বাংলা নিউজ > ছবিঘর > আলিয়া থেকে ক্যাটরিনা- ভারতীয় নন,অথচ বলিউডে দাপিয়ে কাজ করছেন যে সব বিদেশিনীরা

আলিয়া থেকে ক্যাটরিনা- ভারতীয় নন,অথচ বলিউডে দাপিয়ে কাজ করছেন যে সব বিদেশিনীরা

কেউ ভারতীয় বংশোদ্ভূত, কারুর সঙ্গে আবার এদেশের কোনও নাড়ির টান নেই- তবে বলিউডে জমিয়ে কাজ করছেন যে সকল বিদেশিনীরা। তাঁদের রূপের মোহে মূর্ছা যায় আসমুদ্রহিমাচল। 

সানি লিওন (Sunny Leone)- বাবা-মা জন্মসূত্রে ভারতীয় হলেও সানির জন্ম,বেড়ে ওঠা কানাডায়। পর্ন ছবির মাধ্যমে কর্মজগতে যাত্রা শুরু করেন তিনি। ভারতে টেলিভিশন শো বিগ বসের মাধ্যমে মুম্বই ইন্ডাস্ট্রিতে পথ চলা শুরু। জিসম ২-ছবি দিয়ে বলিউডে অভিষেক। এরপর রাগিনি এমএমএস ২ সহ একাধিক ছবিতে কাজ করেছেন। ‘লেয়লা’ মতো একাধিক আইটেম গানে দেখা গেছে তাঁকে। বিয়ের পর মার্কিন নাগরিক সানি লিওন। 
1/12সানি লিওন (Sunny Leone)- বাবা-মা জন্মসূত্রে ভারতীয় হলেও সানির জন্ম,বেড়ে ওঠা কানাডায়। পর্ন ছবির মাধ্যমে কর্মজগতে যাত্রা শুরু করেন তিনি। ভারতে টেলিভিশন শো বিগ বসের মাধ্যমে মুম্বই ইন্ডাস্ট্রিতে পথ চলা শুরু। জিসম ২-ছবি দিয়ে বলিউডে অভিষেক। এরপর রাগিনি এমএমএস ২ সহ একাধিক ছবিতে কাজ করেছেন। ‘লেয়লা’ মতো একাধিক আইটেম গানে দেখা গেছে তাঁকে। বিয়ের পর মার্কিন নাগরিক সানি লিওন। 
নার্গিস ফাকরি (Nargis Fakhri)- আমেরিকান অভিনেত্রী নার্গিস। রণবীর কাপুররে বিপরীতে ‘রকস্টার’ ছবি দিয়ে বলিউডে পথ চলা শুরু করেন তিনি। সম্প্রতি অক্ষয় কুমারের হরি ওম প্রোডাকশনে তিনটি ছবির চুক্তি রয়েছে তাঁর সঙ্গে। 
2/12নার্গিস ফাকরি (Nargis Fakhri)- আমেরিকান অভিনেত্রী নার্গিস। রণবীর কাপুররে বিপরীতে ‘রকস্টার’ ছবি দিয়ে বলিউডে পথ চলা শুরু করেন তিনি। সম্প্রতি অক্ষয় কুমারের হরি ওম প্রোডাকশনে তিনটি ছবির চুক্তি রয়েছে তাঁর সঙ্গে। 
আলিয়া ভাট (Alia Bhatt)- এই তালিকায় একদম চমকে দেয় যে নাম তা হল আলিয়া ভাট! মহেশ ভাট কন্যা কিন্তু ভারতের নাগরিক নন।মা সোনি রাজদান ব্রিটিশ নাগরিক হওয়ায় আলিয়াও ব্রিটিশ। ভারতে দ্বিনাগরিকত্ব চালু নেই. ব্রিটিশ পাসপোর্ট ত্যাগ না করায় এ দেশে ভোট দিতে পারেন না আলিয়া। 'স্টুডেন্টস অফ দ্য ইয়ার ছবির মাধ্যমে বলিউডে পথ চলা শুরু করেন তিনি। এখন বলিউডের প্রথম সারির অভিনেত্রী আলিয়া।
