বাংলা নিউজ > ছবিঘর > T20 World Cup 2021: ছিলেন টি-টোয়েন্টির ‘মূল স্তম্ভ’, শেষে বিশ্বকাপের দলেই নেই কুল-চা জুটি

T20 World Cup 2021: ছিলেন টি-টোয়েন্টির ‘মূল স্তম্ভ’, শেষে বিশ্বকাপের দলেই নেই কুল-চা জুটি

  • একটা সময় তাঁরাই ছিলেন সাদা বলের ক্রিকেটে ভারতের ‘মূল স্তম্ভ’। কিন্তু লাগাতার খারাপ ফর্মের জেরে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পেলেন না কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহালের জুটি।
ছিলেন টি-টোয়েন্টির ‘মূল স্তম্ভ’, শেষে বিশ্বকাপের দলেই নেই কুল-চা জুটি (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
1/6ছিলেন টি-টোয়েন্টির ‘মূল স্তম্ভ’, শেষে বিশ্বকাপের দলেই নেই কুল-চা জুটি (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
সম্প্রতি একেবারে ছন্দে ছিলেন না কুলদীপ। নিয়মিত ভারতীয় দলে সুযোগ পাচ্ছিলেন না। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পেয়েছিলেন। দ্বিতীয় সারির ভারতীয় দলের হয়ে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। তবে তেমন আহামরি পারফরম্যান্স ছিল না। প্রথম ম্যাচে অবশ্য ভালো বল করেছিলেন। কিন্তু ভারতীয় ফিল্ডাররা ক্যাচ ফস্কে কুলদীপের কাজ কঠিন করে দিয়েছিলেন। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স) 
2/6সম্প্রতি একেবারে ছন্দে ছিলেন না কুলদীপ। নিয়মিত ভারতীয় দলে সুযোগ পাচ্ছিলেন না। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পেয়েছিলেন। দ্বিতীয় সারির ভারতীয় দলের হয়ে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। তবে তেমন আহামরি পারফরম্যান্স ছিল না। প্রথম ম্যাচে অবশ্য ভালো বল করেছিলেন। কিন্তু ভারতীয় ফিল্ডাররা ক্যাচ ফস্কে কুলদীপের কাজ কঠিন করে দিয়েছিলেন। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স) 
চলতি বছর মাত্র দুটি টি-টোয়েন্টি খেলেছেন। গড় ২৩। নিয়েছেন দুটি উইকেট। ইকোনমি রেট আটের কাছে ছিল। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
3/6চলতি বছর মাত্র দুটি টি-টোয়েন্টি খেলেছেন। গড় ২৩। নিয়েছেন দুটি উইকেট। ইকোনমি রেট আটের কাছে ছিল। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
চলতি বছরের আইপিএলে কলকাতা নাইট রাইডার্স যে সাতটি ম্যাচ খেলেছে, তার কোনওটিতে সুযোগ পাননি কুলদীপ। গত মরশুমেও মাত্র পাঁচটি ম্যাচে খেলেছিলেন। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)
4/6চলতি বছরের আইপিএলে কলকাতা নাইট রাইডার্স যে সাতটি ম্যাচ খেলেছে, তার কোনওটিতে সুযোগ পাননি কুলদীপ। গত মরশুমেও মাত্র পাঁচটি ম্যাচে খেলেছিলেন। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)
কুলদীপের মতোই চাহালের সময়টা খুব একটা ভালো যাচ্ছিল না। চলতি বছরে ভারতের জার্সিতে চার ম্যাচে চার উইকেট নিয়েছেন। তবে গড় ৩৪.৫। ইকোনমি রেট ৮.৬২। গত বছর তো পারফরম্যান্স আরও শোচনীয় ছিল। ন'টি ম্যাচে নিয়েছিলেন ন'টি উইকেট। গড় ছিল ৪৫.২৮। ইকোনমি রেট ৯.০৫। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
5/6কুলদীপের মতোই চাহালের সময়টা খুব একটা ভালো যাচ্ছিল না। চলতি বছরে ভারতের জার্সিতে চার ম্যাচে চার উইকেট নিয়েছেন। তবে গড় ৩৪.৫। ইকোনমি রেট ৮.৬২। গত বছর তো পারফরম্যান্স আরও শোচনীয় ছিল। ন'টি ম্যাচে নিয়েছিলেন ন'টি উইকেট। গড় ছিল ৪৫.২৮। ইকোনমি রেট ৯.০৫। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
আইপিএলে তো চাহালের পারফরম্যান্স আরও শোচনীয় ছিল। সাত ম্যাচে নিয়েছিলেন মাত্র চার উইকেট। গড় ছিল ৪৭.৫। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)
6/6আইপিএলে তো চাহালের পারফরম্যান্স আরও শোচনীয় ছিল। সাত ম্যাচে নিয়েছিলেন মাত্র চার উইকেট। গড় ছিল ৪৭.৫। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)
অন্য গ্যালারিগুলি