বাংলা নিউজ > ছবিঘর > Tokyo Olympics 2020: পোস্টের সঙ্গে সমস্ত হতাশা-দুঃখ ভাগ করেছি, কিছুটা সম্মান ওরও প্রাপ্য : শ্রীজেশ

Tokyo Olympics 2020: পোস্টের সঙ্গে সমস্ত হতাশা-দুঃখ ভাগ করেছি, কিছুটা সম্মান ওরও প্রাপ্য : শ্রীজেশ

পুরো টোকিও অলিম্পিক্সেই অসংখ্যবার ভারতের পতন রুখেছ... more

ঘড়ির কাঁটায় তখন বাকি ৬.৮ সেকেন্ড। পেনাল্টি কর্নার পেয়েছে জার্মানি। গোলমুখী শট রুখে দেন শ্রীজেশ। কেটে যায় ৪১ বছরের খরা। (ছবি সৌজন্য রয়টার্স)
1/6ঘড়ির কাঁটায় তখন বাকি ৬.৮ সেকেন্ড। পেনাল্টি কর্নার পেয়েছে জার্মানি। গোলমুখী শট রুখে দেন শ্রীজেশ। কেটে যায় ৪১ বছরের খরা। (ছবি সৌজন্য রয়টার্স)
ম্যাচে চারটি গোল করলেও ন'টি গোল বাঁচিয়েছেন শ্রীজেশ। (ছবি সৌজন্য রয়টার্স)
2/6ম্যাচে চারটি গোল করলেও ন'টি গোল বাঁচিয়েছেন শ্রীজেশ। (ছবি সৌজন্য রয়টার্স)
শেষ মুহূর্তে সেভের পরই উচ্ছ্বাসে ফেটে পড়েন ভারতীয় গোলরক্ষক। কিছুক্ষণ পর গোলপোস্টের মাথায় উঠে যান। (ছবি সৌজন্য পিটিআই)
3/6শেষ মুহূর্তে সেভের পরই উচ্ছ্বাসে ফেটে পড়েন ভারতীয় গোলরক্ষক। কিছুক্ষণ পর গোলপোস্টের মাথায় উঠে যান। (ছবি সৌজন্য পিটিআই)
গোলপোস্টের মাথায় বসে থাকা শ্রীজেশের সেই ছবি ভাইরাল হয়ে যায়। যে শ্রীজেশ ভারতীয় হকির একাধিক উত্থান-পতনে সাক্ষী থেকেছেন। (ছবি সৌজন্য পিটিআই)
4/6গোলপোস্টের মাথায় বসে থাকা শ্রীজেশের সেই ছবি ভাইরাল হয়ে যায়। যে শ্রীজেশ ভারতীয় হকির একাধিক উত্থান-পতনে সাক্ষী থেকেছেন। (ছবি সৌজন্য পিটিআই)
পরে ইন্ডিয়া টু'ডে ওরকম গোলপোস্টের মাথায় বসে থাকার কারণ ফাঁস করেন শ্রীজেশ। বলেন, 'আমি সারা জীবন পোস্টের সঙ্গে থেকেছি।' (ছবি সৌজন্য রয়টার্স)
5/6পরে ইন্ডিয়া টু'ডে ওরকম গোলপোস্টের মাথায় বসে থাকার কারণ ফাঁস করেন শ্রীজেশ। বলেন, 'আমি সারা জীবন পোস্টের সঙ্গে থেকেছি।' (ছবি সৌজন্য রয়টার্স)
শ্রীজেশ আরও বলেন, 'এটা আমার জায়গা। এখানেই আমার সারাজীবন কাটিয়েছি। আমি শুধু দেখাতে চাইছিলাম যে এখন আমিই এই পোস্টের মালিক। আমার আনন্দ করছিলাম, কারণ আমি এবং আমার পোস্ট হতাশা, দুঃখ একসঙ্গে শেয়ার করেছি। পোস্টও কিছুটা শ্রদ্ধার অধিকারী। ' (ছবি সৌজন্য পিটিআই)
6/6শ্রীজেশ আরও বলেন, 'এটা আমার জায়গা। এখানেই আমার সারাজীবন কাটিয়েছি। আমি শুধু দেখাতে চাইছিলাম যে এখন আমিই এই পোস্টের মালিক। আমার আনন্দ করছিলাম, কারণ আমি এবং আমার পোস্ট হতাশা, দুঃখ একসঙ্গে শেয়ার করেছি। পোস্টও কিছুটা শ্রদ্ধার অধিকারী। ' (ছবি সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি