বাংলা নিউজ > ছবিঘর > স্বপ্ন ছিল রিয়ার সঙ্গে সংসার পাতার,সুশান্তের মৃত্যু পাল্টে দিল এই প্রেম কাহিনি

স্বপ্ন ছিল রিয়ার সঙ্গে সংসার পাতার,সুশান্তের মৃত্যু পাল্টে দিল এই প্রেম কাহিনি

  • চড়াই-উতরাইতে ভরা এই প্রেম কাহিনি। রহস্য, রোমাঞ্চ, শোক, যন্ত্রণা সব জড়িয়ে রয়েছে। তবে সবকিছুর উর্দ্ধে সুশান্তের মৃত্যু…. যে মৃত্যুর মূল অভিযুক্ত খোদ রিয়া চক্রবর্তী। 
1/19
গত বছর জুনে সুশান্তের আত্মহত্যার পর সবচেয়ে বেশি চর্চার কেন্দ্রবিন্দুতে থেকেছেন তাঁর বান্ধবী রিয়া চক্রবর্তী। জানা যায়, নভেম্বরেই (২০২০) নাকি রিয়ার সঙ্গে বিয়ের প্ল্যানিংও সেরে ফেলেছিলেন সুশান্ত। সুশান্ত-রিয়ার প্রেমের গুঞ্জন বি-টাউনে শুরু হয় ২০১৯ সালের মার্চ-এপ্রিল নাগাদ। যদিও তাঁদের পরিচয় কিন্তু অনেক বছরের। 
2/19গত বছর জুনে সুশান্তের আত্মহত্যার পর সবচেয়ে বেশি চর্চার কেন্দ্রবিন্দুতে থেকেছেন তাঁর বান্ধবী রিয়া চক্রবর্তী। জানা যায়, নভেম্বরেই (২০২০) নাকি রিয়ার সঙ্গে বিয়ের প্ল্যানিংও সেরে ফেলেছিলেন সুশান্ত। সুশান্ত-রিয়ার প্রেমের গুঞ্জন বি-টাউনে শুরু হয় ২০১৯ সালের মার্চ-এপ্রিল নাগাদ। যদিও তাঁদের পরিচয় কিন্তু অনেক বছরের। 
প্রকাশ্যে কোনওদিন রিয়াকে নিজের গার্লফ্রেন্ড হিসাবে পরিচয় দেননি সুশান্ত। রিয়াও সুশান্তের জীবদ্দশায় মেনে নেননি এই সম্পর্ককে। ইটি টাইমসকে দেওয়া এক সাক্ষাত্কারে গত বছর এপ্রিলে অর্থাত্ সুশান্তের মৃত্যুর দু-মাস আগেও রিয়া জানিয়েছিলেন, ‘সুশান্ত কিংবা আমি কেউই কোনদিন সম্পর্কে রয়েছি বলে জানায়নি। তাই এটা এক্কেবারেই সত্যি নয়’। সুশান্তের মৃত্যুর ঠিক এক মাস পর নিজেকে প্রয়াত অভিনেতার গার্লফ্রেন্ড বলে দাবি করেন রিয়া। 
3/19প্রকাশ্যে কোনওদিন রিয়াকে নিজের গার্লফ্রেন্ড হিসাবে পরিচয় দেননি সুশান্ত। রিয়াও সুশান্তের জীবদ্দশায় মেনে নেননি এই সম্পর্ককে। ইটি টাইমসকে দেওয়া এক সাক্ষাত্কারে গত বছর এপ্রিলে অর্থাত্ সুশান্তের মৃত্যুর দু-মাস আগেও রিয়া জানিয়েছিলেন, ‘সুশান্ত কিংবা আমি কেউই কোনদিন সম্পর্কে রয়েছি বলে জানায়নি। তাই এটা এক্কেবারেই সত্যি নয়’। সুশান্তের মৃত্যুর ঠিক এক মাস পর নিজেকে প্রয়াত অভিনেতার গার্লফ্রেন্ড বলে দাবি করেন রিয়া। 
