বাংলা নিউজ > ছবিঘর > T20 World Cup 2021 Points Table: কোন দল টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যাবে? ঠিক করে দিলেন টাইগাররাই!

T20 World Cup 2021 Points Table: কোন দল টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যাবে? ঠিক করে দিলেন টাইগাররাই!

  • অপ্রতিরোধ্য ইংল্যান্ডকে হারানো সত্ত্বেও এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে পারল না দক্ষিণ আফ্রিকা। সেজন্য অনেকটাই দায়ী বাংলাদেশ। কীভাবে দেখে নিন - 
অপ্রতিরোধ্য ইংল্যান্ডকে হারানো সত্ত্বেও এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে পারল না দক্ষিণ আফ্রিকা। সেজন্য অনেকটাই দায়ী বাংলাদেশ! (ছবি সৌজন্য পিটিআই) 
1/7অপ্রতিরোধ্য ইংল্যান্ডকে হারানো সত্ত্বেও এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে পারল না দক্ষিণ আফ্রিকা। সেজন্য অনেকটাই দায়ী বাংলাদেশ! (ছবি সৌজন্য পিটিআই) 
আজকের ম্যাচের পর ‘সুপার ১২’-এর 'গ্রুপ ১'-তে প্রথম দুটি স্থানে আছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা। তিন দলেরই পয়েন্ট আট। কিন্তু নেট রানরেটের কারণে সেমিফাইনালে উঠে গিয়েছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। (ছবি সৌজন্য পিটিআই) 
2/7আজকের ম্যাচের পর ‘সুপার ১২’-এর 'গ্রুপ ১'-তে প্রথম দুটি স্থানে আছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা। তিন দলেরই পয়েন্ট আট। কিন্তু নেট রানরেটের কারণে সেমিফাইনালে উঠে গিয়েছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। (ছবি সৌজন্য পিটিআই) 
ইংল্যান্ডের নেট রানরেট +২.৪৬৪। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা নেট রানরেট যথাক্রমে +১.২১৬ এবং +০.৭৩৯। (ছবি সৌজন্য পিটিআই)
3/7ইংল্যান্ডের নেট রানরেট +২.৪৬৪। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা নেট রানরেট যথাক্রমে +১.২১৬ এবং +০.৭৩৯। (ছবি সৌজন্য পিটিআই)
অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে নেট রানরেটের যে ফারাক হয়েছে, তা বাংলাদেশ ম্যাচের জন্যই। (ছবি সৌজন্য পিটিআই)
4/7অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে নেট রানরেটের যে ফারাক হয়েছে, তা বাংলাদেশ ম্যাচের জন্যই। (ছবি সৌজন্য পিটিআই)
গত ২ নভেম্বর বাংলাদেশকে মাত্র ৮৪ রানে অলআউট করে দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। সেই রান তাড়া করতে ১৩.৩ ওভার নিয়েছিলেন প্রোটিয়ারা। সুবর্ণ সুযোগ পেয়েও নেট রানরেট বাড়াতে পারেনি দক্ষিণ আফ্রিকা। (ছবি সৌজন্য পিটিআই)
5/7গত ২ নভেম্বর বাংলাদেশকে মাত্র ৮৪ রানে অলআউট করে দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। সেই রান তাড়া করতে ১৩.৩ ওভার নিয়েছিলেন প্রোটিয়ারা। সুবর্ণ সুযোগ পেয়েও নেট রানরেট বাড়াতে পারেনি দক্ষিণ আফ্রিকা। (ছবি সৌজন্য পিটিআই)
অন্যদিকে, বাংলাদেশকে পুরোপুরি দুরমুশ করে দিয়েছিল অস্ট্রেলিয়া। টাইগারদের মাত্র ৭৩ রানে অল-আউট করে দিয়েছিলেন অজিরা। সেই রান মাত্র ৬.২ ওভারেই তাড়া করে নিয়েছিলেন। তার ফলে নেট রানরেট বেড়ে গিয়েছিল। (ছবি সৌজন্য পিটিআই)
6/7অন্যদিকে, বাংলাদেশকে পুরোপুরি দুরমুশ করে দিয়েছিল অস্ট্রেলিয়া। টাইগারদের মাত্র ৭৩ রানে অল-আউট করে দিয়েছিলেন অজিরা। সেই রান মাত্র ৬.২ ওভারেই তাড়া করে নিয়েছিলেন। তার ফলে নেট রানরেট বেড়ে গিয়েছিল। (ছবি সৌজন্য পিটিআই)
শেষপর্যন্ত সেই বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচই ফারাক গড়ে দিল দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার। (ছবি সৌজন্য এএনআই)
7/7শেষপর্যন্ত সেই বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচই ফারাক গড়ে দিল দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার। (ছবি সৌজন্য এএনআই)
অন্য গ্যালারিগুলি