বাংলা নিউজ > ছবিঘর > Train ticket cancellation: ট্রেনের টিকিট ক্যানসেল করছেন? এবার টাকা ফেরত পাবেন সঙ্গে সঙ্গে, করতে হবে এই কাজ

Train ticket cancellation: ট্রেনের টিকিট ক্যানসেল করছেন? এবার টাকা ফেরত পাবেন সঙ্গে সঙ্গে, করতে হবে এই কাজ

  • ট্রেনযাত্রীদের জন্য নয়া সুবিধা আনল IRCTC । এখন থেকে টিকিট বাতিলের পর টাকা ফেরতের জন্য দু'তিন দিন অপেক্ষা করতে হবে না।
ট্রেনযাত্রীদের জন্য নয়া সুবিধা আনল IRCTC । এখন থেকে টিকিট বাতিলের পর টাকা ফেরতের জন্য দু'তিন দিন অপেক্ষা করতে হবে না। ফাইল ছবি : পিটিআই 
1/5ট্রেনযাত্রীদের জন্য নয়া সুবিধা আনল IRCTC । এখন থেকে টিকিট বাতিলের পর টাকা ফেরতের জন্য দু'তিন দিন অপেক্ষা করতে হবে না। ফাইল ছবি : পিটিআই 
নতুন ব্যবস্থায়, টিকিট বাতিলের সঙ্গে সঙ্গে রিফান্ডের টাকা যাত্রীর অ্যাকাউন্টে চলে যাবে। সৌজন্যে রেলের নতুন পেমেন্ট মাধ্যম ipay । ফাইল ছবি : পিটিআই (PTI)
2/5নতুন ব্যবস্থায়, টিকিট বাতিলের সঙ্গে সঙ্গে রিফান্ডের টাকা যাত্রীর অ্যাকাউন্টে চলে যাবে। সৌজন্যে রেলের নতুন পেমেন্ট মাধ্যম ipay । ফাইল ছবি : পিটিআই (PTI)
IRCTC অ্যাপ এবং ওয়েবসাইট উভয়ের মাধ্যমে কেনা টিকিট বাতিল করলে এই সুবিধা দেওয়া হবে। ফাইল ছবি: পিটিআই  (PTI)
3/5IRCTC অ্যাপ এবং ওয়েবসাইট উভয়ের মাধ্যমে কেনা টিকিট বাতিল করলে এই সুবিধা দেওয়া হবে। ফাইল ছবি: পিটিআই  (PTI)
IRCTC-র ipay পেমেন্ট গেটওয়ে থেকে টিকিট বাতিলের পর অবিলম্বে রিফান্ড করা হবে। ফাইল ছবি : পিটিআই (PTI)
4/5IRCTC-র ipay পেমেন্ট গেটওয়ে থেকে টিকিট বাতিলের পর অবিলম্বে রিফান্ড করা হবে। ফাইল ছবি : পিটিআই (PTI)
রেলের আধিকারিকরা জানিয়েছেন, অনেক সময়ে ভুল টিকিট বুক করে ফেলেন যাত্রীরা। অথবা পরিকল্পনা বদলান। এদিকে রিফান্ডে সময় লাগবে ভেবে অন্য টিকিটও কিনতে পারেন না। সেই সমস্যারই সুরাহা হবে এবার। যাত্রীরা নির্ভয়ে রিফান্ড নিতে পারবেন। সঙ্গে সঙ্গেই সেই টাকায় অন্য টিকিট কাটতে পারবেন। ফাইল ছবি: ভারতীয় রেল (Indian Railways)
5/5রেলের আধিকারিকরা জানিয়েছেন, অনেক সময়ে ভুল টিকিট বুক করে ফেলেন যাত্রীরা। অথবা পরিকল্পনা বদলান। এদিকে রিফান্ডে সময় লাগবে ভেবে অন্য টিকিটও কিনতে পারেন না। সেই সমস্যারই সুরাহা হবে এবার। যাত্রীরা নির্ভয়ে রিফান্ড নিতে পারবেন। সঙ্গে সঙ্গেই সেই টাকায় অন্য টিকিট কাটতে পারবেন। ফাইল ছবি: ভারতীয় রেল (Indian Railways)
অন্য গ্যালারিগুলি