বাংলা নিউজ > ছবিঘর > আজকের দিনেই শুরু হয়েছিল দিল বেচারার শ্যুটিং,২ বছরে সব পাল্টে গেল…আক্ষেপ মুকেশের

আজকের দিনেই শুরু হয়েছিল দিল বেচারার শ্যুটিং,২ বছরে সব পাল্টে গেল…আক্ষেপ মুকেশের

  • ২০১৮ সালের ৯ জুলাই জামশেদপুরে শ্যুটিং শুরু হয়েছিল সুশান্ত সিং রাজপুতের শেষ ছবি দিল বেচারার। 
সময় দ্রুত পরিবর্তনশীল। জীবনে সবকিছু কেমন বদলে যায়…সুশান্ত সিং রাজপুতের চলে যাওয়াটা এখনও মেনে নিতে পারছেন না তাঁর শেষ ছবি দিল বেচারার পরিচালক মুকেশ ছাবরা। সুশান্তের সঙ্গে তাঁর বন্ধুত্ব দীর্ঘ এক দশকের।৯ই জুলাই তাঁর জীবনের একটা বিশেষ দিন। তাই বন্ধুকে স্মরণ করে আবেগঘন তিনি।
1/10সময় দ্রুত পরিবর্তনশীল। জীবনে সবকিছু কেমন বদলে যায়…সুশান্ত সিং রাজপুতের চলে যাওয়াটা এখনও মেনে নিতে পারছেন না তাঁর শেষ ছবি দিল বেচারার পরিচালক মুকেশ ছাবরা। সুশান্তের সঙ্গে তাঁর বন্ধুত্ব দীর্ঘ এক দশকের।৯ই জুলাই তাঁর জীবনের একটা বিশেষ দিন। তাই বন্ধুকে স্মরণ করে আবেগঘন তিনি।
২০১৮ সালের ৯ই জুলাই,অর্থাত্ আজ থেকে ঠিত দু বছর আগে শ্যুটিং শুরু হয়েছিল এই ছবির। শুরুতে দিল বেচারার নাম ছিল কিজি অউর ম্যানি। অর্থাত্ ছবির দুই প্রধান চরিত্রের নামানুসারেই ছিল ছবির নাম। তবে ছবির শ্যুটিং শেষে গত বছর ফেব্রুয়ারিতে ছবির নাম পাল্টে রাখা হয় দিল বেচারা। (ছবি-টুইটার)
2/10২০১৮ সালের ৯ই জুলাই,অর্থাত্ আজ থেকে ঠিত দু বছর আগে শ্যুটিং শুরু হয়েছিল এই ছবির। শুরুতে দিল বেচারার নাম ছিল কিজি অউর ম্যানি। অর্থাত্ ছবির দুই প্রধান চরিত্রের নামানুসারেই ছিল ছবির নাম। তবে ছবির শ্যুটিং শেষে গত বছর ফেব্রুয়ারিতে ছবির নাম পাল্টে রাখা হয় দিল বেচারা। (ছবি-টুইটার)
এদিন টুইটারের দেওয়ালে মুকেশ লেখেন, ৯ জুলাই,ঠিক দু বছর আগে আমরা জামদেশপুরে শ্যুটিং শুরু করে ছিলাম! সব কেমন পাল্টে গেল। (ছবি-ইনস্টাগ্রাম)
3/10এদিন টুইটারের দেওয়ালে মুকেশ লেখেন, ৯ জুলাই,ঠিক দু বছর আগে আমরা জামদেশপুরে শ্যুটিং শুরু করে ছিলাম! সব কেমন পাল্টে গেল। (ছবি-ইনস্টাগ্রাম)
মুকেশ সুশান্তের মৃত্যুর পর দীর্ঘ ইনস্টাগ্রাম পোস্টে লেখেন, সুশান্ত শুধু আমার ডেব্যিউ ছবির হিরো নয়, আমার বন্ধু..যে ভালো,খারাপ সব সময় আমার পাশে ছিল। সে কথা রেখেছিল…আমাকে ও কথা দিয়েছিল আমি কোনওদিন পরিচালক হলে সেই ছবিতে ও হিরো হবে। ও কথার খেলাপ করেনি। (ছবি-ইনস্টাগ্রাম)
4/10মুকেশ সুশান্তের মৃত্যুর পর দীর্ঘ ইনস্টাগ্রাম পোস্টে লেখেন, সুশান্ত শুধু আমার ডেব্যিউ ছবির হিরো নয়, আমার বন্ধু..যে ভালো,খারাপ সব সময় আমার পাশে ছিল। সে কথা রেখেছিল…আমাকে ও কথা দিয়েছিল আমি কোনওদিন পরিচালক হলে সেই ছবিতে ও হিরো হবে। ও কথার খেলাপ করেনি। (ছবি-ইনস্টাগ্রাম)
মুকেশ ছাবরা জানিয়েছেন,'কাই পো ছে'র সময় থেকেই আমরা খুব ভালো বন্ধু। একসঙ্গে কত প্ল্যানিং করেছি,স্বপ্ন দেখেছি।কিন্তু কোনওদিনও ভাবি আমাকে একা রেখে এইভাবে ও চলে যাবে। যখন এই ছবি মুক্তি পাবে সুশান্ত আমার সঙ্গে থাকবে না। ওর ভালোবাসা সঙ্গে নিয়েই আমরা এই ছবিটাকে মুক্তি দিচ্ছি'। (ছবি-টুইটার)
