্রুপের তিনটি দল পরবর্তী পর্বে যেতে পারে। একনজরে দেখে নিন সমীকরণ।
2/5 বর্তমানে চার পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে আছে ক্রোয়েশিয়া। আজকে বেলজিয়ামের বিরুদ্ধে ক্রোয়েশিয়া যদি জেতে বা ড্র করে, তাহলেই পরবর্তী রাউন্ডে চলে যাবে তারা। তবে শীর্ষস্থানে থাকতে হলে জেতা অত্যাবশ্যক যদি না মরোক্কো কানাডার কাছে হেরে যায়। এদিকে ক্রোয়েশিয়া যদি ১ গোলের ব্যবধানে হেরে যায়, এবং মরোক্কো কানাডার কাছে হেরে যায়, তাহলেও পরবর্তী রাউন্ডে যাবে লুকা মডরিচরা।
3/5 চার পয়েন্ট পেয়ে বর্তমানে গ্রুপের দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর আফ্রিকার দেশ মরোক্কো। কানাডাকে যদি তারা হারিয়ে দেয় বা ম্যাচ ড্র করে তাহলেই তাদের পরবর্তী রাউন্ডের টিকিট পাকা হবে।
4/5 বিশ্ব ক্রমতালিকায় ২ নম্বরে থাকা বেলজিয়ামকে পরবর্তী রাউন্ডে যেতে ক্রোয়েশিয়াকে হারাতেই হবে। যদি তারা ড্র করে এবং মরোক্কো কানাডার কাছে ৪ গোলের ব্যবধানে হারে, তাহলেও বেলজিয়াম পরবর্তী রাউন্ডে যেতে পারে। তবে এর সম্ভাবনা খুবই কম। তাই প্রি কোয়ার্টারের টিকিট কাটতে হলে এডেন হ্যাজার্ডদের জিততেই হবে।
5/5 এদিকে শূন্য পয়েন্টে থাকা আলফোন্সো ডেভিসের কানাডা এমনিতেই বিশ্বকাপ থেকে বাদ পড়েছে। তবে তারা মরোক্কোর যাত্রাভঙ্গ করে বেলজিয়ামের সুবিধা করে দিতে পারে। এদিকে তারা যদি হেরে যায়, তাহলে মরোক্কো পরবর্তী রাউন্ডের টিকিট পেয়ে যাবে।

আরও ছবি