বাংলা নিউজ > ছবিঘর > Happy Birthday Anushka: ৭ বার অভিনেত্রী প্রমাণ করেছেন তিনিই বলিউডের ‘আসল বস’!

Happy Birthday Anushka: ৭ বার অভিনেত্রী প্রমাণ করেছেন তিনিই বলিউডের ‘আসল বস’!

  • ব্যক্তিগত জীবন লো প্রোফাইল রাখতেই ভালোবাসেন। তবে, মিডিয়া বা নেটিজেনদের কড়া জবাব দিতেও পিছ পা হন না। জন্মদিনের অনেক শুভেচ্ছা অভিনেত্রীকে। 
মেয়ে ভামিকা আর স্বামী বিরাটকে নিয়ে এখন সুখের সংসার অনুষ্কা শর্মার। শুক্রবার ৩৩ বছরে পা রাখলেন অভিনেত্রী। কেরিয়ারের শুরুর থেকেই বারবার প্রমাণ করেছেন, তিনি বলিউডের আর পাঁচটা অভিনেত্রীদের থেকে বেশ আলাদা। যাকে বলে, ‘ বলিউডের আসলি বস’!
1/8মেয়ে ভামিকা আর স্বামী বিরাটকে নিয়ে এখন সুখের সংসার অনুষ্কা শর্মার। শুক্রবার ৩৩ বছরে পা রাখলেন অভিনেত্রী। কেরিয়ারের শুরুর থেকেই বারবার প্রমাণ করেছেন, তিনি বলিউডের আর পাঁচটা অভিনেত্রীদের থেকে বেশ আলাদা। যাকে বলে, ‘ বলিউডের আসলি বস’!
‘বোম্বে ভেলভেট’ মুক্তি পাওয়ার আগে করণ জোহরের রিয়েলিটি শো ‘কফি উইথ করণ’-এ অনুষ্কার যোগদান জন্ম দিয়েছিল বড় বিতর্কের। নেটাগরিকরা দাবি করেছিলেন, লিপ জব করিয়েছেন অনুষ্কা। প্রথমে তা অস্বীকার করলেও পরে মেনে নেন। জানিয়েছিলেন, ছবির চরিত্রের কারণেই মেকআপ আর লিপ এনহ্যান্সিং টুল ব্যবহার করতে হয়েছিল তাঁকে। 
2/8‘বোম্বে ভেলভেট’ মুক্তি পাওয়ার আগে করণ জোহরের রিয়েলিটি শো ‘কফি উইথ করণ’-এ অনুষ্কার যোগদান জন্ম দিয়েছিল বড় বিতর্কের। নেটাগরিকরা দাবি করেছিলেন, লিপ জব করিয়েছেন অনুষ্কা। প্রথমে তা অস্বীকার করলেও পরে মেনে নেন। জানিয়েছিলেন, ছবির চরিত্রের কারণেই মেকআপ আর লিপ এনহ্যান্সিং টুল ব্যবহার করতে হয়েছিল তাঁকে। 
‘সুই ধাগা’ ছবিতে তাঁর এই অভিব্যক্তি নিয়ে কম ট্রোলিং হয়নি সোশ্যাল মিডিয়ায়। এমনকী, বারবার বিরাট কোহলির খারাপ পারফরম্যান্সের জন্য দায়ী করে ট্রোল করা হত তাঁকে। একবার এক সাক্ষাৎকারে ট্রোলারদের উদ্দেশে দিয়েছিলেন কড়া জবাব। অনুষ্কা বলেছিলেন, ‘আমার এগুলোতে কিছু যায় আসে না। একদল ভিরু মানুষ কম্পিউটারের সামনে বসে নিজেদের পরিচয় লুকিয়ে ভাবে মানুষকে ছোট করবে! এদের নিয়ে কে কথা বলে?’
3/8‘সুই ধাগা’ ছবিতে তাঁর এই অভিব্যক্তি নিয়ে কম ট্রোলিং হয়নি সোশ্যাল মিডিয়ায়। এমনকী, বারবার বিরাট কোহলির খারাপ পারফরম্যান্সের জন্য দায়ী করে ট্রোল করা হত তাঁকে। একবার এক সাক্ষাৎকারে ট্রোলারদের উদ্দেশে দিয়েছিলেন কড়া জবাব। অনুষ্কা বলেছিলেন, ‘আমার এগুলোতে কিছু যায় আসে না। একদল ভিরু মানুষ কম্পিউটারের সামনে বসে নিজেদের পরিচয় লুকিয়ে ভাবে মানুষকে ছোট করবে! এদের নিয়ে কে কথা বলে?’
