বাংলা নিউজ > ছবিঘর > ময়দান > FIFA WC Spain & Germany Scenario: বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারে স্পেন, জার্মানি! কোন অঙ্কে ঘটতে পারে জোড়া অঘটন?

FIFA WC Spain & Germany Scenario: বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারে স্পেন, জার্মানি! কোন অঙ্কে ঘটতে পারে জোড়া অঘটন?

  • আজ ভারতীয় সময় রাত সাড়ে ১২টার সময় মুখোমুখি হবে জাপান এবং স্পেন। গ্রুপ ই-র অপর ম্যাচে একই সময় মুখোমুখি হবে কোস্টারিকা এবং জার্মানি। কোন দলের ভাগ্য ঝুলছে কোন অঙ্কে?
1/5 গ্রুপ ই-র শেষ রাউন্ডের ম্যাচে আজ ভারতীয় সময় রাত সাড়ে ১২টার সময় জাপানের মুখোমুখি হবে স্পেন। অপরদিকে কোস্টারিকার মুখোমুখি হবে জার্মানি। আজ একই সঙ্গে দুই প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন ছিটকে যেতে পারে বিশ্বকাপ থেকে। আবার একই সঙ্গে দুই দল পেতে পারে পরবর্তী পর্বে যাওয়ার টিকিট। এই গ্রুপে এখনও যেকোনও দল পরবর্তী পর্বে যেতে পারে। একনজরে দেখে নিন সমীকরণ।
2/5 বর্তমানে ৪ পয়েন্ট পেয়ে গ্রুপ শীর্ষে রয়েছে স্পেন। যদি জাপানের বিরুদ্ধে স্পেন জিতে যায়, তাহলে তারা গ্রুপ শীর্ষে থেকে পরবর্তী রাউন্ডে যাবে। এদিকে যদি স্পেন ড্র করে এবং জার্মানির বিরুদ্ধে কোস্টারিকা জিতে যায়, তাহলে লুইস এনরিকের দল গ্রুপে দ্বিতীয়স্থানে থেকে কোয়ালিফাই করবে প্রি কোয়ার্টারের জন্য। তবে স্পেন যদি জাপানের কাছে হেরে যায় এবং অপরদিকে জার্মানিকে কোস্টারিকা হারিয়ে দেয়, তাহলে স্পেন ছিটকে যাবে। এদিকে স্পেন হারলেও যদি কোস্টারিকার বিরুদ্ধে জার্মানি জেতে তাহলেও স্পেন পরবর্তী পর্বে যাবে।
3/5 বর্তমানে জাপান ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে রয়েছে। স্পেনের বিরুদ্ধে জাপান জিততে পারলে গ্রুপ শীর্ষে থেকে প্রি কোয়ার্টারে যাবে তারা। তবে তারা যদি ম্যাচ হেরে যায়, তাহলে তারা ছিটকে যাবে। যদি জাপান ড্র করে এবং কোস্টারিকা-জার্মানির ম্যাচ ড্র হয় তাহলে জাপান পরবর্তী রাউন্ডে যাবে গোল ব্যবধানে। এদিকে জাপান যদি ম্যাচ ড্র করে এবং কোস্টারিকা জিতে যায়, তাহলে জাপানিরা ছিটকে যাবে।
4/5 এদিকে তিন পয়েন্ট পেয়ে গ্রুপের তৃতীয় স্থানে রয়েছে কোস্টারিকা। কোস্টারিকা যদি জেতে তাহলে সরাসরি পরবর্তী রাউন্ডে চলে যাবে। এদিকে যদি কোস্টারিকা ড্র করে, তাহলে তাদের পরবর্তী রাউন্ডে যেতে হলে জাপানকে হারতে হবে। যদি জাপান এবং কোস্টারিকা, দুই দলই ড্র করে তাহলে গোল ব্যবধানে পরবর্তী রাউন্ডের টিকিট নির্ধারণ হবে।
5/5 এদিকে পরবর্তী রাউন্ডে যেতে গেলে জার্মানিকে জিততে হবে কোস্টারিকার বিরুদ্ধে। অপরদিকে জাপানকে হারতে হবে স্পেনের বিরুদ্ধে। যদি জাপান স্পেনের সঙ্গে ড্র করে, তাহলে জার্মানিকে দুই বা তার অধিক গোলের ব্যবধানে জিততে হবে পরবর্তী রাউন্ডের টিকিট পেতে।

আরও ছবি