HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ছবিঘর > ময়দান > IPL 2024: শেষ গ্রুপ লিগ, প্লে অফ শুরুর আগে দেখে নেওয়া যাক কমলা ও বেগুনি টুপির দৌড়ে কারা এগিয়ে

IPL 2024: শেষ গ্রুপ লিগ, প্লে অফ শুরুর আগে দেখে নেওয়া যাক কমলা ও বেগুনি টুপির দৌড়ে কারা এগিয়ে

শেষ হয়ে গিয়েছে আইপিএল ২০২৪-এর লিগের লড়াই। এখনও পর্যন্ত প্রত্যেকটি দল ১৪টি করে ম্য়াচ খেলে ফেলেছে। এর মধ্যে বেগুনি টুপি ও কমলা টুপির দৌড়টা বেশ জমে উঠেছিল। তবে এরপরে শুরু হবে প্লে অফের লড়াই। এই সময়ে অনেককেই এই দৌড়ে দেখা যাবে না। এদিকে নতুন অনেকেই এই দৌড়ে এগিয়ে আসতে পারেন। দেখে নিনর সেই তালিকা।

1/9 শেষ হয়ে গিয়েছে আইপিএল ২০২৪-এর লিগের লড়াই। এখনও পর্যন্ত প্রত্যেকটি দল ১৪টি করে ম্য়াচ খেলে ফেলেছে। এর মধ্যে বেগুনি টুপি ও কমলা টুপির দৌড়টা বেশ জমে উঠেছিল। তবে এরপরে শুরু হবে প্লে অফের লড়াই। এই সময়ে অনেককেই এই দৌড়ে দেখা যাবে না। এদিকে নতুন অনেকেই এই দৌড়ে এগিয়ে আসতে পারেন। চলুন দেখে নেওয়া যাক সেই তালিকা। (ছবি-PBKS-X)
2/9 চলতি আইপিএল-এর লিগ ম্যাচের শেষে পার্পেল ক্যাপের রেসে সকলকে টপকে শীর্ষস্থান দখল করেছেন হার্ষাল প্যাটেল। ১৪ ম্যাচের ১৪ ইনিংসে বল করে ২৪ উইকেট শিকার করেছেন তিনি। (ছবি-AFP)
3/9 তারপরেই রয়েছেন জসপ্রীত বুমরাহ। ১৩ ম্যাচের ১৩টি ইনিংসে ২০ উইকেট শিকার করে বেগুনি টুপির দৌড়ে এখনও পর্যন্ত ২ নম্বরে রয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের এই বোলার। (ছবি-PTI)
4/9 এই তালিকার তিন নম্বরে রয়েছেন পঞ্জাব কিংসের আর্শদীপ সিং। ১৪ ম্যাচে ১৯ উইকেট নিয়েছেন তিতেন। তবে তাদের যাত্রা এখানেই শেষ হতে চলেছে। কারণ তাদের দল প্লে অফে উঠতে পারেনি। তবে চার নম্বরে থাকা বরুণ চক্রবর্তীর দল কলকাতা নাইট রাইডার্স প্লে অফে উঠেছে। ফলে তারা আবারও খেলার সুযোগ পাবে। ১৩ ম্যাচ ১৯ উইকেট নেওয়া KKR-এর বরুণ চক্রবর্তীর কাছে বেগুনি টুপি জয়ের একটা সুযোগ রয়েছে। (ছবি-AFP)
5/9 তালিকার পাঁচ নম্বরে থাকা তুষার দেশপান্ডেও লড়াই থেকে ছিটকে গিয়েছেন। তবে টি নটরাজন ও যুজবেন্দ্র চাহালা যারা এই তালিকার ছয় ও সাত নম্বরে রয়েছেন, তাদের সামনেও পার্পেল ক্যাপ জয়ের সুযোগ রয়েছে। কারণ টনটরাজন এখনও ১১ ম্যাচে ১৭ উইকেট ও চাহাল ১৩ ম্যাচে ১৭ উইকেট শিকার করেছেন। (ছবি-এএনআই)
6/9 পার্পেল ক্যাপের জন্য বেশ লড়াই দেখা গেলেও, সকলে ধরেই নিয়েছেন কোনও অঘটন না ঘটলে এবারের কমলা টুপি বা অরেঞ্জ ক্যাপ থাকবে বিরাট কোহলির মাথাতেই। কারণ গ্রুপ লিগের ম্যাচের শেষে ১৪ ম্য়াচে ৭০৮ রান নিয়ে সকলকে অনেকটাই পিছনে ফেলে দিয়েছেন বিরাট কোহলি। তাঁকে ধরা বেশ কঠিন হয়ে উঠেছে। (ছবি-ANI)
7/9 কমলা টুপির লড়াইয়ে এখনও দুই নম্বরে রয়েছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়। ১৪ ম্য়াচে তিনি করেছেন ৫৮৩ রান। ফলে তাঁর দল যেহেতু প্লে অফ থেকে ছিটকে গিয়েছে তাই এবারে অরেঞ্জ ক্যাপ জেতাটা তাঁর কাছে অসম্ভব। (ছবি-AFP)
8/9 তবে বিরাটকে কেউ যদি চ্যালেঞ্জ দিতে পারেন তিনি হলেন ট্র্যাভিস হেড। কারণ ১২ ম্যাচের ১২ ইনিংসে ৫৩৩ রান করে কমলা টুপির দৌড়ে তিন নম্বরে রয়েছেন অস্ট্রেলিয়ার এই তারকা। এবারে যদি ট্র্যাভিস হেড প্লে অফে বড় স্কোর করেন তাহলে অরেঞ্জ ক্যাপের রেস জমে উঠতে পারে। (ছবি-LSG- X)
9/9 এদিকে রিয়ান পরাগকে নিয়েও অনেকে স্বপ্ন দেখতে পারেন। কারণ ১৪ ম্য়াচের ১২ ইনিংসে ৫৩১ রান করে এখনও এই তালিকার চার নম্বরে রয়েছেন তিনি। যদি প্লে অফে রিয়ান পরাগও এমনকিছু রান করেন যাতে তিনিও কমলা টুপির দৌড়কে জমিয়ে দিতে পারেন। অরেঞ্জ ক্যাপের রেসে পাঁচ নম্বরে রয়েছেন সাই সুদর্শন। ১২ ম্য়াচের ১২ ইনিংসে তাঁর সংগ্রহ ছিল ৫২৭ রান। (ছবি-AFP)

