বাংলা নিউজ > ছবিঘর > আর মাত্র ২ মাস, এই ফোনগুলিতে বন্ধ হয়ে যাবে WhatsApp

আর মাত্র ২ মাস, এই ফোনগুলিতে বন্ধ হয়ে যাবে WhatsApp

  • এই তালিকার ফোন থাকলে, হোয়াটসঅ্যাপ করার জন্য নতুন ফোন কিনতে হতে পারে আপনাকে।
পুরনো অ্যান্ড্রয়েড ও আইওএস ফোনগুলির জন্য সাপোর্ট বন্ধ করবে WhatsApp । ফলে এই তালিকার ফোন থাকলে, হোয়াটসঅ্যাপ করার জন্য নতুন ফোন কিনতে হতে পারে আপনাকে। প্রতীকী ছবি : পিটিআই (PTI)
1/5পুরনো অ্যান্ড্রয়েড ও আইওএস ফোনগুলির জন্য সাপোর্ট বন্ধ করবে WhatsApp । ফলে এই তালিকার ফোন থাকলে, হোয়াটসঅ্যাপ করার জন্য নতুন ফোন কিনতে হতে পারে আপনাকে। প্রতীকী ছবি : পিটিআই (PTI)
আগামী ১ নভেম্বর থেকে প্রায় ৪৩টি ফোনে আর WhatsApp চলবে না। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
2/5আগামী ১ নভেম্বর থেকে প্রায় ৪৩টি ফোনে আর WhatsApp চলবে না। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
অ্যান্ড্রয়েড ৪.০.৪ বা তার আগের এবং আইওএস ৯ বা তার আগের অপারেটিং সিস্টেমের ফোনে আর হোয়াটসঅ্যাপ কাজ করবে না। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
3/5অ্যান্ড্রয়েড ৪.০.৪ বা তার আগের এবং আইওএস ৯ বা তার আগের অপারেটিং সিস্টেমের ফোনে আর হোয়াটসঅ্যাপ কাজ করবে না। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
এই তালিকার মধ্যে পড়ছে এমন কিছু জনপ্রিয় ফোন : Samsung Galaxy S3 Mini, S2, Sony Xperia, Apple Iphone SE, 6S এবং 6S+ ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
4/5এই তালিকার মধ্যে পড়ছে এমন কিছু জনপ্রিয় ফোন : Samsung Galaxy S3 Mini, S2, Sony Xperia, Apple Iphone SE, 6S এবং 6S+ ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
হোয়াটসঅ্যাপের মতোই অনেক প্রক্সি মেসেজিং অ্যাপ রয়েছে অনলাইন। তাই দিয়ে হোয়াটসঅ্যাপ ইনস্টল না করেও ব্যবহার করা যায়। তবে সেই অ্যাপগুলি বেশিরভাগ ক্ষেত্রেই ম্যালওয়্যার ঠাসা হয়। তাই তেমনটা করার চেয়ে নতুন ফোন কিনে নেওয়াই বুদ্ধিমানের কাজ হবে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
5/5হোয়াটসঅ্যাপের মতোই অনেক প্রক্সি মেসেজিং অ্যাপ রয়েছে অনলাইন। তাই দিয়ে হোয়াটসঅ্যাপ ইনস্টল না করেও ব্যবহার করা যায়। তবে সেই অ্যাপগুলি বেশিরভাগ ক্ষেত্রেই ম্যালওয়্যার ঠাসা হয়। তাই তেমনটা করার চেয়ে নতুন ফোন কিনে নেওয়াই বুদ্ধিমানের কাজ হবে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
অন্য গ্যালারিগুলি