করোনার গ্রাস থেকে বেঁচে কয়েকটি মাত্র দেশ, জানুন তাদের নাম

বিশ্বজুড়ে Covid-19 থেকে বেঁচে রয়েছে মাত্র কয়েকটি ... more

প্রশান্ত মহাসাগরের বুকে কিরিবাটি দ্বীপরাষ্ট্র।
1/8প্রশান্ত মহাসাগরের বুকে কিরিবাটি দ্বীপরাষ্ট্র।
চিনের হুবেই প্রদেশের উহান শহরেরই প্রথম Covid-19 সংক্রমণের খবর পাওয়া যায়। ছবি: এএফপি। (AFP)
2/8চিনের হুবেই প্রদেশের উহান শহরেরই প্রথম Covid-19 সংক্রমণের খবর পাওয়া যায়। ছবি: এএফপি। (AFP)
উহানে সংক্রমণ রুখতে নিরলস পরিশ্রম করে চলেছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। ছবি: এপি। (AP)
3/8উহানে সংক্রমণ রুখতে নিরলস পরিশ্রম করে চলেছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। ছবি: এপি। (AP)
এ পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছে ১.২ লাখের বেশি মানুষ। মারা গিয়েছে ৬০,০০০ এর বেশি। Covid-19 সংক্রমণের জেরে আতঙ্ক ছড়িয়েছে আমেরিকায়। ছবি: এএফপি। (AFP)
4/8এ পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছে ১.২ লাখের বেশি মানুষ। মারা গিয়েছে ৬০,০০০ এর বেশি। Covid-19 সংক্রমণের জেরে আতঙ্ক ছড়িয়েছে আমেরিকায়। ছবি: এএফপি। (AFP)
বিশ্বজুড়ে করোনার দাপট থেকে কি রক্ষা পেয়েছে কোনও দেশ? এমন কোনও অঞ্চল কি এখনও সংক্রমণ থেকে মুক্ত রয়েছে? উত্তরটা হল, হ্যাঁ। ছবি: রয়টার্স। (REUTERS)
5/8বিশ্বজুড়ে করোনার দাপট থেকে কি রক্ষা পেয়েছে কোনও দেশ? এমন কোনও অঞ্চল কি এখনও সংক্রমণ থেকে মুক্ত রয়েছে? উত্তরটা হল, হ্যাঁ। ছবি: রয়টার্স। (REUTERS)
এখনও পর্যন্ত Covid-19 হামলার খবর মেলেনি প্রশান্ত মহাসাগরের কয়েকটি দ্বীপরাষ্ট্র থেকে। প্রান্তিক অবস্থান এবং ভ্রমণজনিত নিষেধাজ্ঞার সুবিধা থাকায় মহামারীর হাত এখনও পৌঁছয়নি সলোমন আইল্যান্ডস, ভানুয়াটু, কিরিবাটি, মাইক্রোনেশিয়া, টোঙ্গা এবং পালাউ, টুভালু ও নাউরু-এর মতো মার্শাল দ্বীপপুঞ্জের অন্তর্ভুক্ত ছোট দ্বীপগুলিতে।
6/8এখনও পর্যন্ত Covid-19 হামলার খবর মেলেনি প্রশান্ত মহাসাগরের কয়েকটি দ্বীপরাষ্ট্র থেকে। প্রান্তিক অবস্থান এবং ভ্রমণজনিত নিষেধাজ্ঞার সুবিধা থাকায় মহামারীর হাত এখনও পৌঁছয়নি সলোমন আইল্যান্ডস, ভানুয়াটু, কিরিবাটি, মাইক্রোনেশিয়া, টোঙ্গা এবং পালাউ, টুভালু ও নাউরু-এর মতো মার্শাল দ্বীপপুঞ্জের অন্তর্ভুক্ত ছোট দ্বীপগুলিতে।
আশ্চর্যের বিষয়, এখনও পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণ নিয়ে কোনও খবর মেলেনি উত্তর কোরিয়া, ইয়েমেন, তুর্কমেনিস্তান ও তাজিকিস্তানের মতো এশীয় দেশগুলি থেকে। যদিও সংক্রমণ রুখতে সেখানে যথাযথ বিধিনিষেদ পালন ও চিকিৎসা পরিকাঠামো ঢেলে সাজানো হয়েছে। ছবি এপি-র। (AP)
7/8আশ্চর্যের বিষয়, এখনও পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণ নিয়ে কোনও খবর মেলেনি উত্তর কোরিয়া, ইয়েমেন, তুর্কমেনিস্তান ও তাজিকিস্তানের মতো এশীয় দেশগুলি থেকে। যদিও সংক্রমণ রুখতে সেখানে যথাযথ বিধিনিষেদ পালন ও চিকিৎসা পরিকাঠামো ঢেলে সাজানো হয়েছে। ছবি এপি-র। (AP)
ভারতে Covid-19 আক্রান্ত হয়েছেন এখনও পর্যন্ত ৪,০০০ হাজােরর বেশি নাগরিক। মারা গিয়েছেন শতাধিক। করোনা সংক্রমণ রুখতে দেশজুড়ে লকডাউন জারি করেছে সরকার। বিভিন্ন স্বাস্থ্যবিধি, পুরবিধি ও পরিবেশবিধি মেনে চলার নির্দেশও জারি করা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আহ্বানে করোনার বিরুদ্ধে সম্মিলিত লড়াইয়ে শামিল হতে শপথ নিয়েছেন দেশবাসী। বারাণসীর দশাশ্বমেধ ঘাটে গঙ্গারতি করার সময় মাস্কে মুখ ঢেকেছেন পুরোহিতও। ছবি: এএনআই।
8/8ভারতে Covid-19 আক্রান্ত হয়েছেন এখনও পর্যন্ত ৪,০০০ হাজােরর বেশি নাগরিক। মারা গিয়েছেন শতাধিক। করোনা সংক্রমণ রুখতে দেশজুড়ে লকডাউন জারি করেছে সরকার। বিভিন্ন স্বাস্থ্যবিধি, পুরবিধি ও পরিবেশবিধি মেনে চলার নির্দেশও জারি করা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আহ্বানে করোনার বিরুদ্ধে সম্মিলিত লড়াইয়ে শামিল হতে শপথ নিয়েছেন দেশবাসী। বারাণসীর দশাশ্বমেধ ঘাটে গঙ্গারতি করার সময় মাস্কে মুখ ঢেকেছেন পুরোহিতও। ছবি: এএনআই।
অন্য গ্যালারিগুলি