বাংলা নিউজ > ছবিঘর > বাড়ছে চাহিদা, বাজাজ Chetak-এর থেকে বেশি বিক্রি হল TVS-এর iQube ই-স্কুটার

বাড়ছে চাহিদা, বাজাজ Chetak-এর থেকে বেশি বিক্রি হল TVS-এর iQube ই-স্কুটার

  • ইলেকট্রিক স্কুটার সেগমেন্টে মানুষের আগ্রহ সবচেয়ে বেশি। গত বছর টিভিএস মোটর্স এবং বাজাজ অটো তাদের প্রথম বৈদ্যুতিক স্কুটার আনে।
ভারতের বাজারে সময়ের সঙ্গে বৈদ্যুতিক টু-হুইলারের চাহিদা বাড়ছে। বিশেষ করে ইলেকট্রিক স্কুটার সেগমেন্টে মানুষের আগ্রহ সবচেয়ে বেশি। গত বছর টিভিএস মোটর্স এবং বাজাজ অটো তাদের প্রথম বৈদ্যুতিক স্কুটার আনে। বাজাজ Chetak এবং টিভিএস আইকিউব ভারতের বাজারে প্রত্যাশার চেয়েও বেশি জনপ্রিয় হয়েছে। অগস্ট মাসে tvs iQube-এর বিক্রি তো রীতিমতো চোখে পড়ার মতো। ছবি : বাজাজ এবং টিভিএস (Bajaj & TVS)
1/5ভারতের বাজারে সময়ের সঙ্গে বৈদ্যুতিক টু-হুইলারের চাহিদা বাড়ছে। বিশেষ করে ইলেকট্রিক স্কুটার সেগমেন্টে মানুষের আগ্রহ সবচেয়ে বেশি। গত বছর টিভিএস মোটর্স এবং বাজাজ অটো তাদের প্রথম বৈদ্যুতিক স্কুটার আনে। বাজাজ Chetak এবং টিভিএস আইকিউব ভারতের বাজারে প্রত্যাশার চেয়েও বেশি জনপ্রিয় হয়েছে। অগস্ট মাসে tvs iQube-এর বিক্রি তো রীতিমতো চোখে পড়ার মতো। ছবি : বাজাজ এবং টিভিএস (Bajaj & TVS)
রিপোর্ট অনুযায়ী, ২০২১-এর অগস্টে টিভিএস আইকিউবের মোট ৬৪৯ ইউনিট বিক্রি হয়েছে। গত বছরের অগস্টে মাত্র ২৩ ইউনিট বিক্রি হয়েছিল। ফলে জনপ্রিয়তা যে সময়ের সঙ্গে বাড়ছে, তা বলাই বাহুল্য। ছবি : টিভিএস  (TVS)
2/5রিপোর্ট অনুযায়ী, ২০২১-এর অগস্টে টিভিএস আইকিউবের মোট ৬৪৯ ইউনিট বিক্রি হয়েছে। গত বছরের অগস্টে মাত্র ২৩ ইউনিট বিক্রি হয়েছিল। ফলে জনপ্রিয়তা যে সময়ের সঙ্গে বাড়ছে, তা বলাই বাহুল্য। ছবি : টিভিএস  (TVS)
অন্যদিকে ২০২১-এর অগস্টে বাজাজ চেতকের ৩৬৪ ইউনিট বিক্রি হয়েছে। গত বছর অগস্টে এটি ১৯২ ইউনিট ছিল। ছবি : বাজাজ (Bajaj)
3/5অন্যদিকে ২০২১-এর অগস্টে বাজাজ চেতকের ৩৬৪ ইউনিট বিক্রি হয়েছে। গত বছর অগস্টে এটি ১৯২ ইউনিট ছিল। ছবি : বাজাজ (Bajaj)
টিভিএস আইকিউব ইলেকট্রিক স্কুটারে 4.4 kW ক্ষমতাসম্পন্ন বৈদ্যুতিক মোটর আছে। সংস্থার দাবি, স্কুটারটি এক চার্জে ৭৫ কিলোমিটার পর্যন্ত যায়। সর্বোচ্চ গতি ঘণ্টায় ৭৮ কিলোমিটার। স্কুটারটি মাত্র ৪.২ সেকেন্ডে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা স্পিড তুলতে পারে। টিভিএস আইকিউব 2.25kWh-এর লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক দ্বারা চালিত। দাম: ১ লক্ষ টাকা। ছবি: টিভিএস  (TVS)
4/5টিভিএস আইকিউব ইলেকট্রিক স্কুটারে 4.4 kW ক্ষমতাসম্পন্ন বৈদ্যুতিক মোটর আছে। সংস্থার দাবি, স্কুটারটি এক চার্জে ৭৫ কিলোমিটার পর্যন্ত যায়। সর্বোচ্চ গতি ঘণ্টায় ৭৮ কিলোমিটার। স্কুটারটি মাত্র ৪.২ সেকেন্ডে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা স্পিড তুলতে পারে। টিভিএস আইকিউব 2.25kWh-এর লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক দ্বারা চালিত। দাম: ১ লক্ষ টাকা। ছবি: টিভিএস  (TVS)
বাজা চেতকে, 3kWh-এর IP67 রেটিংযুক্ত লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক আছে। এর মোটর 4kW শক্তি এবং 16Nm পিক টর্ক উৎপন্ন করে। সংস্থার দাবি, স্কুটারটি ইকো মোডে সর্বাধিক ৯৫ কিলোমিটার পর্যন্ত ড্রাইভিং রেঞ্জ দেয়। স্পোর্ট মোডে ৮৫ কিমি পর্যন্ত চালানো যায়। ব্যাটারি পুরোপুরি চার্জ হতে প্রায় 5 ঘণ্টা সময় নেয়। ফাস্ট চার্জিং সিস্টেমের সাহায্যে মাত্র ১ ঘণ্টার মধ্যে ২৫ শতাংশ পর্যন্ত চার্জ হয়ে যায়। দাম: ১ লক্ষ থেকে ১.১৫ লক্ষ টাকা। ছবি : বাজাজ  (Bajaj)
5/5বাজা চেতকে, 3kWh-এর IP67 রেটিংযুক্ত লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক আছে। এর মোটর 4kW শক্তি এবং 16Nm পিক টর্ক উৎপন্ন করে। সংস্থার দাবি, স্কুটারটি ইকো মোডে সর্বাধিক ৯৫ কিলোমিটার পর্যন্ত ড্রাইভিং রেঞ্জ দেয়। স্পোর্ট মোডে ৮৫ কিমি পর্যন্ত চালানো যায়। ব্যাটারি পুরোপুরি চার্জ হতে প্রায় 5 ঘণ্টা সময় নেয়। ফাস্ট চার্জিং সিস্টেমের সাহায্যে মাত্র ১ ঘণ্টার মধ্যে ২৫ শতাংশ পর্যন্ত চার্জ হয়ে যায়। দাম: ১ লক্ষ থেকে ১.১৫ লক্ষ টাকা। ছবি : বাজাজ  (Bajaj)
অন্য গ্যালারিগুলি