বাংলা নিউজ > ছবিঘর > ভারত মহাসাগরে চিনকে রুখতে দক্ষিণ ভারতে নিযুক্ত হল Sukhoi-30 স্কোয়াড্রন

ভারত মহাসাগরে চিনকে রুখতে দক্ষিণ ভারতে নিযুক্ত হল Sukhoi-30 স্কোয়াড্রন

ভারতীয় বিমান বাহিনী তাঞ্জাভুর বিমান ছাউনিতে ২২২ স... more

ভারতীয় বিমান বাহিনী তাঞ্জাভুর বিমান ছাউনিতে ২২২ স্কোয়াড্রনকে নিযুক্ত করল। এতে আছে ছটি Sukhoi-30 ফাইটার জেট যেগুলি ব্রাহ্মোস ক্রুজ মিসাইলকে নিক্ষেপণ করার ক্ষমতা রাখে। এর ফলে ভারত মহাসাগরে চিনকে রুখতে ভারত সাহায্য হবে বলে বিশেষজ্ঞদের রায়। একই সঙ্গে ভারতীয় নৌবাহিনীর ক্ষমতাও এতে বাড়বে। এই ইনডাকশন অনুষ্ঠানে ডিফেন্স স্টাফের প্রধান বিপিন রাওয়াত বলেন যে এটি ভারতীয় বাহিনীর যৌথ উদ্যোগের একটি উদাহরণ। সুখোইয়ের সঙ্গে ব্রাহ্মোসকে গেমচেঞ্জার বলতেও দ্বিধা করেননি তিনি। এতে সমুদ্রে অনেকটা সুরক্ষিত হল ভারত। সুখোইয়ের রেঞ্জ ১২০০ কিলোমিটার। ব্রাহ্মোস মিসাইলের রেঞ্জ হল ৩০০ কিলোমিটার। তাই এই দুই মিলিয়ে ভারতীয় মহাসাগরে গভীরে হামলা করতে পারবে।এয়ার চিফ মার্শাল ভাদৌরিয়া বলেন এটি আইএএফ-এর জন্য ঐতিহাসিক দিন। সকলকে তিনি ধন্যবাদ জানান যাদের অবগানে এই স্কোয়াড্রন ইনডাকশন এক বছর আগে হতে পারল। এদিন এই অনুষ্ঠানে বিভিন্ন কসরত দেখায় লাইট কমব্যাট এয়ারক্র্যাফ্ট, সারাং হেলিকপ্টাপ ডিসপ্লে ও সূর্য কিরণ অ্যারোবেটিক টিম।

পরবর্তী ফটো গ্যালারি

Latest News

এই চাটনি খেলেই দূর হবে ব্যথা, বেদনা! এতে আর কী কী উপকার রয়েছে জানেন আরেকটু হলে নাক-মুখ ফেটে যেত, ভোট দিয়েই বিপদে 'দঙ্গল' কন্যা সানায়া সিঁড়ি বেয়ে ওঠার সুবিধার কথা জানলে অবাক হবেন, লিফট ব্যবহার বন্ধ করে দেবেন সুপারস্টার বাবার একমাত্র কন্যা, জল্পনা বচ্চনদের হবু বউমা, খুদে মেয়েটি কে বলুন তো পুরুষেরা সাবধান! স্পার্ম কাউন্ট কম থাকলে বাড়বে ক্যানসারের আশঙ্কা ‘‌স্বামী প্রণবানন্দ না থাকলে বাংলা মিশে যেত বাংলাদেশে’‌, মমতাকে কড়া জবাব শাহের প্রিয়মের কপালে পদ্মর চুমু, ঢাকার চেষ্টা সত্ত্বেও সামনে এল পরীমনির মেয়ের মুখ মর্মান্তিক কাণ্ড গুরুগ্রামে, লিফটের ভিতরে পোষ্যকে নির্যাতন! CCTVতে কী দেখা গেল? স্ত্রী জাপানি, জাপান নিয়ে প্রশ্ন শুনে মুচকি হেসে জয়শঙ্কর কী বললেন? শিমুলকে হত্যার চেষ্টায় ৭ বছরের জেল পলাশের, ভুল শুধরে এবার বদলাবে প্রতীক্ষা?

Latest IPL News

আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র! আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? হঠাৎই IPL-র লাইভ শোতে ঢুকে পড়লেন SRK, চাইলেন ক্ষমা, এরপর কী হল? দেখুন ভিডিয়ো সানরাইজার্স বধ, সাফল্যের জন্য শাহরুখকে কৃতিত্ব দিলেন শ্রেয়স, বেঙ্কটেশরা, ভিডিয়ো কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে? RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.