বাংলা নিউজ > ছবিঘর > ভারতকে লাল থেকে অ্যাম্বার তালিকাভুক্ত করল ব্রিটেন, সহজ হবে যাতায়াত

ভারতকে লাল থেকে অ্যাম্বার তালিকাভুক্ত করল ব্রিটেন, সহজ হবে যাতায়াত

  • অ্যাম্বার তালিকাভুক্ত দেশ থেকে আগতদের বাড়িতে বা নিজের পছন্দের স্থানে ১০ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে।
টিকাপ্রাপ্ত ভারতীয়দের আর ১০ দিনের হোটেল কোয়ারেন্টিনে থাকতে হবে না। ভারতকে 'রেড' থেকে 'অ্যাম্বার' তালিকাভুক্ত করল ব্রিটেন। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
1/5টিকাপ্রাপ্ত ভারতীয়দের আর ১০ দিনের হোটেল কোয়ারেন্টিনে থাকতে হবে না। ভারতকে 'রেড' থেকে 'অ্যাম্বার' তালিকাভুক্ত করল ব্রিটেন। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
অ্যাম্বার তালিকাভুক্ত দেশ থেকে আগতদের বাড়িতে বা নিজের পছন্দের স্থানে ১০ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। আন্তর্জাতিক পর্যটকদের ক্ষেত্রে ব্রিটেনের এমনই নিয়ম। ফাইল ছবি : ব্লুমবার্গ (Bloomberg)
2/5অ্যাম্বার তালিকাভুক্ত দেশ থেকে আগতদের বাড়িতে বা নিজের পছন্দের স্থানে ১০ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। আন্তর্জাতিক পর্যটকদের ক্ষেত্রে ব্রিটেনের এমনই নিয়ম। ফাইল ছবি : ব্লুমবার্গ (Bloomberg)
কোয়ারেন্টিনের ৮ দিন পর ব্রিটেনে আগতরা টেস্ট-ও করাতে পারেন। তাতে নেগেটিভ রেজাল্ট এলেও রিলিজের ছাড়পত্র পাবেন তাঁরা। তবে বেসরকারিভাবে পাঁচ দিনের মাথায় টাকা দিয়ে টেস্ট করিয়েও নেওয়া যাবে। তাহলেই কোয়ারেন্টিন পর্ব শেষ। ফাইল ছবি : ব্লুমবার্গ (Bloomberg)
3/5কোয়ারেন্টিনের ৮ দিন পর ব্রিটেনে আগতরা টেস্ট-ও করাতে পারেন। তাতে নেগেটিভ রেজাল্ট এলেও রিলিজের ছাড়পত্র পাবেন তাঁরা। তবে বেসরকারিভাবে পাঁচ দিনের মাথায় টাকা দিয়ে টেস্ট করিয়েও নেওয়া যাবে। তাহলেই কোয়ারেন্টিন পর্ব শেষ। ফাইল ছবি : ব্লুমবার্গ (Bloomberg)
ভারত থেকে যাঁরা যাচ্ছেন, তাঁদের উড়ানের আগে তিন দিনের মধ্যে কোভিড টেস্ট করাতে হবে। শুধু তাই নয়। ব্রিটেনে যাওয়ার আগে দুটি কোভিড টেস্টের জন্য অগ্রিম বুক করতে হবে। এছাড়া ব্রিটেনে পৌঁছনোর সঙ্গে সঙ্গে 'প্যাসেঞ্জার লোকেটর' ফর্ম ফিল-আপ করতে হবে। ফাইল ছবি : ব্লুমবার্গ (Bloomberg)
4/5ভারত থেকে যাঁরা যাচ্ছেন, তাঁদের উড়ানের আগে তিন দিনের মধ্যে কোভিড টেস্ট করাতে হবে। শুধু তাই নয়। ব্রিটেনে যাওয়ার আগে দুটি কোভিড টেস্টের জন্য অগ্রিম বুক করতে হবে। এছাড়া ব্রিটেনে পৌঁছনোর সঙ্গে সঙ্গে 'প্যাসেঞ্জার লোকেটর' ফর্ম ফিল-আপ করতে হবে। ফাইল ছবি : ব্লুমবার্গ (Bloomberg)
এদিকে ১৮-র কমবয়সী এবং যাঁরা ব্রিটেনে বা ব্রিটেনের প্রোগ্রামের আন্ডারে দুটি ডোজ নিয়েছেন, তাঁদের ক্ষেত্রে কোয়ারেন্টিনের প্রয়োজন নেই। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
5/5এদিকে ১৮-র কমবয়সী এবং যাঁরা ব্রিটেনে বা ব্রিটেনের প্রোগ্রামের আন্ডারে দুটি ডোজ নিয়েছেন, তাঁদের ক্ষেত্রে কোয়ারেন্টিনের প্রয়োজন নেই। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
অন্য গ্যালারিগুলি