সুশান্ত-রিয়ার সম্পর্কের সুতোটা অনেক দিনের। যদিও প্রেমের গুঞ্জনটা ছিল তাজা। বলিউডলাইফে প্রকাশিত এক প্রতিবেদন অনুযায়ী, ২০১৬ সাল থেকেই একে অপরের পরিচিত সুশান্ত-রিয়া। সেইসময় বান্দ্রার এক পাবে একসঙ্গে পার্টি করতে দেখা গিয়েছিল তাঁদের। যদিও সুশান্ত-কৃতীর প্রেমের গুঞ্জন তখন আগুনের মতো ছড়াচ্ছে টিনসেল টাউনে। (ছবি-সংগৃহীত)
4/19সুশান্ত-রিয়ার সম্পর্কের সুতোটা অনেক দিনের। যদিও প্রেমের গুঞ্জনটা ছিল তাজা। বলিউডলাইফে প্রকাশিত এক প্রতিবেদন অনুযায়ী, ২০১৬ সাল থেকেই একে অপরের পরিচিত সুশান্ত-রিয়া। সেইসময় বান্দ্রার এক পাবে একসঙ্গে পার্টি করতে দেখা গিয়েছিল তাঁদের। যদিও সুশান্ত-কৃতীর প্রেমের গুঞ্জন তখন আগুনের মতো ছড়াচ্ছে টিনসেল টাউনে। (ছবি-সংগৃহীত)
২০১৭ সালের ১লা জুলাই রিয়ার জন্মদিনের পার্টিতে হাজির হয়েছিলেন সুশান্ত। সেই পার্টিতে হাজির ছিলেন রিয়ার সেই সময়ের চর্চিত বয়ফ্রেন্ড হর্ষবর্ধন রানে। পৌঁছেছিলেন সূরজ পাঞ্চলিও। যদিও কোনওদিনই হর্ষবর্ধনের সঙ্গে নিজের সম্পর্কের কথা স্বীকার করেননি রিয়া। জানিয়েছিলেন ‘আমরা শুধুই ভালো বন্ধু’। (ছবি-ইনস্টাগ্রাম)
5/19২০১৭ সালের ১লা জুলাই রিয়ার জন্মদিনের পার্টিতে হাজির হয়েছিলেন সুশান্ত। সেই পার্টিতে হাজির ছিলেন রিয়ার সেই সময়ের চর্চিত বয়ফ্রেন্ড হর্ষবর্ধন রানে। পৌঁছেছিলেন সূরজ পাঞ্চলিও। যদিও কোনওদিনই হর্ষবর্ধনের সঙ্গে নিজের সম্পর্কের কথা স্বীকার করেননি রিয়া। জানিয়েছিলেন ‘আমরা শুধুই ভালো বন্ধু’। (ছবি-ইনস্টাগ্রাম)
২০১৯ সালে জানুয়ারি মাসে সুশান্ত-সারা বন্ধুত্বের গুঞ্জন মাথাচাড়া দেয় বলিউডে। সারার ঘনিষ্ঠমহলে সেই জল্পনায় জল ঢালে। এরপর নিজের ইনস্টাগ্রামের সব পোস্ট ডিলিট করে দেন সুশান্ত, ডিসেবেল করেন অ্যাকাউন্ট। ফিরে আসেন ২০১৯-এর মার্চ মাসে। তখন দেখা যায় ইনস্টাগ্রামে সারাকে আনফলো করে দিয়েছেন সুশান্ত সিং রাজপুত। এরপর সুশান্তের ভাঙা মন জোড়া লাগে রিয়ার আলিঙ্গনে। (ছবি-ইনস্টাগ্রাম)। (ছবি-ইনস্টাগ্রাম)