3/12আলিয়া ভাট (Alia Bhatt)- এই তালিকায় একদম চমকে দেয় যে নাম তা হল আলিয়া ভাট! মহেশ ভাট কন্যা কিন্তু ভারতের নাগরিক নন।মা সোনি রাজদান ব্রিটিশ নাগরিক হওয়ায় আলিয়াও ব্রিটিশ। ভারতে দ্বিনাগরিকত্ব চালু নেই. ব্রিটিশ পাসপোর্ট ত্যাগ না করায় এ দেশে ভোট দিতে পারেন না আলিয়া। 'স্টুডেন্টস অফ দ্য ইয়ার ছবির মাধ্যমে বলিউডে পথ চলা শুরু করেন তিনি। এখন বলিউডের প্রথম সারির অভিনেত্রী আলিয়া।
ক্যাটরিনা কাইফ (Katrina Kaif)- ব্রিটিশ ভারতীয় অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। ক্যাটরিনার বাবা কাশ্মীরি, তবে মা ব্রিটিশ। ক্যাটের কাছে রয়েছে ব্রিটেনের পাসপোর্ট। বলিউডে বার্বি ডল নামে পরিচিত। নিজের রূপের জাদুতে গত দু-দশক ধরে আপামর ভারতীয় মন জয় করেছেন তিনি। সলমন খান ও অক্ষয় কুমারের ছবি লাকি ম্যাসকট হিসেবে পরিচিত ক্যাটরিনা।
4/12ক্যাটরিনা কাইফ (Katrina Kaif)- ব্রিটিশ ভারতীয় অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। ক্যাটরিনার বাবা কাশ্মীরি, তবে মা ব্রিটিশ। ক্যাটের কাছে রয়েছে ব্রিটেনের পাসপোর্ট। বলিউডে বার্বি ডল নামে পরিচিত। নিজের রূপের জাদুতে গত দু-দশক ধরে আপামর ভারতীয় মন জয় করেছেন তিনি। সলমন খান ও অক্ষয় কুমারের ছবি লাকি ম্যাসকট হিসেবে পরিচিত ক্যাটরিনা।
অ্যামি জ্যাকসন (Amy Jackson)- ব্রিটিশ অভিনেত্রী। ব্রিটিশ বিউটি পিজিয়নের খেতাব পেয়েছেন তিনি। ভারতীয় চলচ্চিত্র জগতে হিন্দি এবং তামিল ছবিতে অভিনয় করেছেন তিনি। প্রতিক বব্বরের বিপরীতে ‘এক দিওয়ানা থা’ তাঁর প্রথম বলিউডের ছবি। 
5/12অ্যামি জ্যাকসন (Amy Jackson)- ব্রিটিশ অভিনেত্রী। ব্রিটিশ বিউটি পিজিয়নের খেতাব পেয়েছেন তিনি। ভারতীয় চলচ্চিত্র জগতে হিন্দি এবং তামিল ছবিতে অভিনয় করেছেন তিনি। প্রতিক বব্বরের বিপরীতে ‘এক দিওয়ানা থা’ তাঁর প্রথম বলিউডের ছবি। 
জ্যাকলিন ফার্নান্দিজ (Jacqueline Fernandez)- শ্রীলঙ্কান অভিনেত্রী। ২০০৬ সালে মিস শ্রীলঙ্কান ইউনিভার্স হয়েছেন। ২০০৯ সালে সুজয় ঘোষের ছবি 'আলাদিন' দিয়ে বলিউডে পথ চলা শুরু করেন তিনি। গত এক দশকে বলিউডের পছন্দের নায়িকা জ্যাকলিন।
6/12জ্যাকলিন ফার্নান্দিজ (Jacqueline Fernandez)- শ্রীলঙ্কান অভিনেত্রী। ২০০৬ সালে মিস শ্রীলঙ্কান ইউনিভার্স হয়েছেন। ২০০৯ সালে সুজয় ঘোষের ছবি 'আলাদিন' দিয়ে বলিউডে পথ চলা শুরু করেন তিনি। গত এক দশকে বলিউডের পছন্দের নায়িকা জ্যাকলিন।
বারবারা মোরি (Bárbara Mori) - হৃত্বিকের সঙ্গে ‘কাইটস’ ছবিতে অভিনয় করছেনে মেক্সিকান অভিনেত্রী। দুজনের অনস্ক্রিন এবং অফস্ক্রিন রসায়ন নিয়ে অনেক চর্চা হয়েছিল। 
