বাড়ি > ছবিঘর > করোনার জেরে কেন সবচেয়ে বেশি চিন্তায় এই চার বলিউড তারকা?

করোনার জেরে কেন সবচেয়ে বেশি চিন্তায় এই চার বলিউড তারকা?

  • করোনাভাইরাসের প্রকোপে বিরাট আর্থিক ক্ষতির মুখে বলিউড। বন্ধ শ্যুটিং, তালাবন্ধ থিয়েটার। যার জেরে বাধ্য হয়েই মুক্তি পিছোচ্ছে একাধিক বিগ বাজেট ছবির। তবে করোনা কাঁটায় সবচেয়ে বিদ্ধ সুশান্ত সিং রাজপুত, অর্জুন-পরিণীতি এবং রণবীর কাপুর।
আগামী কয়েকমাস বিশ্বজুড়ে অনিশ্চিত পরিস্থিতি। বাদ নেই বিনোদন জগতও। লকডাউনের জেরে বেশ কিছু বিগ বাজেট ছবির মুক্তি পিছিয়ে যাবে। যার ফলে সব চেয়ে ক্ষতির মুখে পড়বেন চারজন বলিউড তারকা।
1/6আগামী কয়েকমাস বিশ্বজুড়ে অনিশ্চিত পরিস্থিতি। বাদ নেই বিনোদন জগতও। লকডাউনের জেরে বেশ কিছু বিগ বাজেট ছবির মুক্তি পিছিয়ে যাবে। যার ফলে সব চেয়ে ক্ষতির মুখে পড়বেন চারজন বলিউড তারকা।
করোনা কাঁটায় ক্ষত-বিক্ষত ফিল্ম ইন্ডাস্ট্রি। প্রত্যেকদিন কয়েক শো কোটি টাকা লোকসান হচ্ছে বলিউডের। বন্ধ শ্যুটিং, দেশজুড়ে তালাবন্ধ সিনেমা হল। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার অপেক্ষায় দিন গুনছেন বিনোদন জগতের মানুষজন। এই পরিস্থিতি রাতের ঘুম কেড়েছে সুশান্ত সিং রাজপুত, রণবীর কাপুরদের। (PTI)
2/6করোনা কাঁটায় ক্ষত-বিক্ষত ফিল্ম ইন্ডাস্ট্রি। প্রত্যেকদিন কয়েক শো কোটি টাকা লোকসান হচ্ছে বলিউডের। বন্ধ শ্যুটিং, দেশজুড়ে তালাবন্ধ সিনেমা হল। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার অপেক্ষায় দিন গুনছেন বিনোদন জগতের মানুষজন। এই পরিস্থিতি রাতের ঘুম কেড়েছে সুশান্ত সিং রাজপুত, রণবীর কাপুরদের। (PTI)
সুশান্ত সিং রাজপুত (দিল বেচারা)- সুশান্ত সিং রাজপুত (দিল বেচারা)- এমএস ধোনির সুবাদে দেশজুড়ে ব্যাপক জনপ্রিয়তা পান সুশান্ত। তবে তারপর থেকে সাফল্যের মুখ দেখেননি সুশান্ত। ব্যোমকেশ বক্সি,রাবতা বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। সোনচিড়িয়াতে সুশান্তের পারফরম্যান্স নজড় কাড়লেও লক্ষ্মীলাভ হয়নি। অন্যদিকে সুশান্তের শেষ বক্স অফিসে রিলিজ চিঁছোড়েও তেমন সাড়া ফেলেনি। ডিজিট্যাল প্ল্যাটফর্মে সুশান্ত-জ্যাকলিনের ড্রাইভও ব্যর্থ হয়। এই সময় সুশান্তের কেরিয়ারের অনেকখানি দিশা নির্ভর করবে দিল বেচারার উপর। শুরু থেকেই বিতর্ক পিছু ছাড়ছে না এই ছবি। জনপ্রিয় হলিউড ফিল্ম ফল্ট ইন আওয়ার স্টারের অফিসিয়্যাল রিমেক এই ছবি। তবে এই ছবির শ্যুটিংয়ের সময়ই যৌন নিগ্রহের অভিযোগ উঠেছিল সুশান্ত ও ছবির পরিচালক মুকেশ ছাবড়ার বিরুদ্ধে। অভিযোগ এনেছিলেন ছবির নায়িকা সঞ্জনা সংঘি। নিজেকে নির্দোষ প্রমাণ করতে দুজনের কথোপকথনের বেশ কিছু স্ক্রিনশট পর্যন্ত প্রকাশ্যে এনেছিলেন সুশান্ত।
