#TeamMaskForce: দাদা থেকে দ্য ওয়াল, সচিন থেকে সুপার-ভি, নিজেদের জন্য মাস্ক বানিয়ে অভিনব প্রচার টিম ইন্ডিয়ার

  • করোনা সংক্রমণ প্রতিরোধের জন্য অনুরাগীদের সরকারি নির্দেশিকা মেনে চলার আবেদন BCCI-এর। টিম ইন্ডিয়ার তারকা ক্রিকেটাররা যোগ দিলেন টিম মাস্ক ফোর্সে। ভারতীয় মহিলা ক্রিকেট দলের তারকারা এবং প্রাক্তনীরাও রয়েছেন টিম মাস্ক ফোর্সে।
অনুরাগীদের মাস্ক পরার আবেদন জানানোর পাশাপাশি বার বার হাত ধোওয়া ও সোশ্যাল ডিসট্যান্সিং মেনে চলারও পরামর্শ দিলেন কিংবদন্তি সচিন তেন্ডুলকর। তিনি যে মাস্কটি পরেন, তাতে তাঁর জার্সি নম্বর ১০ লেখা রয়েছে।
1/10অনুরাগীদের মাস্ক পরার আবেদন জানানোর পাশাপাশি বার বার হাত ধোওয়া ও সোশ্যাল ডিসট্যান্সিং মেনে চলারও পরামর্শ দিলেন কিংবদন্তি সচিন তেন্ডুলকর। তিনি যে মাস্কটি পরেন, তাতে তাঁর জার্সি নম্বর ১০ লেখা রয়েছে।
ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন, 'আপনারা সপরিবারে আমাদের সমর্থন করেন। আজ আপনার পরিবারের সঙ্গেই আমরা কথা বলছি। টিম ইন্ডিয়ার শরিক হওয়া গর্বের বিষয়। তবে আজ তার থেকেও বড় একটা টিম তৈরি হতে চলেছে। টিম মাস্ক ফোর্স।' বিরাটের মাস্কে রয়েছে সুপার-ভি'র লোগো।
2/10ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন, 'আপনারা সপরিবারে আমাদের সমর্থন করেন। আজ আপনার পরিবারের সঙ্গেই আমরা কথা বলছি। টিম ইন্ডিয়ার শরিক হওয়া গর্বের বিষয়। তবে আজ তার থেকেও বড় একটা টিম তৈরি হতে চলেছে। টিম মাস্ক ফোর্স।' বিরাটের মাস্কে রয়েছে সুপার-ভি'র লোগো।
বিসিসিআই সভাপতি তথা টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, 'করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ের জন্য বিভিন্ন টাস্ক ফোর্স তৈরি হয়েছে। সেরকমই এই মাস্ক ফোর্স।' সৌরভের মাস্কে 'দাদা' লেখা রয়েছে।
3/10বিসিসিআই সভাপতি তথা টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, 'করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ের জন্য বিভিন্ন টাস্ক ফোর্স তৈরি হয়েছে। সেরকমই এই মাস্ক ফোর্স।' সৌরভের মাস্কে 'দাদা' লেখা রয়েছে।
ভারতের আর এক প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড় বলেন, 'প্রতিদিন বাড়ির বাইরে এই মাস্ক সবসময় পরতে হবে।' দ্রাবিড়ের মাস্কে দেওয়ালের ছবি আঁকা রয়েছে, যাতে স্পষ্ট ইঙ্গিত রয়েছে যে, তিনি ছিলেন ভারতীয় ক্রিকেটের 'দ্য ওয়াল'।
4/10ভারতের আর এক প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড় বলেন, 'প্রতিদিন বাড়ির বাইরে এই মাস্ক সবসময় পরতে হবে।' দ্রাবিড়ের মাস্কে দেওয়ালের ছবি আঁকা রয়েছে, যাতে স্পষ্ট ইঙ্গিত রয়েছে যে, তিনি ছিলেন ভারতীয় ক্রিকেটের 'দ্য ওয়াল'।
বীরেন্দ্র সেহওয়াগ জানান, এই মাস্কটি তিনি বানিয়েছেন। তাঁর মাস্কে মাইক্রোফোনের ছবি রয়েছে।
5/10বীরেন্দ্র সেহওয়াগ জানান, এই মাস্কটি তিনি বানিয়েছেন। তাঁর মাস্কে মাইক্রোফোনের ছবি রয়েছে।
বিরাটের ডেপুটি রোহিত শর্মা বলেন, 'মাস্ক ফোর্সের অংশ হওয়া সহজ। ঘরেই নিজের জন্য একটি মাস্ক তৈরি করুন। যেমন আমি এটি তৈরি করেছি।'
6/10বিরাটের ডেপুটি রোহিত শর্মা বলেন, 'মাস্ক ফোর্সের অংশ হওয়া সহজ। ঘরেই নিজের জন্য একটি মাস্ক তৈরি করুন। যেমন আমি এটি তৈরি করেছি।'
ভারতীয় মহিলা ক্রিকেট দলের ওপেনার স্মৃতি মন্ধনা বলেন, 'আমাদের দেশের প্রতিটি পরিবারে এভাবেই তৈরি করতে হবে একটি করে মাস্ক ফোর্স।'
7/10ভারতীয় মহিলা ক্রিকেট দলের ওপেনার স্মৃতি মন্ধনা বলেন, 'আমাদের দেশের প্রতিটি পরিবারে এভাবেই তৈরি করতে হবে একটি করে মাস্ক ফোর্স।'
ভারতের মহিলা দলের টি-২০ ক্যাপ্টেন হরমনপ্রীত কউর নিজের জন্য যে মাস্ক তৈরি করেছেন, তাতে ব্যাট ও দু'টি ডানার ছবি রয়েছে।
8/10ভারতের মহিলা দলের টি-২০ ক্যাপ্টেন হরমনপ্রীত কউর নিজের জন্য যে মাস্ক তৈরি করেছেন, তাতে ব্যাট ও দু'টি ডানার ছবি রয়েছে।
ভারতীয় মহিলা দলের ওয়ান ডে ক্যাপ্টেন মিতালি রাজ বলেন, 'বাড়িতে থাকা যে কোনও পরিস্কার কাপড় দিয়েই এই মাস্ক তৈরি করা যায়। ডিজাইনও করা যায় নিজের পছন্দ মতো।'
9/10ভারতীয় মহিলা দলের ওয়ান ডে ক্যাপ্টেন মিতালি রাজ বলেন, 'বাড়িতে থাকা যে কোনও পরিস্কার কাপড় দিয়েই এই মাস্ক তৈরি করা যায়। ডিজাইনও করা যায় নিজের পছন্দ মতো।'
রোহিত শর্মা হরভজনকে জিজ্ঞাসা করেন, 'ভাজ্জি পাজি, আপনার মাস্ক কোথায়?' সর্দার তখন নিজের মাস্ক দেখান।
10/10রোহিত শর্মা হরভজনকে জিজ্ঞাসা করেন, 'ভাজ্জি পাজি, আপনার মাস্ক কোথায়?' সর্দার তখন নিজের মাস্ক দেখান।
অন্য গ্যালারিগুলি