বাংলা নিউজ > ছবিঘর > WhatsApp-এর এই ফিচারে ছিল নিরাপত্তার ফাঁক! আপনি কি ব্যবহার করতেন?

WhatsApp-এর এই ফিচারে ছিল নিরাপত্তার ফাঁক! আপনি কি ব্যবহার করতেন?

  • হোয়াটসঅ্যাপ ইতিমধ্যেই এই নিরাপত্তায় গলদ সংশোধন করেছে।
হোয়াটসঅ্যাপ ক্রমেই সাইবার অপরাধীদের আস্তানা হয়ে উঠছে। বাড়ছে জালিয়াতি, হ্যাকিংয়ের ঘটনা। নতুন এক রিপোর্টে এক সাইবার নিরাপত্তা সংস্থা হোয়াটসঅ্যাপ ইমেজ ফিল্টারে একটি বাগ ছিল বলে জানিয়েছে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
1/5হোয়াটসঅ্যাপ ক্রমেই সাইবার অপরাধীদের আস্তানা হয়ে উঠছে। বাড়ছে জালিয়াতি, হ্যাকিংয়ের ঘটনা। নতুন এক রিপোর্টে এক সাইবার নিরাপত্তা সংস্থা হোয়াটসঅ্যাপ ইমেজ ফিল্টারে একটি বাগ ছিল বলে জানিয়েছে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
সংস্থা জানায়, এই বাগ হ্যাকারদের ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য অ্যাক্সেস করার অনুমতি দেয়। তবে, হোয়াটসঅ্যাপ ইতিমধ্যেই এই নিরাপত্তায় গলদ সংশোধন করেছে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
2/5সংস্থা জানায়, এই বাগ হ্যাকারদের ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য অ্যাক্সেস করার অনুমতি দেয়। তবে, হোয়াটসঅ্যাপ ইতিমধ্যেই এই নিরাপত্তায় গলদ সংশোধন করেছে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
চেকপয়েন্ট রিসার্চ নামের ওই সিকিউরিটি ফার্মের গবেষক ডিকলা বারদা এবং গাল এলবাজ জানান, কোনও ব্যবহারকারী ছবিতে হোয়াটসঅ্যাপ ফিল্টার ব্যবহার করলে এই বাগের প্রভাব কার্যকর হয়। ফাইল ছবি : এপি (AP)
3/5চেকপয়েন্ট রিসার্চ নামের ওই সিকিউরিটি ফার্মের গবেষক ডিকলা বারদা এবং গাল এলবাজ জানান, কোনও ব্যবহারকারী ছবিতে হোয়াটসঅ্যাপ ফিল্টার ব্যবহার করলে এই বাগের প্রভাব কার্যকর হয়। ফাইল ছবি : এপি (AP)
হ্যাকাররা এই সুযোগ ব্যবহার করে হোয়াটসঅ্যাপ মেমরিতে প্রবেশ করতে পারবে এবং সেখান থেকে গুরুত্বপূর্ণ তথ্য চুরি করতে পারে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
4/5হ্যাকাররা এই সুযোগ ব্যবহার করে হোয়াটসঅ্যাপ মেমরিতে প্রবেশ করতে পারবে এবং সেখান থেকে গুরুত্বপূর্ণ তথ্য চুরি করতে পারে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
গত ১০ নভেম্বর, ২০২০-তে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষকে এই নিরাপত্তা ত্রুটি জানায় চেকপয়েন্ট রিসার্চ। v2.21.1.13 ভার্সানের আপডেটের পর থেকে এই ক্রটি সংশোধন করেছেন হোয়াটসঅ্যাপের নির্মাতারা। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
5/5গত ১০ নভেম্বর, ২০২০-তে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষকে এই নিরাপত্তা ত্রুটি জানায় চেকপয়েন্ট রিসার্চ। v2.21.1.13 ভার্সানের আপডেটের পর থেকে এই ক্রটি সংশোধন করেছেন হোয়াটসঅ্যাপের নির্মাতারা। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
অন্য গ্যালারিগুলি