Latest News

দেড় বছরের মেয়ের এই বিষয়ে আলিয়ার খবরদারি না-পসন্দ রণবীরের,সবটা সামলান রাহার বাবা সেঞ্চুরি হাতছাড়া অভিষেক শর্মার, মারকাটারি শতরানে হারা ম্যাচ জেতালেন প্রভমিসরন পুড়ে ছাই হয়ে গেল জলদাপাড়ার হলং বনবাংলো, বিধ্বংসী আগুনে সব শেষ শাহরুখদের পিছনে ফেলে ভারতের সবচেয়ে মূল্য়বান সেলিব্রিটি বিরাট, ব্যান্ড ভ্যালু কত? অশান্ত মণিপুরে জ্বালিয়ে দেওয়া হয় সিআরপিএফ জওয়ানদের বাস, তারপর কী ঘটল? ‘‌রেখা সন্দেশখালির বাঘিনী’‌, বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যদের সম্বোধন দুরন্ত সেঞ্চুরির পুরস্কার, ICC র‍্যাঙ্কিংয়ের তিনে উঠলেন স্মৃতি! উত্থান দীপ্তিরও ৭.৭৯ কোটি টাকার ব্রিজ ভেঙে পড়ল উদ্বোধনের আগেই! শুরু তদন্ত, কোথায় ঘটল? এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের জাহিরের গায়ে ছোঁয়ানো হলুদ কবে শরীরে মাখবেন সোনাক্ষী? হবু বর বয়সে কত ছোট জানেন?

T20 WC 2024

এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