3/6সুশান্ত সিং রাজপুত (দিল বেচারা)- সুশান্ত সিং রাজপুত (দিল বেচারা)- এমএস ধোনির সুবাদে দেশজুড়ে ব্যাপক জনপ্রিয়তা পান সুশান্ত। তবে তারপর থেকে সাফল্যের মুখ দেখেননি সুশান্ত। ব্যোমকেশ বক্সি,রাবতা বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। সোনচিড়িয়াতে সুশান্তের পারফরম্যান্স নজড় কাড়লেও লক্ষ্মীলাভ হয়নি। অন্যদিকে সুশান্তের শেষ বক্স অফিসে রিলিজ চিঁছোড়েও তেমন সাড়া ফেলেনি। ডিজিট্যাল প্ল্যাটফর্মে সুশান্ত-জ্যাকলিনের ড্রাইভও ব্যর্থ হয়। এই সময় সুশান্তের কেরিয়ারের অনেকখানি দিশা নির্ভর করবে দিল বেচারার উপর। শুরু থেকেই বিতর্ক পিছু ছাড়ছে না এই ছবি। জনপ্রিয় হলিউড ফিল্ম ফল্ট ইন আওয়ার স্টারের অফিসিয়্যাল রিমেক এই ছবি। তবে এই ছবির শ্যুটিংয়ের সময়ই যৌন নিগ্রহের অভিযোগ উঠেছিল সুশান্ত ও ছবির পরিচালক মুকেশ ছাবড়ার বিরুদ্ধে। অভিযোগ এনেছিলেন ছবির নায়িকা সঞ্জনা সংঘি। নিজেকে নির্দোষ প্রমাণ করতে দুজনের কথোপকথনের বেশ কিছু স্ক্রিনশট পর্যন্ত প্রকাশ্যে এনেছিলেন সুশান্ত।
অর্জুন-পরিণীতি (সন্দীপ অউর পিঙ্কি ফরার)- একইসঙ্গে রূপোলি সফর শুরু করেছিলেন অর্জুন-পরিণীতি। ইশকজাদে বুঝিয়ে দিয়েছিল বলিউডে লম্বা রেসের ঘোড়া দুজনেই। তবে এই জুটির নমস্তে ইংল্যান্ডের বক্স অফিস পুরোপুরি ব্যর্থ হয়। ২০১৯ জুড়ে একের পর এক ফ্লপ ছবিতে দেখা গিয়েছে অর্জুনকে-ইন্ডিয়াস মোস্ট ওয়ান্টেড, পানিপথ। পরিণীতির ভাগ্যও প্রায় একইরকম। চোপড়া জুনিয়ারের জবাড়িয়া জোড়ির কথা তো ইতিমধ্যেই ভুলে গেছেন দর্শক। তাই সন্দীপ অউর পিঙ্কি ফরার-অর্জুন,পরিণীতি দুজনের কেরিয়ারেরই গুরুত্বপূর্ণ ছবি। মার্চ মাসেই মুক্তির তারিখ নির্দিষ্ট ছিল পরিচালক দিবাকর বন্দ্যোপাধ্যায়ের এই ছবির। তবে এখন তা বিশ বাঁও জলে।
4/6অর্জুন-পরিণীতি (সন্দীপ অউর পিঙ্কি ফরার)- একইসঙ্গে রূপোলি সফর শুরু করেছিলেন অর্জুন-পরিণীতি। ইশকজাদে বুঝিয়ে দিয়েছিল বলিউডে লম্বা রেসের ঘোড়া দুজনেই। তবে এই জুটির নমস্তে ইংল্যান্ডের বক্স অফিস পুরোপুরি ব্যর্থ হয়। ২০১৯ জুড়ে একের পর এক ফ্লপ ছবিতে দেখা গিয়েছে অর্জুনকে-ইন্ডিয়াস মোস্ট ওয়ান্টেড, পানিপথ। পরিণীতির ভাগ্যও প্রায় একইরকম। চোপড়া জুনিয়ারের জবাড়িয়া জোড়ির কথা তো ইতিমধ্যেই ভুলে গেছেন দর্শক। তাই সন্দীপ অউর পিঙ্কি ফরার-অর্জুন,পরিণীতি দুজনের কেরিয়ারেরই গুরুত্বপূর্ণ ছবি। মার্চ মাসেই মুক্তির তারিখ নির্দিষ্ট ছিল পরিচালক দিবাকর বন্দ্যোপাধ্যায়ের এই ছবির। তবে এখন তা বিশ বাঁও জলে।