5/10মুকেশ ছাবরা জানিয়েছেন,'কাই পো ছে'র সময় থেকেই আমরা খুব ভালো বন্ধু। একসঙ্গে কত প্ল্যানিং করেছি,স্বপ্ন দেখেছি।কিন্তু কোনওদিনও ভাবি আমাকে একা রেখে এইভাবে ও চলে যাবে। যখন এই ছবি মুক্তি পাবে সুশান্ত আমার সঙ্গে থাকবে না। ওর ভালোবাসা সঙ্গে নিয়েই আমরা এই ছবিটাকে মুক্তি দিচ্ছি'। (ছবি-টুইটার)
জন গ্রিনের লেখা উপন্যাস ‘দ্য ফল্ট ইন আওয়ার স্টার’ অবলম্বনে তৈরি দিল বেচারা। ২০১২ সালে মুক্তি পায় এই উপন্যাস। (ছবি-টুইটার)
6/10জন গ্রিনের লেখা উপন্যাস ‘দ্য ফল্ট ইন আওয়ার স্টার’ অবলম্বনে তৈরি দিল বেচারা। ২০১২ সালে মুক্তি পায় এই উপন্যাস। (ছবি-টুইটার)
দিল বেচারায় দুই ক্যানসার আক্রান্তের ভূমিকায় দেখা যাবে সুশান্ত ও সঞ্জনাকে। অল্প বয়সেই মারণরোগ ক্যানসারে আক্রান্ত দুজনেই, তবুও প্রতি মুহূর্তে লড়াই করে বাঁচতে জানে ম্যানি। কিজিকে সে শেখাবে বেঁচে থাকার আসল মানে,ভালোবাসার অর্থ। সুশান্তের জীবনের মতোও এই ছবির গল্পেও হ্যাপি এন্ডিং নেই, বাস্তব জীবনের মতো এই ছবির গল্পতেও কিজিকে ফাঁকি দিয়ে চলে যাবে ম্যানি।
7/10দিল বেচারায় দুই ক্যানসার আক্রান্তের ভূমিকায় দেখা যাবে সুশান্ত ও সঞ্জনাকে। অল্প বয়সেই মারণরোগ ক্যানসারে আক্রান্ত দুজনেই, তবুও প্রতি মুহূর্তে লড়াই করে বাঁচতে জানে ম্যানি। কিজিকে সে শেখাবে বেঁচে থাকার আসল মানে,ভালোবাসার অর্থ। সুশান্তের জীবনের মতোও এই ছবির গল্পেও হ্যাপি এন্ডিং নেই, বাস্তব জীবনের মতো এই ছবির গল্পতেও কিজিকে ফাঁকি দিয়ে চলে যাবে ম্যানি।
শুক্রবার মুক্তি পেতে চলেছে এই ছবির টাইটেল ট্রাক।এদিন সামনে এসেছে সেই গানের ঝলক। 
8/10শুক্রবার মুক্তি পেতে চলেছে এই ছবির টাইটেল ট্রাক।এদিন সামনে এসেছে সেই গানের ঝলক। 
৮মে থিয়েটারে মুক্তির তারিখ নির্দিষ্ট ছিল দিল বেচারা,যদিও করোনা সংকটে অনির্দিষ্টকালের জন্য মুক্তি পিছিয়ে যায়।গত ২৫ জুন সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ১১ দিনের মাথায় আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয় ২৪শে জুলাই ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে সরাসরি মুক্তি পাবে দিল বেচারা।
9/10৮মে থিয়েটারে মুক্তির তারিখ নির্দিষ্ট ছিল দিল বেচারা,যদিও করোনা সংকটে অনির্দিষ্টকালের জন্য মুক্তি পিছিয়ে যায়।গত ২৫ জুন সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ১১ দিনের মাথায় আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয় ২৪শে জুলাই ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে সরাসরি মুক্তি পাবে দিল বেচারা।
সুশান্ত সিং রাজপুতকে শ্রদ্ধার্ঘ জানাতে সকলের জন্য উপলব্ধ হবে এই ছবির স্ট্রিমিং,অর্থাত্ শুধু প্রাইম সদস্যরাই নন- যে কেউ বিনামূল্যে এই ওটিটি প্ল্যাটফর্মে দেখতে পারবেন দিল বেচারা। (সৌজন্যে-ডিজনি প্লাস হটস্টার)
10/10সুশান্ত সিং রাজপুতকে শ্রদ্ধার্ঘ জানাতে সকলের জন্য উপলব্ধ হবে এই ছবির স্ট্রিমিং,অর্থাত্ শুধু প্রাইম সদস্যরাই নন- যে কেউ বিনামূল্যে এই ওটিটি প্ল্যাটফর্মে দেখতে পারবেন দিল বেচারা। (সৌজন্যে-ডিজনি প্লাস হটস্টার)
অন্য গ্যালারিগুলি