বাংলা নিউজ > ছবিঘর > T20 WC 2021: পাকিস্তান থাকলেও বেশ সহজ গ্রুপে ভারত, কার্যত নিশ্চিত সেমিফাইনাল

T20 WC 2021: পাকিস্তান থাকলেও বেশ সহজ গ্রুপে ভারত, কার্যত নিশ্চিত সেমিফাইনাল

  • টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ বিন্যাস ঘোষণা করল আইসিসি। 'সুপার ১২'-এ 'গ্রুপ ২'-তে আছে ভারত। বিশেষজ্ঞদের মতে, পাকিস্তান থাকলেও তুলনামূলকভাবে সহজ গ্রুপে পড়েছে ভারত। কেন বলছেন তাঁরা, দেখে নিন -
আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে 'সুপার ১২'-এ 'গ্রুপ ২'-তে আছে ভারত। যে গ্রুপে আছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান, গ্রুপ 'এ'-র রানার্স-আপ, গ্রুপ-'বি'-র চ্যাম্পিয়ন। (ছবি সৌজন্য আইসিসি)
1/7আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে 'সুপার ১২'-এ 'গ্রুপ ২'-তে আছে ভারত। যে গ্রুপে আছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান, গ্রুপ 'এ'-র রানার্স-আপ, গ্রুপ-'বি'-র চ্যাম্পিয়ন। (ছবি সৌজন্য আইসিসি)
বিশেষজ্ঞদের মতে, যথেষ্ট সহজ গ্রুপে আছে ভারত। বড় কোনও অঘটন না ঘটলে ভারতে অনায়াসে সেমিফাইনালে পৌঁছে যাবে। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
2/7বিশেষজ্ঞদের মতে, যথেষ্ট সহজ গ্রুপে আছে ভারত। বড় কোনও অঘটন না ঘটলে ভারতে অনায়াসে সেমিফাইনালে পৌঁছে যাবে। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
বিশেষজ্ঞদের মতে, ভারতকে সবথেকে বেশি চ্যালেঞ্জে ফেলতে পারে নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসন এবং বিরাট কোহলিদের মধ্যে গ্রুপ শীর্ষে থাকার লড়াই হবে। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
3/7বিশেষজ্ঞদের মতে, ভারতকে সবথেকে বেশি চ্যালেঞ্জে ফেলতে পারে নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসন এবং বিরাট কোহলিদের মধ্যে গ্রুপ শীর্ষে থাকার লড়াই হবে। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
২০১৯ সালে ৫০ ওভারের বিশ্বকাপে ভারতকে বেগ দিলেও আফগানিস্তানের শক্তিক্ষয় হয়েছে। এবার ভারতের বিরুদ্ধে তেমন জোরালো পারফরম্যান্সের আশা না করাই ভালো বলে মত বিশেষজ্ঞদের। (ফাইল ছবি, সৌজন্য আইসিসি)
4/7২০১৯ সালে ৫০ ওভারের বিশ্বকাপে ভারতকে বেগ দিলেও আফগানিস্তানের শক্তিক্ষয় হয়েছে। এবার ভারতের বিরুদ্ধে তেমন জোরালো পারফরম্যান্সের আশা না করাই ভালো বলে মত বিশেষজ্ঞদের। (ফাইল ছবি, সৌজন্য আইসিসি)
ভারতের গ্রুপে পাকিস্তান থাকলেও বিরাটদের খুব একটা বেগ পেতে হবে না বলে মত বিশেষজ্ঞদের। তাঁদের বক্তব্য, ধারেভারে অনেক এগিয়ে ভারত। পাকিস্তানের ফর্মও নেই। বিশেষত ইংল্যান্ডের দ্বিতীয় সারির দলের সামনেও একদিনের সিরিজে পর্যদুস্ত হয়েছে। তা থেকেই স্পষ্ট দলের কী অবস্থা। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
5/7ভারতের গ্রুপে পাকিস্তান থাকলেও বিরাটদের খুব একটা বেগ পেতে হবে না বলে মত বিশেষজ্ঞদের। তাঁদের বক্তব্য, ধারেভারে অনেক এগিয়ে ভারত। পাকিস্তানের ফর্মও নেই। বিশেষত ইংল্যান্ডের দ্বিতীয় সারির দলের সামনেও একদিনের সিরিজে পর্যদুস্ত হয়েছে। তা থেকেই স্পষ্ট দলের কী অবস্থা। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
বাংলাদেশ প্রথম রাউন্ডে ‘গ্রুপ বি’-তে আছে। গ্রুপ চ্যাম্পিয়ন হলে ভারতের সঙ্গে পড়বে। সেই সম্ভাবনাও বেশি। কারণ প্রথম রাউন্ডে একেবারে সহজ গ্রুপ পেয়েছে বাংলাদেশ। আর বিশেষজ্ঞদের মতে, ভারতের থেকে পিছিয়ে আছে ঢের। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
6/7বাংলাদেশ প্রথম রাউন্ডে ‘গ্রুপ বি’-তে আছে। গ্রুপ চ্যাম্পিয়ন হলে ভারতের সঙ্গে পড়বে। সেই সম্ভাবনাও বেশি। কারণ প্রথম রাউন্ডে একেবারে সহজ গ্রুপ পেয়েছে বাংলাদেশ। আর বিশেষজ্ঞদের মতে, ভারতের থেকে পিছিয়ে আছে ঢের। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
বিশেষজ্ঞদের মতে, বিরাট বাহিনী অনায়াসে সেমিফাইনালে উঠে যাবে। (ফাইল ছবি)
7/7বিশেষজ্ঞদের মতে, বিরাট বাহিনী অনায়াসে সেমিফাইনালে উঠে যাবে। (ফাইল ছবি)
অন্য গ্যালারিগুলি