বাংলা নিউজ > ছবিঘর > করোনা নিয়ন্ত্রণে সম্পূর্ণ লকডাউনের মেয়াদ বাড়ল তামিলনাড়ু ও কর্নাটকে

করোনা নিয়ন্ত্রণে সম্পূর্ণ লকডাউনের মেয়াদ বাড়ল তামিলনাড়ু ও কর্নাটকে

  • করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে সম্পূর্ণ লকডাউনের মেয়াদ বাড়াল তামিলনাড়ু ও কর্নাটক। দুই রাজ্যেই দৈনিক সংক্রমণ ৩০,০০০-এর উপর রয়েছে। দেখে নিন বিস্তারিত।
সম্পূর্ণ লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়াল তামিলনাড়ু। আগামী ২৪ মে থেকে সেই নয়া লকডাউন-বিধি কার্যকর হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
1/8সম্পূর্ণ লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়াল তামিলনাড়ু। আগামী ২৪ মে থেকে সেই নয়া লকডাউন-বিধি কার্যকর হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
একটি বিবৃতিতে শনিবার তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিন জানিয়েছেন, করোনাভাইরাসের সংক্রমণে রাশ টানতে চলতি লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানো হল। তাতে কোনওরকম ছাড় দেওয়া হয়নি। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
2/8একটি বিবৃতিতে শনিবার তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিন জানিয়েছেন, করোনাভাইরাসের সংক্রমণে রাশ টানতে চলতি লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানো হল। তাতে কোনওরকম ছাড় দেওয়া হয়নি। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
তবে শনিবার রাত ন'টা পর্যন্ত দোকান খোলা থাকবে। রবিবার সকাল ছ'টা থেকে ন'টা পর্যন্ত দোকান খোলা রাখা যাবে। শনিবার এবং রবিবার আন্তঃরাজ্য বাস পরিষেবা চালু থাকবে। সম্পূর্ণ লকডাউনের সময় খোলা থাকবে ওষুধ দোকান। মিলবে দুধ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
3/8তবে শনিবার রাত ন'টা পর্যন্ত দোকান খোলা থাকবে। রবিবার সকাল ছ'টা থেকে ন'টা পর্যন্ত দোকান খোলা রাখা যাবে। শনিবার এবং রবিবার আন্তঃরাজ্য বাস পরিষেবা চালু থাকবে। সম্পূর্ণ লকডাউনের সময় খোলা থাকবে ওষুধ দোকান। মিলবে দুধ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
শুক্রবার তামিলনাড়ুতে প্রায় ৩৬,০০০ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। আর সক্রিয় আক্রান্তের সংখ্যা প্রায় ২.৭৪ লাখে পৌঁছে গিয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
4/8শুক্রবার তামিলনাড়ুতে প্রায় ৩৬,০০০ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। আর সক্রিয় আক্রান্তের সংখ্যা প্রায় ২.৭৪ লাখে পৌঁছে গিয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
Mohali has been under lockdown since May 3 when the Punjab government announced statewide curbs. (HT FILE) (HT_PRINT)
5/8Mohali has been under lockdown since May 3 when the Punjab government announced statewide curbs. (HT FILE) (HT_PRINT)
অন্যদিকে, লকডাউনের মেয়াদ বাড়িয়েছে কর্নাটকও। আগামী ৭ জুন সকাল ছ'টা পর্যন্ত লকডাউন চলবে। (ছবিটি প্রতীকী)
6/8অন্যদিকে, লকডাউনের মেয়াদ বাড়িয়েছে কর্নাটকও। আগামী ৭ জুন সকাল ছ'টা পর্যন্ত লকডাউন চলবে। (ছবিটি প্রতীকী)
গত ২৭ এপ্রিল থেকে ১৪ দিনের 'ক্লোজ ডাউনের' ঘোষণা করেছিল কর্নাটক। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় গত ১৪ মে থেকে সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করা হয়। আগামী সোমবার সেই মেয়াদ শেষ হবে। তার আগেই আরও একদফায় লকডাউনের মেয়াদ বাড়ানো হল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
7/8গত ২৭ এপ্রিল থেকে ১৪ দিনের 'ক্লোজ ডাউনের' ঘোষণা করেছিল কর্নাটক। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় গত ১৪ মে থেকে সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করা হয়। আগামী সোমবার সেই মেয়াদ শেষ হবে। তার আগেই আরও একদফায় লকডাউনের মেয়াদ বাড়ানো হল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
শুক্রবার পর্যন্ত কর্নাটকে মোট সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১৪,২৩৮। শুক্রবার রাজ্যে ৩২,০০০ জনের বেশি নয়া আক্রান্তের হদিশ মিলেছে। বেঙ্গালুরুতেই শুধুমাত্র সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৮৯,১৩১। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
8/8শুক্রবার পর্যন্ত কর্নাটকে মোট সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১৪,২৩৮। শুক্রবার রাজ্যে ৩২,০০০ জনের বেশি নয়া আক্রান্তের হদিশ মিলেছে। বেঙ্গালুরুতেই শুধুমাত্র সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৮৯,১৩১। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
অন্য গ্যালারিগুলি