HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ছবিঘর > আউট না হয়ে সর্বাধিক রান থেকে অধিনায়ক হিসেবে নজির - একাধিক রেকর্ড বিরাটের

আউট না হয়ে সর্বাধিক রান থেকে অধিনায়ক হিসেবে নজির - একাধিক রেকর্ড বিরাটের

  • টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই একগুচ্ছ নজির গড়লেন বিরাট কোহলি। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৪৯ বলে ৫৭ রান করেন। সেইসঙ্গে কী কী নজির গড়েছেন, তা দেখে নিন একনজরে -
1/5 প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫০ রান করলেন বিরাট কোহলি। (ছবি সৌজন্য পিটিআই)
<
2/5 আইসিসি টুর্নামেন্টে প্রথম খেলোয়াড় হিসেবে পাকিস্তানের বিরুদ্ধে ৫০০ রানের গণ্ডি টপকালেন বিরাট। তাঁর স্কোর ১৬, ৯, অপরাজিত ৭৮, অপরাজিত ২২, অপরাজিত ৩৬, ১০৭, অপরাজিত ৫৫, অপরাজিত ৮১, ৫, ৭৭ এবং ৫৭। (ছবি সৌজন্য পিটিআই)
<
3/5 ভারত-পাকিস্তানের টি-টোয়েন্টি ম্যাচে সর্বাধিক অর্ধশতরান করলেন বিরাট। তিনটি অর্ধশতরান করেছেন পাকিস্তানের বিরুদ্ধে। দ্বিতীয় স্থানে আছেন যুবরাজ সিং, গৌতম গম্ভীর এবং রবিন উত্থাপ্পা। একটি করে অর্ধশতরান করেছেন তাঁরা। (ছবি সৌজন্য টুইটার @T20WorldCup)
<
4/5 কোনও প্রতিপক্ষের বিরুদ্ধে আউট না হয়ে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে সবথেকে বেশি রান করার নজির গড়লেন বিরাট। পাকিস্তানের বিরুদ্ধে ২২৬ রান করেছেন। বাংলাদেশের বিরুদ্ধে আহমেদ শেহজাদ করেছিলেন ১৬৩ রান। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৫৭ রান করেছিলেন নিউজিল্যান্ড। (ছবি সৌজন্য টুইটার @BCCI)
<
5/5 এখনও পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২৯ টি অর্ধশতরান করেছেন বিরাট। আজকের থেকে কম স্ট্রাইক রেটে (১১৬.৩২) অর্ধশতরান করেছেন একটি ইনিংসেই। (ছবি সৌজন্য টুইটার @BCCI)
<

আরও ছবি