বাংলা নিউজ > ছবিঘর > এবার 'দুয়ারে ব্যাঙ্ক', বাড়ি এসে ২০,০০০ টাকা পর্যন্ত দিয়ে যাবে SBI

এবার 'দুয়ারে ব্যাঙ্ক', বাড়ি এসে ২০,০০০ টাকা পর্যন্ত দিয়ে যাবে SBI

এর আগেও অবশ্য সিনিয়র সিটিজেন ও বিশেষভাবে সক্ষমদের ... more

অনেকেই অসুস্থতা, বার্ধক্য ইত্যাদি কারণে ব্যাঙ্কে যেতে গিয়ে সমস্যায় পড়েন। তাছাড়া এখন করোনায় সকলেরই কম বের হওয়াই ভাল। সেই কারণেই নয়া পরিষেবা আনল ভারতীয় স্টেট ব্যাঙ্ক (State Bank of India)। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
1/5অনেকেই অসুস্থতা, বার্ধক্য ইত্যাদি কারণে ব্যাঙ্কে যেতে গিয়ে সমস্যায় পড়েন। তাছাড়া এখন করোনায় সকলেরই কম বের হওয়াই ভাল। সেই কারণেই নয়া পরিষেবা আনল ভারতীয় স্টেট ব্যাঙ্ক (State Bank of India)। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
এবার বাড়ি বসেই মিলবে বিভিন্ন ব্যাঙ্ক পরিষেবা। নগদ টাকা, নতুন চেকবই, পে অডার্স ইত্যাদি বিভিন্ন পরিষেবা পাবেন বাড়িতেই। এর আগেও অবশ্য সিনিয়র সিটিজেন ও বিশেষভাবে সক্ষমদের জন্য এই পরিষেবা ছিল স্টেট ব্যাঙ্কের। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
2/5এবার বাড়ি বসেই মিলবে বিভিন্ন ব্যাঙ্ক পরিষেবা। নগদ টাকা, নতুন চেকবই, পে অডার্স ইত্যাদি বিভিন্ন পরিষেবা পাবেন বাড়িতেই। এর আগেও অবশ্য সিনিয়র সিটিজেন ও বিশেষভাবে সক্ষমদের জন্য এই পরিষেবা ছিল স্টেট ব্যাঙ্কের। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
এর জন্য প্রথমে হোম ব্রাঞ্চে যেতে হবে। সেখানে 'ডোর-স্টেপ সার্ভিস'-এর জন্য নাম নথিভুক্ত করাতে হবে। তবে এর জন্য হোম ব্রাঞ্চের থেকে গ্রাহকের রেজিস্টার্ড ঠিকানা ৫ কিলোমিটারের মধ্যে হতে হবে। 1800111103 নম্বরে কল করে নাম নথিভুক্ত করা যেতে পারে ৷ ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
3/5এর জন্য প্রথমে হোম ব্রাঞ্চে যেতে হবে। সেখানে 'ডোর-স্টেপ সার্ভিস'-এর জন্য নাম নথিভুক্ত করাতে হবে। তবে এর জন্য হোম ব্রাঞ্চের থেকে গ্রাহকের রেজিস্টার্ড ঠিকানা ৫ কিলোমিটারের মধ্যে হতে হবে। 1800111103 নম্বরে কল করে নাম নথিভুক্ত করা যেতে পারে ৷ ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
এর মাধ্যমে দিনে ২০ হাজার টাকা পর্যন্ত জমা বা তোলা যাবে৷ টাকা পয়সার লেনদেনের জন্য ১০০ টাকা জিএসটি দিতে হবে। ফাইল ছবি : মিন্ট  (MINT_PRINT)
4/5এর মাধ্যমে দিনে ২০ হাজার টাকা পর্যন্ত জমা বা তোলা যাবে৷ টাকা পয়সার লেনদেনের জন্য ১০০ টাকা জিএসটি দিতে হবে। ফাইল ছবি : মিন্ট  (MINT_PRINT)
লেনদেনহীন পরিষেবার ক্ষেত্রে অতিরিক্ত শুল্ক হিসাবে ৬০ টাকা জিএসটি দিতে হবে৷ পার্সোন্যাল ও মাইনর অ্যাকাউন্টের জন্য এই সুবিধা পাওয়া যাবে না৷ ফাইল ছবি : মিন্ট (Mint)
5/5লেনদেনহীন পরিষেবার ক্ষেত্রে অতিরিক্ত শুল্ক হিসাবে ৬০ টাকা জিএসটি দিতে হবে৷ পার্সোন্যাল ও মাইনর অ্যাকাউন্টের জন্য এই সুবিধা পাওয়া যাবে না৷ ফাইল ছবি : মিন্ট (Mint)
অন্য গ্যালারিগুলি