6/19২০১৯ সালে জানুয়ারি মাসে সুশান্ত-সারা বন্ধুত্বের গুঞ্জন মাথাচাড়া দেয় বলিউডে। সারার ঘনিষ্ঠমহলে সেই জল্পনায় জল ঢালে। এরপর নিজের ইনস্টাগ্রামের সব পোস্ট ডিলিট করে দেন সুশান্ত, ডিসেবেল করেন অ্যাকাউন্ট। ফিরে আসেন ২০১৯-এর মার্চ মাসে। তখন দেখা যায় ইনস্টাগ্রামে সারাকে আনফলো করে দিয়েছেন সুশান্ত সিং রাজপুত। এরপর সুশান্তের ভাঙা মন জোড়া লাগে রিয়ার আলিঙ্গনে। (ছবি-ইনস্টাগ্রাম)। (ছবি-ইনস্টাগ্রাম)
২০১৯-এর মে মাসে সুশান্তের বান্দ্রার অ্যাপার্টমেন্টে বন্ধুদের সঙ্গে একফ্রেমে বন্দি হন সুশান্ত-রিয়া। ছবিতে ধরা পড়ে সুশান্তের পোষ্য ফাজও। যদিও এই ছবি ইনস্টাগ্রাম থেকে পরবর্তী সময়ে ডিলিট করে দেন সুশান্ত। (ছবি-ইনস্টাগ্রাম)
7/19২০১৯-এর মে মাসে সুশান্তের বান্দ্রার অ্যাপার্টমেন্টে বন্ধুদের সঙ্গে একফ্রেমে বন্দি হন সুশান্ত-রিয়া। ছবিতে ধরা পড়ে সুশান্তের পোষ্য ফাজও। যদিও এই ছবি ইনস্টাগ্রাম থেকে পরবর্তী সময়ে ডিলিট করে দেন সুশান্ত। (ছবি-ইনস্টাগ্রাম)
জুন মাসে একসঙ্গে লাদাখে ছুটি কাটাতে যান সুশান্ত-রিয়া। না একত্রে ছবিতে ধরা দেননি,তবে নেটিজেনদের নজর এড়ায় দুজনের এই ইনস্টা পোস্ট যেখানে এই মিষ্টি বাচ্চাটিকে নিয়ে আলাদা আলাদা পোজ দিয়েছেন সুশান্ত-রিয়া। রিয়ার ইনস্টাগ্রামে এখনও জ্বলজ্বল করছে এই পোস্ট যদিও সুশান্ত নিজের ছবিটি ডিলিট করেছেন অনেক আগেই। (ছবি-ইনস্টাগ্রাম)
8/19জুন মাসে একসঙ্গে লাদাখে ছুটি কাটাতে যান সুশান্ত-রিয়া। না একত্রে ছবিতে ধরা দেননি,তবে নেটিজেনদের নজর এড়ায় দুজনের এই ইনস্টা পোস্ট যেখানে এই মিষ্টি বাচ্চাটিকে নিয়ে আলাদা আলাদা পোজ দিয়েছেন সুশান্ত-রিয়া। রিয়ার ইনস্টাগ্রামে এখনও জ্বলজ্বল করছে এই পোস্ট যদিও সুশান্ত নিজের ছবিটি ডিলিট করেছেন অনেক আগেই। (ছবি-ইনস্টাগ্রাম)
১লা জুলাই রিয়ার জন্মদিন। আর ২০১৯ সালের এই দিন ইনস্টাগ্রাম স্টোরিতে এই ছবি আপলোড করে রিয়া লিখেছেন, হ্যাপিয়েস্ট বার্থ ডে। ছবিতে এক পাহাড়ি পরিবেশে বৃষ্টিভেজা ছবিতে রিয়া-সুশান্ত ছাড়াও দেখা মিলেছে রিয়ার ভাই শৌভিক চক্রবর্তী ও তাঁর বান্ধবী জামিলার। ততদিন বি-টাউনে সুশান্ত-রিয়ার প্রেমের কাহিনি ডানা মেলেছে। (ছবি-ইনস্টাগ্রাম)
