বাংলা নিউজ > ছবিঘর > আপনার ফোনে WhatsApp-এর এই ভার্সান নেই তো? হতে পারে বিপদ!

আপনার ফোনে WhatsApp-এর এই ভার্সান নেই তো? হতে পারে বিপদ!

  • সাইবার সিকিউরিটি সংস্থা ক্যাস্পারস্কাই জানিয়েছে, FMWhatsApp-এ ট্রোজান ভাইরাসের হদিশ মিলেছে।
অনেকেই অরিজিনাল WhatsApp-এর পাশাপাশি অন্য অ্যাপ ব্যবহার করেন। কোনও থার্ডপার্টির মডিফায়েড অ্যাপ রাখেন ফোনে। তাতে ফিচার বেশি। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই এমন অ্যাপে বিপদও বেশি। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
1/5অনেকেই অরিজিনাল WhatsApp-এর পাশাপাশি অন্য অ্যাপ ব্যবহার করেন। কোনও থার্ডপার্টির মডিফায়েড অ্যাপ রাখেন ফোনে। তাতে ফিচার বেশি। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই এমন অ্যাপে বিপদও বেশি। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
তেমনই এক মডিফায়েড হোয়াটসঅ্যাপ অ্যাপ হল FMWhatsApp । এই অ্যাপ ফোনে থাকলেই হতে পারে বিপদ। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
2/5তেমনই এক মডিফায়েড হোয়াটসঅ্যাপ অ্যাপ হল FMWhatsApp । এই অ্যাপ ফোনে থাকলেই হতে পারে বিপদ। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
সাইবার সিকিউরিটি সংস্থা ক্যাস্পারস্কাই জানিয়েছে, FMWhatsApp-এ ট্রোজান ভাইরাসের হদিশ মিলেছে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
3/5সাইবার সিকিউরিটি সংস্থা ক্যাস্পারস্কাই জানিয়েছে, FMWhatsApp-এ ট্রোজান ভাইরাসের হদিশ মিলেছে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
বিশেষজ্ঞরা জানিয়েছেন, এই অ্যাপ-এ ডিভাইসের নিরাপত্তা ভয়ানকভাবে ক্ষতিগ্রস্ত হয়। বিশেষ করে ম্যালওয়্যারের মাধ্যমে ব্যবহারকারীর ফোন অ্যাডে ভরিয়ে দিতে পারে এই অ্যাপ। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
4/5বিশেষজ্ঞরা জানিয়েছেন, এই অ্যাপ-এ ডিভাইসের নিরাপত্তা ভয়ানকভাবে ক্ষতিগ্রস্ত হয়। বিশেষ করে ম্যালওয়্যারের মাধ্যমে ব্যবহারকারীর ফোন অ্যাডে ভরিয়ে দিতে পারে এই অ্যাপ। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
শুধু তাই নয়, ব্যবহারকারীর অজান্তেই বিভিন্ন স্প্যাম অ্যাকাউন্টে সাইন আপ হয়ে যাওয়ারও হদিশ মিলেছে। তাই হোয়াটসঅ্যাপের এই মডিফায়েড ভার্সান, ফোনে না রাখাই শ্রেয়। ফাইল ছবি : টুইটার (Twitter)
5/5শুধু তাই নয়, ব্যবহারকারীর অজান্তেই বিভিন্ন স্প্যাম অ্যাকাউন্টে সাইন আপ হয়ে যাওয়ারও হদিশ মিলেছে। তাই হোয়াটসঅ্যাপের এই মডিফায়েড ভার্সান, ফোনে না রাখাই শ্রেয়। ফাইল ছবি : টুইটার (Twitter)
অন্য গ্যালারিগুলি