বলিউডে ‘সেক্সিজম’ আছে? অনুষ্কা শর্মার উত্তর ছিল, হ্যাঁ। অনুষ্কা এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন বলিউড ইন্ডাস্ট্রিতে মহিলাদের পুরুষদের অপেক্ষা অনেক কম পারিশ্রমিক দেওয়া হয়। এর আগে, কোনও অভিনেত্রীকেই এভাবে প্রতিবাদ করতে দেখা যায়নি। 
4/8বলিউডে ‘সেক্সিজম’ আছে? অনুষ্কা শর্মার উত্তর ছিল, হ্যাঁ। অনুষ্কা এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন বলিউড ইন্ডাস্ট্রিতে মহিলাদের পুরুষদের অপেক্ষা অনেক কম পারিশ্রমিক দেওয়া হয়। এর আগে, কোনও অভিনেত্রীকেই এভাবে প্রতিবাদ করতে দেখা যায়নি। 
২০১৫ সালে ‘এন এইচ ১০’ সিনেমা দিয়ে অনুষ্কার প্রযোজনায় হাতেখড়ি। ছবিতে অভিনয়ও করেছিলেন তিনি। ‘এন এইচ ১০’-এর জন্য তাঁকে বেশ কিছু স্ট্যান্ট করতে হয়েছিল। আর তার জন্য অন্য নায়িকাদের মতো বডি ডাবল ব্যবহার করেননি তিনি। বরং জানিয়েছিলেন, ‘নিজে স্ট্যান্ট করে বেশ মজা পেয়েছেন’। 
5/8২০১৫ সালে ‘এন এইচ ১০’ সিনেমা দিয়ে অনুষ্কার প্রযোজনায় হাতেখড়ি। ছবিতে অভিনয়ও করেছিলেন তিনি। ‘এন এইচ ১০’-এর জন্য তাঁকে বেশ কিছু স্ট্যান্ট করতে হয়েছিল। আর তার জন্য অন্য নায়িকাদের মতো বডি ডাবল ব্যবহার করেননি তিনি। বরং জানিয়েছিলেন, ‘নিজে স্ট্যান্ট করে বেশ মজা পেয়েছেন’। 
ইতালির তাস্কানিতে বিয়ে করেছিলেন তিনি ও বিরাট। বিয়ের আগের দিন পর্যন্ত তা জানতে পারেনি মিডিয়া। এমনকী, আজানা ছিল লোকেশনও। বিয়ে হয়ে যাওয়ার পর ছবি শেয়ার করে সবাইকে জানিয়েছিলেন চার হাত এক হওয়ার কথা। 
6/8ইতালির তাস্কানিতে বিয়ে করেছিলেন তিনি ও বিরাট। বিয়ের আগের দিন পর্যন্ত তা জানতে পারেনি মিডিয়া। এমনকী, আজানা ছিল লোকেশনও। বিয়ে হয়ে যাওয়ার পর ছবি শেয়ার করে সবাইকে জানিয়েছিলেন চার হাত এক হওয়ার কথা। 
মিডিয়া যখন তাঁকে বিরাট কোহলির সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে প্রশ্ন করত, জানেন উত্তরে কী বলতেন নায়িকা? সেই সাংবাদিককেই প্রশ্ন করে বসতেন, ‘আচ্ছা আপনি কবে বিয়ে করছেন’!
7/8মিডিয়া যখন তাঁকে বিরাট কোহলির সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে প্রশ্ন করত, জানেন উত্তরে কী বলতেন নায়িকা? সেই সাংবাদিককেই প্রশ্ন করে বসতেন, ‘আচ্ছা আপনি কবে বিয়ে করছেন’!
অনুষ্কার প্রেগন্যান্সির খবর জেনে খুশি হয়েছিলেন ‘বিরুষ্কা’ ভক্তরা। কখনও বেবি বাম্প নিয়ে ফোটোশ্যুট তো কখনও শীর্ষাসন যোগায় নেটাগরিকদের চমকে দিতেন তিনি। 
8/8অনুষ্কার প্রেগন্যান্সির খবর জেনে খুশি হয়েছিলেন ‘বিরুষ্কা’ ভক্তরা। কখনও বেবি বাম্প নিয়ে ফোটোশ্যুট তো কখনও শীর্ষাসন যোগায় নেটাগরিকদের চমকে দিতেন তিনি। 
অন্য গ্যালারিগুলি