রণবীর কাপুর (ব্রহ্মাস্ত্র)- দুবছর বক্স অফিসে দেখা মেলেনি রণবীর কাপুরের। রণবীরের শেষ ছবি সঞ্জু (২০১৮) অভিনেতার কেরিয়ারের অন্যতম সফল ছবি তা সত্ত্বেও গায়েব রণবীর। লকডাউনের জেরে শ্যুটিং বাতিল হয়েছে রণবীরের ব্রহ্মাস্ত্র এবং শামশেরার। স্বাভাবিকভাবে এই পরিস্থিতি চলতে থাকলে ৪ঠা ডিসেম্বর মুক্তি পাওয়া সম্ভবকর হবে না রণবীর-আলিয়ার জুটির প্রথম ছবি ব্রহ্মাস্ত্রের। এর আগে একাধিকবার অয়ন মুখোপাধ্যায়ের এই ছবির মুক্তির তারিখ পিছিয়েছে। তাই এবছরও রণবীরের কোনও ছবির মুক্তি প্রায় অসম্ভব। সুপারহিট ছবি উপহার দিয়েও এত দীর্ঘ সময় বোধহয় কোনও অভিনেতাই পর্দা থেকে অনুপস্থিত থাকতে চাইবেন না। ২০১৮ সালে শুরু হওয়া ব্রহ্মাস্ত্রের শ্যুটিং এখনও শেষ হয়নি। একটি মার্বেল সিরিজের ছবির শ্যুটিং শেষ হতেও আজকাল ১০০ দিনের বেশি সময় লাগেনা।
5/6রণবীর কাপুর (ব্রহ্মাস্ত্র)- দুবছর বক্স অফিসে দেখা মেলেনি রণবীর কাপুরের। রণবীরের শেষ ছবি সঞ্জু (২০১৮) অভিনেতার কেরিয়ারের অন্যতম সফল ছবি তা সত্ত্বেও গায়েব রণবীর। লকডাউনের জেরে শ্যুটিং বাতিল হয়েছে রণবীরের ব্রহ্মাস্ত্র এবং শামশেরার। স্বাভাবিকভাবে এই পরিস্থিতি চলতে থাকলে ৪ঠা ডিসেম্বর মুক্তি পাওয়া সম্ভবকর হবে না রণবীর-আলিয়ার জুটির প্রথম ছবি ব্রহ্মাস্ত্রের। এর আগে একাধিকবার অয়ন মুখোপাধ্যায়ের এই ছবির মুক্তির তারিখ পিছিয়েছে। তাই এবছরও রণবীরের কোনও ছবির মুক্তি প্রায় অসম্ভব। সুপারহিট ছবি উপহার দিয়েও এত দীর্ঘ সময় বোধহয় কোনও অভিনেতাই পর্দা থেকে অনুপস্থিত থাকতে চাইবেন না। ২০১৮ সালে শুরু হওয়া ব্রহ্মাস্ত্রের শ্যুটিং এখনও শেষ হয়নি। একটি মার্বেল সিরিজের ছবির শ্যুটিং শেষ হতেও আজকাল ১০০ দিনের বেশি সময় লাগেনা।
২০২০-র বক্স অফিসে একমাত্র অজয় দেবগণের তানাজি:দ্য আনসাং ওয়ারিয়রই দুর্দান্ত সাফল্যের মুখ দেখেছে। বিশ্বজুড়ে ছবির আয় দাঁড়িয়েছে ৩৬০ কোটি টাকা। এছাড়াও শুভ মঙ্গল জ্যায়াদা সাবধান(৮২ কোটি), মালাঙ্গ (৮০ কোটি)। এখন দেখার করোনা কাঁটা অতিক্রম করে কেমনভাবে ঘুরে দাঁড়ায় বলিউড।
6/6২০২০-র বক্স অফিসে একমাত্র অজয় দেবগণের তানাজি:দ্য আনসাং ওয়ারিয়রই দুর্দান্ত সাফল্যের মুখ দেখেছে। বিশ্বজুড়ে ছবির আয় দাঁড়িয়েছে ৩৬০ কোটি টাকা। এছাড়াও শুভ মঙ্গল জ্যায়াদা সাবধান(৮২ কোটি), মালাঙ্গ (৮০ কোটি)। এখন দেখার করোনা কাঁটা অতিক্রম করে কেমনভাবে ঘুরে দাঁড়ায় বলিউড।
অন্য গ্যালারিগুলি