বাংলা নিউজ > ছবিঘর > ময়দান > ICC T20 WC Bangladesh Vs Pakistan: সকাল সকাল অঘটন! ছিটকে গেল দক্ষিণ আফ্রিকা, সেমির দরজা খুলল বাংলাদেশ-পাকিস্তানের জন্য

ICC T20 WC Bangladesh Vs Pakistan: সকাল সকাল অঘটন! ছিটকে গেল দক্ষিণ আফ্রিকা, সেমির দরজা খুলল বাংলাদেশ-পাকিস্তানের জন্য

  • গ্রুপ বি-তে বিশাল অঘটন। সকাল সকাল নেদারল্যান্ডসের কাছে হেরে গেল দক্ষিণ আফ্রিকা। এর ফলে বাংলাদেশ বনাম পাকিস্তানের ম্যাচটি পরিণত হল কোয়ার্টার ফাইনালে। 
1/6 আজকের ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৪ উইকেট হারিয়া ১৫৮ রান করেছিলেন ডাচরা। এর জবাবে নির্ধারিত ২০ ওভারের পর ৮ উইকেট হারিয়ে ১৪৫ রান করে দক্ষিণ আফ্রিকা। ডেভিড মিলাররা ১৩ রানে ম্যাচ হেরে ছিটকে গেল বিশ্বকাপ থেকে।
2/6 দক্ষিণ আফ্রিকার এই হারের কারণে বাংলাদেশ ও পাকিস্তানের সেমিফাইনালে যাওয়ার দরজা আচমকা খুলে গেল। আজকের ম্যাচে যেই দলে জিতবে, সেই দলই সেমিফাইনালে যাবে। দু'টি দলই দু'টি করে ম্যাচ জিতে ৪ পয়েন্টে দাঁড়িয়ে। যে দলই ম্যাচ জিতবে, তাঁরা ৬ পয়েন্টে পৌঁছে যাবে।
3/6 শাকিবরা গ্রুপ পর্যায়ে দক্ষিণ আফ্রিকা এবং ভারতের কাছে হেরেছে। এদিকে জিম্বাবোয়ে এবং নেদারল্যান্ডসকে হারিয়ে তারা বর্তমানে গ্রুপে তৃতীয় স্থানে রয়েছে। পাকিস্তানকে তারা হারাতে পারলেই সেমির টিকিট পাকা হয়ে যাবে। 
4/6 এদিকে বাবর আজমরা জিম্বাবোয়ে এবং ভারতের কাছে হেরেছিল গ্রুপ পর্যায়ে। তবে নেদারল্যান্ডসের পর দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে তারা নিজেদের আশা জিইয়ে রাখে। আর আজ দক্ষিণ আফ্রিকা হেরে যাওয়ায় তাদের সেমির দরজা খুলে গেল। তারা বাংলাদেশকে হারাতে পারলেই সেমিতে জায়গা পেয়েছে পাকিস্তান।
5/6 প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে ৯ রানে পরাজিত করেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১০৪ রানে হেরে যায় তারা। তৃতীয় ম্যাচে জিম্বাবোয়েকে ৩ রানের সংক্ষিপ্ত ব্যবধানে হারিয়ে দেয় শাকিবরা। চতুর্থ ম্যাচে ভারতের কাছে ডাকওয়ার্থ-সুইস নিয়মে ৫ রানে হার মানে।
6/6 ভারতের কাছে ৪ উইকেটে হেরে যায় পাকিস্তান। দ্বিতীয় ম্যাচে জিম্বাবোয়ের কাছে ১ রানে পরাজিত হয় বাবররা। তৃতীয় ম্যাচে নেদারল্যান্ডসকে ৬ উইকেটে পরাজিত করে পাক বাহিনী। চতুর্থ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ডাকওয়ার্থ-লুইস নিয়মে ৩৩ রানে হারিয়ে দেয় পাকিস্তান। (ছবি-এএফপি)

আরও ছবি