বাংলা নিউজ > ছবিঘর > টেস্ট চ্যাম্পিয়নশিপের সেরা পাঁচ উইকেট শিকারির তালিকায় রয়েছেন একজন মাত্র ভারতীয় বোলার, বাকিরা কারা?

টেস্ট চ্যাম্পিয়নশিপের সেরা পাঁচ উইকেট শিকারির তালিকায় রয়েছেন একজন মাত্র ভারতীয় বোলার, বাকিরা কারা?

  • হাই-ভোল্টেজ ফাইনালের আগে পর্যন্ত আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পাঁচজন সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় চোখ রাখুন। দুই ফাইনালিস্ট ভারত ও নিউজিল্যান্ডের একজন করে বোলার জায়গা পেয়েছেন লিস্টে।
টেস্ট চ্যাম্পিয়নশিপে সবথেকে বেশি উইকেট পেয়েছেন অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স। তিনি ১৪টি টেস্টে ৭০টি উইকেট নিয়েছেন।
1/6টেস্ট চ্যাম্পিয়নশিপে সবথেকে বেশি উইকেট পেয়েছেন অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স। তিনি ১৪টি টেস্টে ৭০টি উইকেট নিয়েছেন।
টেস্ট চ্যাম্পিয়নশিপে সবথেকে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের পেসার স্টুয়ার্ট ব্রড। তিনি ১৭টি টেস্টে ৬৯টি উইকেট দখল করেন।
2/6টেস্ট চ্যাম্পিয়নশিপে সবথেকে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের পেসার স্টুয়ার্ট ব্রড। তিনি ১৭টি টেস্টে ৬৯টি উইকেট দখল করেন।
টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের হয়ে সবথেকে বেশি উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। তিনি সার্বিক তালিকার তৃতীয় স্থানে রয়েছেন। ১৩টি টেস্টে ৬৭টি উইকেট নিয়েছেন অশ্বিন।
3/6টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের হয়ে সবথেকে বেশি উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। তিনি সার্বিক তালিকার তৃতীয় স্থানে রয়েছেন। ১৩টি টেস্টে ৬৭টি উইকেট নিয়েছেন অশ্বিন।
অজি স্পিনার ন্যাথন লিয়ঁ নিয়েছেন ১৪টি টেস্টে ৫৬টি উইকেট। তিনি টেস্ট চ্যাম্পিয়নশিপের চতুর্থ সর্বোচ্চ উইকেট শিকারি।
4/6অজি স্পিনার ন্যাথন লিয়ঁ নিয়েছেন ১৪টি টেস্টে ৫৬টি উইকেট। তিনি টেস্ট চ্যাম্পিয়নশিপের চতুর্থ সর্বোচ্চ উইকেট শিকারি।
১০ ম্যাচে ৫১টি উইকেট নিয়ে তালিকার পাঁচ নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের অভিজ্ঞ পেসার টিম সাউদি।
5/6১০ ম্যাচে ৫১টি উইকেট নিয়ে তালিকার পাঁচ নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের অভিজ্ঞ পেসার টিম সাউদি।
পাঁচ বোলারের মধ্যে অশ্বিন ও সাউদির সামনে সুযোগ রয়েছে ফাইনালে নিজেদের উইকেট সংখ্যা বাড়িয়ে নেওয়ার। 
6/6পাঁচ বোলারের মধ্যে অশ্বিন ও সাউদির সামনে সুযোগ রয়েছে ফাইনালে নিজেদের উইকেট সংখ্যা বাড়িয়ে নেওয়ার। 
অন্য গ্যালারিগুলি