বাংলা নিউজ > ছবিঘর > বাড়ি থেকে কাজ বন্ধ করছে TCS, শীঘ্রই অফিসে ফিরবেন কর্মীরা

বাড়ি থেকে কাজ বন্ধ করছে TCS, শীঘ্রই অফিসে ফিরবেন কর্মীরা

  • সোমবার, ১৫ নভেম্বরের মধ্যে কর্মীদের বেস ব্র্যাঞ্চের জন্য রিপোর্ট করতে বলা হয়েছে।
কর্মীদের অফিসে ফেরানো হবে। এমনই সিদ্ধান্ত ভারতীয় IT সংস্থা টাটা কনসালটেন্সি সার্ভিসেসের (TCS)।  ছবি : রয়টার্স (Reuters)
1/5কর্মীদের অফিসে ফেরানো হবে। এমনই সিদ্ধান্ত ভারতীয় IT সংস্থা টাটা কনসালটেন্সি সার্ভিসেসের (TCS)।  ছবি : রয়টার্স (Reuters)
আগামী সপ্তাহ থেকে শুরু হবে ট্রানজিশন। সোমবার, ১৫ নভেম্বরের মধ্যে কর্মীদের বেস ব্র্যাঞ্চের জন্য রিপোর্ট করতে বলা হয়েছে। ছবি : টুইটার (Twitter)
2/5আগামী সপ্তাহ থেকে শুরু হবে ট্রানজিশন। সোমবার, ১৫ নভেম্বরের মধ্যে কর্মীদের বেস ব্র্যাঞ্চের জন্য রিপোর্ট করতে বলা হয়েছে। ছবি : টুইটার (Twitter)
তবে একেবারে আগের মতো হচ্ছে না ব্যাপারটা। কর্মীদের তাঁদের সম্পূর্ণ কর্মঘণ্টার ২৫% অফিসে কাজ করতে হবে। অন্যদিকে একটি শিফটে শুধুমাত্র মোট কর্মী ক্ষমতার ২৫% লোকবল অফিসে উপস্থিত থাকবে। এটাই টিসিএস-এর ২৫/২৫ মডেল।  ছবি : রয়টার্স (Reuters)
3/5তবে একেবারে আগের মতো হচ্ছে না ব্যাপারটা। কর্মীদের তাঁদের সম্পূর্ণ কর্মঘণ্টার ২৫% অফিসে কাজ করতে হবে। অন্যদিকে একটি শিফটে শুধুমাত্র মোট কর্মী ক্ষমতার ২৫% লোকবল অফিসে উপস্থিত থাকবে। এটাই টিসিএস-এর ২৫/২৫ মডেল।  ছবি : রয়টার্স (Reuters)
আগামী ২০২৫ সাল পর্যন্ত এই মডেল কার্যকর করবে আইটি সংস্থা। তবে প্রথমে আগামী কয়েকদিনে বেশিরভাগ কর্মীদেরই অফিসে যেতে হবে। নয়া ২৫/২৫ নিয়মের জন্য শিফট ভাগের পরিকল্পনা হবে। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
4/5আগামী ২০২৫ সাল পর্যন্ত এই মডেল কার্যকর করবে আইটি সংস্থা। তবে প্রথমে আগামী কয়েকদিনে বেশিরভাগ কর্মীদেরই অফিসে যেতে হবে। নয়া ২৫/২৫ নিয়মের জন্য শিফট ভাগের পরিকল্পনা হবে। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
সংস্থার এক সিনিয়র কর্মী জানালেন, ‘আইটি-র অধিকাংশ কাজে বাড়ি থেকে খুব একটা সমস্যা নেই। তবে একটু ম্যানেজমেন্ট, গুরুত্বপূর্ণ কাজ, পরিকল্পনার জন্য অফিস যাওয়া প্রয়োজন। সেক্ষেত্রে নয়া ২৫/২৫ মডেলটি বেশ ভাল।’ প্রতীকী ছবি : রয়টার্স  (via REUTERS)
5/5সংস্থার এক সিনিয়র কর্মী জানালেন, ‘আইটি-র অধিকাংশ কাজে বাড়ি থেকে খুব একটা সমস্যা নেই। তবে একটু ম্যানেজমেন্ট, গুরুত্বপূর্ণ কাজ, পরিকল্পনার জন্য অফিস যাওয়া প্রয়োজন। সেক্ষেত্রে নয়া ২৫/২৫ মডেলটি বেশ ভাল।’ প্রতীকী ছবি : রয়টার্স  (via REUTERS)
অন্য গ্যালারিগুলি