বাংলা নিউজ > ছবিঘর > T20 World Cup 2021: কেন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পথে ভারত?৪ নজিরে বোঝালেন বাবর-রিজওয়ান

T20 World Cup 2021: কেন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পথে ভারত?৪ নজিরে বোঝালেন বাবর-রিজওয়ান

  • মঙ্গলবার টি-টোয়েন্টি বিশ্বকাপে জুটি হিসেবে একগুচ্ছ রেকর্ড গড়লেন বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান। নামিবিয়ার বিরুদ্ধে প্রথম উইকেটে তাঁরা যোগ করেন ১১৩ রান। কী কী নজির গড়েছেন তাঁরা, দেখে নিন একনজরে -
চলতি বছর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পঞ্চমবার শতরান পার্টনারশিপ করে ফেললেন বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান। কোনও জুটির এক বছরে দুটির বেশি শতরান পার্টনারশিপ নেই। (ছবি সৌজন্য, টুইটার @T20WorldCup)
1/5চলতি বছর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পঞ্চমবার শতরান পার্টনারশিপ করে ফেললেন বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান। কোনও জুটির এক বছরে দুটির বেশি শতরান পার্টনারশিপ নেই। (ছবি সৌজন্য, টুইটার @T20WorldCup)
টি-টোয়েন্টিতে কোনও ক্যালেন্ডার বর্ষে এই প্রথমবার কোনও জুটি ১,০০০ রান করল। (ছবি সৌজন্য পিটিআই)
2/5টি-টোয়েন্টিতে কোনও ক্যালেন্ডার বর্ষে এই প্রথমবার কোনও জুটি ১,০০০ রান করল। (ছবি সৌজন্য পিটিআই)
কোনও বছর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বাধিক ৫০ রানের বেশি পার্টনারশিপের নিরিখে রেকর্ড গড়লেন বাবর এবং রিজওয়ান। তাঁরা চলতি বছর সাতটি অর্ধশতরান পার্টনারশিপ করে ফেলেছেন। তারপর আছে মার্টিন গাপ্টিল এবং কেন উইলিয়ামসনের জুটি। ২০১৬ সালে তাঁদের জুটিতে ছ'টি অর্ধশতরান হয়েছিল। (ছবি সৌজন্য পিটিআই)
3/5কোনও বছর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বাধিক ৫০ রানের বেশি পার্টনারশিপের নিরিখে রেকর্ড গড়লেন বাবর এবং রিজওয়ান। তাঁরা চলতি বছর সাতটি অর্ধশতরান পার্টনারশিপ করে ফেলেছেন। তারপর আছে মার্টিন গাপ্টিল এবং কেন উইলিয়ামসনের জুটি। ২০১৬ সালে তাঁদের জুটিতে ছ'টি অর্ধশতরান হয়েছিল। (ছবি সৌজন্য পিটিআই)
টি-টোয়েন্টিতে কোনও ক্যালেন্ডার বর্ষে জুটিতে সর্বাধিক রানের রেকর্ড গড়লেন বাবর এবং রিজওয়ান। চলতি বছর এখনও পর্যন্ত তাঁদের জুটির অবদান ৯৫৭ রান। দ্বিতীয় স্থানে আছেন বিরাট কোহলি এবং এবি ডি'লিয়ার্স। ২০১৬ সালে তাঁদের জুটি করেছিল ৯৩৯ রান। (ছবি সৌজন্য পিটিআই)
4/5টি-টোয়েন্টিতে কোনও ক্যালেন্ডার বর্ষে জুটিতে সর্বাধিক রানের রেকর্ড গড়লেন বাবর এবং রিজওয়ান। চলতি বছর এখনও পর্যন্ত তাঁদের জুটির অবদান ৯৫৭ রান। দ্বিতীয় স্থানে আছেন বিরাট কোহলি এবং এবি ডি'লিয়ার্স। ২০১৬ সালে তাঁদের জুটি করেছিল ৯৩৯ রান। (ছবি সৌজন্য পিটিআই)
বাবর এবং রিজওয়ানের সেই জুটিই এবার পাকিস্তানের ভোল পালটে দিয়েছে। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবর ও রিজওয়ান প্রথম উইকেটে যোগ করেছেন ১৫২ রান, ২৮ রান এবং ১১৩ রান। অন্যদিকে ভারতের ওপেনিং জুটি যোগ করেছে এক রান এবং ১১ রান। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
5/5বাবর এবং রিজওয়ানের সেই জুটিই এবার পাকিস্তানের ভোল পালটে দিয়েছে। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবর ও রিজওয়ান প্রথম উইকেটে যোগ করেছেন ১৫২ রান, ২৮ রান এবং ১১৩ রান। অন্যদিকে ভারতের ওপেনিং জুটি যোগ করেছে এক রান এবং ১১ রান। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
অন্য গ্যালারিগুলি