বাংলা নিউজ > ছবিঘর > EURO 2020: উইম্বলডন পরাজয়ের হতাশা ভুলে ওয়েম্বলি থেকে ইতালির বাস প্যারেড, সবেতেই সামিল বেরেত্তিনি

EURO 2020: উইম্বলডন পরাজয়ের হতাশা ভুলে ওয়েম্বলি থেকে ইতালির বাস প্যারেড, সবেতেই সামিল বেরেত্তিনি

  • রবিবারের দিনটা বিশেষ তাৎপর্যপূর্ণ ছিল ইতালিয়ানদের জন্য। একদিকে দেশের টেনিস তারকার উইম্বলডন জয়ের হাতছানি, তো অপরদিকে ইতালির ফুটবল দলের ইউরো খেতাব জয়ের সুযোগ। বেরেত্তিনি ফুটবলপাগল। তাই নিজের ম্যাচের পরেই ওয়েম্বলিতে পৌঁছে গিয়েছিলেন দলের জয়ের সাক্ষী থাকবেন বলে।
রবিবারের শুরুটা খুব একটা ভাল হয়নি ইতালিয়ান টেনিস তারকা মাতেয়ো বেরেত্তিনির জন্য। উইম্বলডনের ফাইনালে নোভাক জকোভিচের কাছে স্ট্রেট সেটে পরাজিত হন ২৫ বছর বয়সী তারকা।
1/5রবিবারের শুরুটা খুব একটা ভাল হয়নি ইতালিয়ান টেনিস তারকা মাতেয়ো বেরেত্তিনির জন্য। উইম্বলডনের ফাইনালে নোভাক জকোভিচের কাছে স্ট্রেট সেটে পরাজিত হন ২৫ বছর বয়সী তারকা।
তবে উইম্বলডনের ফাইনালের পরাজয়ের গ্লানি ভুলে ওয়েম্বলিতে ইউরো ফাইনালে নিজের দেশ ইতালির ম্যাচ দেখতে পৌঁছে যান বেরেত্তিনি। নিজে পরাজিত হলেও দেশের ইউরো জয়ে চিরো ইম্মোবিলেদের সঙ্গে মাঠেই আনন্দে মাততে দেখা যায় তাঁকে।
2/5তবে উইম্বলডনের ফাইনালের পরাজয়ের গ্লানি ভুলে ওয়েম্বলিতে ইউরো ফাইনালে নিজের দেশ ইতালির ম্যাচ দেখতে পৌঁছে যান বেরেত্তিনি। নিজে পরাজিত হলেও দেশের ইউরো জয়ে চিরো ইম্মোবিলেদের সঙ্গে মাঠেই আনন্দে মাততে দেখা যায় তাঁকে।
ইতালির ঐতিহাসিক ইউরো জয়ের পর সমগ্র দেশবাসী মতো আনন্দে মাতেন বেরেত্তিনিও। তবে শুধু মাঠে অবধিই নয় আজুরিদের খেতাব উৎযাপন করতে আয়োজিত বাস প্যারেডেও জর্জিও চিয়েলিনিদের পাশেই দেখা যায় তাঁকে। 
3/5ইতালির ঐতিহাসিক ইউরো জয়ের পর সমগ্র দেশবাসী মতো আনন্দে মাতেন বেরেত্তিনিও। তবে শুধু মাঠে অবধিই নয় আজুরিদের খেতাব উৎযাপন করতে আয়োজিত বাস প্যারেডেও জর্জিও চিয়েলিনিদের পাশেই দেখা যায় তাঁকে। 
ইতালির রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার পাশপাশি তাঁর এবং ইতালি দলের সঙ্গে একই ফ্রেমে ছবিও তোলেন বেরেত্তিনি। ছবিতে চিয়েলিনির ইউরো কাপের পাশপাশি নিজের উইম্বলডন পুরস্কার হাতে দেখা যায় তাঁকে। 
4/5ইতালির রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার পাশপাশি তাঁর এবং ইতালি দলের সঙ্গে একই ফ্রেমে ছবিও তোলেন বেরেত্তিনি। ছবিতে চিয়েলিনির ইউরো কাপের পাশপাশি নিজের উইম্বলডন পুরস্কার হাতে দেখা যায় তাঁকে। 
ইতালির ক্রীড়া জগতের ভবিষ্যৎ যে উজ্জ্বল সেই বিষয়ে কোন সন্দেহ নেই। ইতালি দল এবং বেরেত্তিনি উভয়ই নিজেদের আরও উন্নত করে জন্য সচেষ্ট হবেন। টেনিস তারকার সামনে গ্র্যান্ড স্ল্যাম খেতাব জয়ের লক্ষ্য তো আজুদির সামনে গত বিশ্বকাপে যোগ্যতা অর্জনে ব্যর্থতার শোধ সুদে আসলে মিটিয়ে নেওয়ার হাতছানি।
5/5ইতালির ক্রীড়া জগতের ভবিষ্যৎ যে উজ্জ্বল সেই বিষয়ে কোন সন্দেহ নেই। ইতালি দল এবং বেরেত্তিনি উভয়ই নিজেদের আরও উন্নত করে জন্য সচেষ্ট হবেন। টেনিস তারকার সামনে গ্র্যান্ড স্ল্যাম খেতাব জয়ের লক্ষ্য তো আজুদির সামনে গত বিশ্বকাপে যোগ্যতা অর্জনে ব্যর্থতার শোধ সুদে আসলে মিটিয়ে নেওয়ার হাতছানি।
অন্য গ্যালারিগুলি