9/19১লা জুলাই রিয়ার জন্মদিন। আর ২০১৯ সালের এই দিন ইনস্টাগ্রাম স্টোরিতে এই ছবি আপলোড করে রিয়া লিখেছেন, হ্যাপিয়েস্ট বার্থ ডে। ছবিতে এক পাহাড়ি পরিবেশে বৃষ্টিভেজা ছবিতে রিয়া-সুশান্ত ছাড়াও দেখা মিলেছে রিয়ার ভাই শৌভিক চক্রবর্তী ও তাঁর বান্ধবী জামিলার। ততদিন বি-টাউনে সুশান্ত-রিয়ার প্রেমের কাহিনি ডানা মেলেছে। (ছবি-ইনস্টাগ্রাম)
রিয়ার সঙ্গে নিজের প্রেম সম্পর্কের ব্যাপারে ২০১৯-এর অগস্টে সুশান্ত জানিয়েছিলেন, গোটা বিষয়টি নিয়ে এখন তিনি কথা বলতে পারবেন না। কারণ এই বিষয়টায় তিনি একা জড়িত নন, তাঁর সঙ্গে অন্য কারুর নামও যুক্ত রয়েছে। 
10/19রিয়ার সঙ্গে নিজের প্রেম সম্পর্কের ব্যাপারে ২০১৯-এর অগস্টে সুশান্ত জানিয়েছিলেন, গোটা বিষয়টি নিয়ে এখন তিনি কথা বলতে পারবেন না। কারণ এই বিষয়টায় তিনি একা জড়িত নন, তাঁর সঙ্গে অন্য কারুর নামও যুক্ত রয়েছে। 
ভালোবাসার শহর প্যারিসে একই সময়ে হাজির ছিলেন এই চর্চিত প্রেমিক যুগল। অক্টোবর, ২০১৯। সুশান্তের মৃৃত্যুর পর দেওয়া একাধিক সাক্ষাত্কারে রিয়া দাবি করেছেন, এই ট্যুরের সময়ই তিনি প্রথম অনুভব করেন মানসিক অবসাদে ভুগছেন সুশান্ত। 
11/19ভালোবাসার শহর প্যারিসে একই সময়ে হাজির ছিলেন এই চর্চিত প্রেমিক যুগল। অক্টোবর, ২০১৯। সুশান্তের মৃৃত্যুর পর দেওয়া একাধিক সাক্ষাত্কারে রিয়া দাবি করেছেন, এই ট্যুরের সময়ই তিনি প্রথম অনুভব করেন মানসিক অবসাদে ভুগছেন সুশান্ত। 
২০১৯-এর অক্টোবরে ইতালিতে একসঙ্গে লেন্সবন্দী হন সুশান্ত-রিয়া। এর আগে একই সময় প্যারিসেও হাজির ছিলেন তাঁরা। যদিও এই সিক্রেট ইউরোপ ট্রিপে একসঙ্গে কোনও ছবিই ইনস্টাগ্রামে পোস্ট করেননি তাঁরা। কিন্তু ছবির লোকেশন বলে দিচ্ছিল একসঙ্গেই আছেন তাঁরা। 
12/19২০১৯-এর অক্টোবরে ইতালিতে একসঙ্গে লেন্সবন্দী হন সুশান্ত-রিয়া। এর আগে একই সময় প্যারিসেও হাজির ছিলেন তাঁরা। যদিও এই সিক্রেট ইউরোপ ট্রিপে একসঙ্গে কোনও ছবিই ইনস্টাগ্রামে পোস্ট করেননি তাঁরা। কিন্তু ছবির লোকেশন বলে দিচ্ছিল একসঙ্গেই আছেন তাঁরা। 
গত বছর আজকের দিনে (সুশান্তের জন্মদিন)  নিজেদের সম্পর্কে ইনস্টা অফিয়িয়্যালের ট্যাগ দিয়েই দিয়েছিলেন রিয়া। তিনি সুশান্তের সঙ্গে এই ছবি দুটি পোস্ট করে লিখেছিলেন, শুভ জন্মদিন মানব সভ্যতার সবচেয়ে সুন্দর, সবচেয়ে বিশাল ব্ল্যাক হোল। এ ভাবেই এগিয়ে যাও সুশান্ত। সোনা দিয়ে মোড়া তোমার মন'। এক বছরে পালটে গেছে গোটা দুনিয়াটা। 