7/12বারবারা মোরি (Bárbara Mori) - হৃত্বিকের সঙ্গে ‘কাইটস’ ছবিতে অভিনয় করছেনে মেক্সিকান অভিনেত্রী। দুজনের অনস্ক্রিন এবং অফস্ক্রিন রসায়ন নিয়ে অনেক চর্চা হয়েছিল। 
ক্লউডিয়া সিসলা (Claudia Ciesla)- পোল্যান্ডে জন্ম ‘বালমা গার্ল’এর। তাঁর বাবা পোল্যান্ডবাসী এবং মা জার্মানি। তিনি হিন্দু ধর্ম গ্রহণ করেছেন। অক্ষয় কুমরের 'খিলাড়ি ৭৮৬'তে দেখা গেছে তাঁকে। 
8/12ক্লউডিয়া সিসলা (Claudia Ciesla)- পোল্যান্ডে জন্ম ‘বালমা গার্ল’এর। তাঁর বাবা পোল্যান্ডবাসী এবং মা জার্মানি। তিনি হিন্দু ধর্ম গ্রহণ করেছেন। অক্ষয় কুমরের 'খিলাড়ি ৭৮৬'তে দেখা গেছে তাঁকে। 
এলি আব্রাম (Elli AvrRam) - সুইডিস-গ্রীক অভিনেত্রী। ‘মিকি ভাইরাস’ ছবির মাধ্যমে বলিউডে ডেবিউ করেন তিনি। বর্তমানে টেলিভিশন ইন্ডাস্ট্রিতে কাজ করছেন। সলমন খানের বিগ বস ৭ সিজেনে অংশগ্রহণ করেছিলেন তিনি। 
9/12এলি আব্রাম (Elli AvrRam) - সুইডিস-গ্রীক অভিনেত্রী। ‘মিকি ভাইরাস’ ছবির মাধ্যমে বলিউডে ডেবিউ করেন তিনি। বর্তমানে টেলিভিশন ইন্ডাস্ট্রিতে কাজ করছেন। সলমন খানের বিগ বস ৭ সিজেনে অংশগ্রহণ করেছিলেন তিনি। 
নোরা ফাতেহি (Nora Fatehi)- মরক্কো নিবাসী নোরা। কানাডার নাগরিকত্ব রয়েছ। বলিউড ছবিতে আইটেম সং-এর পাশাপাশি রিয়্যালিটি শো-তে দেখা গেছে তাঁকে।
10/12নোরা ফাতেহি (Nora Fatehi)- মরক্কো নিবাসী নোরা। কানাডার নাগরিকত্ব রয়েছ। বলিউড ছবিতে আইটেম সং-এর পাশাপাশি রিয়্যালিটি শো-তে দেখা গেছে তাঁকে।
বনিতা সান্ধু- ব্রিটিশ নাগরিক অভিনেত্রী বনিতা সান্ধু। সুজিত সরকারের ছবি অক্টোবরের সঙ্গে বলিউডে যাত্রা শুরু হয় তাঁর। ছবিতে বরুণ ধাওয়নের নায়িকা হিসাবে দেখা মিলেছিল বনিতার। 
11/12বনিতা সান্ধু- ব্রিটিশ নাগরিক অভিনেত্রী বনিতা সান্ধু। সুজিত সরকারের ছবি অক্টোবরের সঙ্গে বলিউডে যাত্রা শুরু হয় তাঁর। ছবিতে বরুণ ধাওয়নের নায়িকা হিসাবে দেখা মিলেছিল বনিতার। 
সানি থেকে আলিয়া, কিংবা ক্যাটরিনা থেকে জ্যাকলিন-বলিউডে দাপিয়ে কাজ করছেন এই সকল বিদেশিনীরা। তাঁদের রূপে,গুণে মুগ্ধ গোটা দেশ। বলিউড আপন করে নিয়েছে সকলকে। ভারতীয় না হয়েও ভারতবাসীর মনে রাজ করছেন এই সুন্দরীরা। 
12/12সানি থেকে আলিয়া, কিংবা ক্যাটরিনা থেকে জ্যাকলিন-বলিউডে দাপিয়ে কাজ করছেন এই সকল বিদেশিনীরা। তাঁদের রূপে,গুণে মুগ্ধ গোটা দেশ। বলিউড আপন করে নিয়েছে সকলকে। ভারতীয় না হয়েও ভারতবাসীর মনে রাজ করছেন এই সুন্দরীরা। 
অন্য গ্যালারিগুলি