বাংলা নিউজ > ছবিঘর > দশ হাজার পড়ুয়ার ইঞ্জিনিয়ারিং পড়ার খরচ দেবে এই রাজ্য

দশ হাজার পড়ুয়ার ইঞ্জিনিয়ারিং পড়ার খরচ দেবে এই রাজ্য

  • অন্যান্য পেশাদার কোর্সের ৩৫০ জন পড়ুয়ারও পড়ানোর খরচ বহন করবে সরকার।
নতুন ৭.৫% কোটার অধীনে অ্যাডমিশন নেওয়া সরকারি স্কুল পড়ুয়াদের ইঞ্জিনিয়ারিং/কারিগরি কোর্সের খরচ বহন করা হবে। সোমবার এমনটাই ঘোষণা করলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। প্রতীকী ছবি : পিটিআই (PTI)
1/5নতুন ৭.৫% কোটার অধীনে অ্যাডমিশন নেওয়া সরকারি স্কুল পড়ুয়াদের ইঞ্জিনিয়ারিং/কারিগরি কোর্সের খরচ বহন করা হবে। সোমবার এমনটাই ঘোষণা করলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। প্রতীকী ছবি : পিটিআই (PTI)
নতুন সংরক্ষণ কোটার কমপক্ষে ১০,০০০ পড়য়াদের ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তির খরচ দেওয়া হবে। প্রতীকী ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
2/5নতুন সংরক্ষণ কোটার কমপক্ষে ১০,০০০ পড়য়াদের ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তির খরচ দেওয়া হবে। প্রতীকী ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
অন্যান্য পেশাদার কোর্সের ৩৫০ জন পড়ুয়ারও পড়ানোর খরচ বহন করবে সরকার। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
3/5অন্যান্য পেশাদার কোর্সের ৩৫০ জন পড়ুয়ারও পড়ানোর খরচ বহন করবে সরকার। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
এর মধ্যে রয়েছে ইঞ্জিনিয়ারিং, আইন, পশুচিকিত্সা, মৎস্য ও কৃষি কোর্সগুলি। বিশ্ববিদ্যালয়, বেসরকারি কলেজ, সরকারি এবং সরকারি সাহায্যপ্রাপ্ত প্রতিষ্ঠানের কোর্স ফি বহন করবে রাজ্য সরকার। প্রতীকী ছবি : পিটিআই (PTI)
4/5এর মধ্যে রয়েছে ইঞ্জিনিয়ারিং, আইন, পশুচিকিত্সা, মৎস্য ও কৃষি কোর্সগুলি। বিশ্ববিদ্যালয়, বেসরকারি কলেজ, সরকারি এবং সরকারি সাহায্যপ্রাপ্ত প্রতিষ্ঠানের কোর্স ফি বহন করবে রাজ্য সরকার। প্রতীকী ছবি : পিটিআই (PTI)
অগস্টে, তামিলনাড়ু বিধানসভায় বিল পাস হয়। তাতে, রাজ্য সরকারি স্কুলে ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত পড়াশোনা করা ছাত্রদের পেশাদার কোর্সে ভর্তির জন্য ৭.৫% রিজার্ভেশন প্রদান করা হয়। প্রতীকী ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
5/5অগস্টে, তামিলনাড়ু বিধানসভায় বিল পাস হয়। তাতে, রাজ্য সরকারি স্কুলে ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত পড়াশোনা করা ছাত্রদের পেশাদার কোর্সে ভর্তির জন্য ৭.৫% রিজার্ভেশন প্রদান করা হয়। প্রতীকী ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
অন্য গ্যালারিগুলি