13/19গত বছর আজকের দিনে (সুশান্তের জন্মদিন)  নিজেদের সম্পর্কে ইনস্টা অফিয়িয়্যালের ট্যাগ দিয়েই দিয়েছিলেন রিয়া। তিনি সুশান্তের সঙ্গে এই ছবি দুটি পোস্ট করে লিখেছিলেন, শুভ জন্মদিন মানব সভ্যতার সবচেয়ে সুন্দর, সবচেয়ে বিশাল ব্ল্যাক হোল। এ ভাবেই এগিয়ে যাও সুশান্ত। সোনা দিয়ে মোড়া তোমার মন'। এক বছরে পালটে গেছে গোটা দুনিয়াটা। 
সেই মাসেই মুম্বইয়ে নতুন বাড়ির খোঁজ করতেও দেখা গিয়েছিল সুশান্ত-রিয়াকে। মনে করা হচ্ছিল নতুন বাড়িতে সংসার পাতবার প্ল্যান রয়েছে দুজনের। ব্রোকারের সঙ্গে যে পাকা কথা হয়ে গিয়েছিল তা সুশান্তের মৃত্যুর পর নিশ্চিত করেছেন তিনিও। (ছবি-ভাইরাল ভায়ানি)
14/19সেই মাসেই মুম্বইয়ে নতুন বাড়ির খোঁজ করতেও দেখা গিয়েছিল সুশান্ত-রিয়াকে। মনে করা হচ্ছিল নতুন বাড়িতে সংসার পাতবার প্ল্যান রয়েছে দুজনের। ব্রোকারের সঙ্গে যে পাকা কথা হয়ে গিয়েছিল তা সুশান্তের মৃত্যুর পর নিশ্চিত করেছেন তিনিও। (ছবি-ভাইরাল ভায়ানি)
চলতি বছর মার্চ মাসে, লকডাউন শুরুর আগে শেষবার একসঙ্গে লেন্সবন্দি হন সুশান্ত-রিয়া লকডাউনের সময়টাও সুশান্তের মাউন্ট ব্লাঙ্ক অ্যাপার্টমেন্টেই কাটিয়েছেন রিয়া চক্রবর্তী। (ছবি-টুইটার)
15/19চলতি বছর মার্চ মাসে, লকডাউন শুরুর আগে শেষবার একসঙ্গে লেন্সবন্দি হন সুশান্ত-রিয়া লকডাউনের সময়টাও সুশান্তের মাউন্ট ব্লাঙ্ক অ্যাপার্টমেন্টেই কাটিয়েছেন রিয়া চক্রবর্তী। (ছবি-টুইটার)
সুশান্তের মৃত্যুর ৬ দিন আগে, ৮ জুন- অভিনেতার অ্যাপার্টমেন্ট ছেড়ে চলে যান রিয়া। একাধিক সাক্ষাত্কারে রিয়া দাবি করেছেন, সুশান্তই নাকি তাঁকে চলে যেতে বলেছিলেন। প্রেমিকের সঙ্গে মনোমালিন্যের খবরও মেনে নিয়েছেন তিনি। পরের দিন সুশান্তের ফোন নম্বরও ব্লক করে দেন। এরপর আর কোনও যোগাযোগ ছিল না তাঁদের। 
16/19সুশান্তের মৃত্যুর ৬ দিন আগে, ৮ জুন- অভিনেতার অ্যাপার্টমেন্ট ছেড়ে চলে যান রিয়া। একাধিক সাক্ষাত্কারে রিয়া দাবি করেছেন, সুশান্তই নাকি তাঁকে চলে যেতে বলেছিলেন। প্রেমিকের সঙ্গে মনোমালিন্যের খবরও মেনে নিয়েছেন তিনি। পরের দিন সুশান্তের ফোন নম্বরও ব্লক করে দেন। এরপর আর কোনও যোগাযোগ ছিল না তাঁদের। 
সুশান্তের মৃত্যুর জন্য রিয়াকে দায়ি করে অভিনেতার মৃত্যুর ৪০ দিনের মাথায় অভিযোগ দায়ের করেন সুশান্তের বাবা কেকে সিং। রিয়া ও তাঁর পুরো পরিবারের বিরুদ্ধে সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ রয়েছে। সুপ্রিম রায়ে এই মামলা আপতত সিবিআইয়ের জিম্মায়। 
17/19সুশান্তের মৃত্যুর জন্য রিয়াকে দায়ি করে অভিনেতার মৃত্যুর ৪০ দিনের মাথায় অভিযোগ দায়ের করেন সুশান্তের বাবা কেকে সিং। রিয়া ও তাঁর পুরো পরিবারের বিরুদ্ধে সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ রয়েছে। সুপ্রিম রায়ে এই মামলা আপতত সিবিআইয়ের জিম্মায়। 
সুশান্তের মৃত্যুর পর নেটিজেনদের ব্যাপক রোষের মুখে পড়েছেন রিয়া। মিডিয়ার একটা অংশেও তাঁকে নিয়ে কম কাটাছেঁড়া চলেনি। অন্যদিকে সুশান্তের মৃত্যু মামলার সঙ্গে জড়িত মাদককাণ্ডে একমাস জেলেও কাটাতে হয়েছে রিয়াকে। তাঁর অবশ্য সাফাই, তিনি নিজে মাদক নিতেন না, কেবল সুশান্তের জন্য কখনও কখনও সংগ্রহ করেছেন মাত্র।  (PTI)
18/19সুশান্তের মৃত্যুর পর নেটিজেনদের ব্যাপক রোষের মুখে পড়েছেন রিয়া। মিডিয়ার একটা অংশেও তাঁকে নিয়ে কম কাটাছেঁড়া চলেনি। অন্যদিকে সুশান্তের মৃত্যু মামলার সঙ্গে জড়িত মাদককাণ্ডে একমাস জেলেও কাটাতে হয়েছে রিয়াকে। তাঁর অবশ্য সাফাই, তিনি নিজে মাদক নিতেন না, কেবল সুশান্তের জন্য কখনও কখনও সংগ্রহ করেছেন মাত্র।  (PTI)
কোনও ছবির চিত্রনাট্যের চেয়ে কম চড়াই-উতরাই নেই এই প্রেম কাহিনিতে। রহস্য, রোমাঞ্চ, শোক, যন্ত্রণা সব জড়িয়ে রয়েছে। সবকিছুর উর্দ্ধে সুশান্তের মৃত্যু…. যে মৃত্যুর মূল অভিযুক্ত খোদ রিয়া চক্রবর্তী। বাকিটা আইন বলবে… (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
19/19কোনও ছবির চিত্রনাট্যের চেয়ে কম চড়াই-উতরাই নেই এই প্রেম কাহিনিতে। রহস্য, রোমাঞ্চ, শোক, যন্ত্রণা সব জড়িয়ে রয়েছে। সবকিছুর উর্দ্ধে সুশান্তের মৃত্যু…. যে মৃত্যুর মূল অভিযুক্ত খোদ রিয়া চক্রবর্তী। বাকিটা আইন বলবে… (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি