বাংলা নিউজ > ছবিঘর > করোনার বাড়বাড়ন্তে ভারত সফর বাতিল ব্রিটেন প্রধানমন্ত্রী জনসনের

করোনার বাড়বাড়ন্তে ভারত সফর বাতিল ব্রিটেন প্রধানমন্ত্রী জনসনের

  • করোনাভাইরাস পরিস্থিতির জন্য ভারত সফর বাতিল করলেন ব্রিটেন প্রধানমন্ত্রী বরিস জনসন। 
করোনাভাইরাস পরিস্থিতিতে আবারও ভারত সফর বাতিল করলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
1/5করোনাভাইরাস পরিস্থিতিতে আবারও ভারত সফর বাতিল করলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
এবার দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল তাঁর। কিন্তু ব্রিটেনের করোনা পরিস্থিতির জন্য সেই সফর বাতিল করে দিয়েছিলেন। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
2/5এবার দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল তাঁর। কিন্তু ব্রিটেনের করোনা পরিস্থিতির জন্য সেই সফর বাতিল করে দিয়েছিলেন। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
ভারত এবং ব্রিটেনের তরফে যৌথ বিবৃতিতে বলা হযেছে, 'বর্তমান করোনাভাইরাস পরিস্থিতিতে আগামী সপ্তাহে প্রধানমন্ত্রী বরিস জনসন ভারতে যেতে পারবেন না। পরিবর্তে ব্রিটেন এবং ভারতের মধ্যে ভবিষ্যতের উচ্চাকাঙ্ক্ষী পরিকল্পনা নিয়ে চলতি মাসের শেষের দিকে আলোচনা এবং চালু করার বিষয়ে একমত হয়েছেন প্রধানমন্ত্রী মোদী এবং জনসন।'  (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
3/5ভারত এবং ব্রিটেনের তরফে যৌথ বিবৃতিতে বলা হযেছে, 'বর্তমান করোনাভাইরাস পরিস্থিতিতে আগামী সপ্তাহে প্রধানমন্ত্রী বরিস জনসন ভারতে যেতে পারবেন না। পরিবর্তে ব্রিটেন এবং ভারতের মধ্যে ভবিষ্যতের উচ্চাকাঙ্ক্ষী পরিকল্পনা নিয়ে চলতি মাসের শেষের দিকে আলোচনা এবং চালু করার বিষয়ে একমত হয়েছেন প্রধানমন্ত্রী মোদী এবং জনসন।'  (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
যৌথ বিবৃতিতে জানানো হয়েছে, নিয়মিত যোগাযোগ রেখে চলবেন মোদী এবং জনসন। চলতি বছরের পরের দিকে মুখোমুখি সাক্ষাতের অপেক্ষায় আছেন। (ফাইল ছবি, সৌজন্য পিআইবি)
4/5যৌথ বিবৃতিতে জানানো হয়েছে, নিয়মিত যোগাযোগ রেখে চলবেন মোদী এবং জনসন। চলতি বছরের পরের দিকে মুখোমুখি সাক্ষাতের অপেক্ষায় আছেন। (ফাইল ছবি, সৌজন্য পিআইবি)
উল্লেখ্য, সোমবার ভারতে ২৭৩,৮১০ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। ভারতে করোনা মহামারী শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত এটাই সর্বাধিক দৈনিক সংক্রমণ। শুধু তাই নয়, টানা পাঁচদিন দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা দু'লাখের গণ্ডি পেরিয়েছে। সেইসঙ্গে রোজ রেকর্ড সংখ্যক মানুষ করোনার কবলে পড়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ১,৬১৯ জন। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
5/5উল্লেখ্য, সোমবার ভারতে ২৭৩,৮১০ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। ভারতে করোনা মহামারী শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত এটাই সর্বাধিক দৈনিক সংক্রমণ। শুধু তাই নয়, টানা পাঁচদিন দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা দু'লাখের গণ্ডি পেরিয়েছে। সেইসঙ্গে রোজ রেকর্ড সংখ্যক মানুষ করোনার কবলে পড়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ১,৬১৯ জন। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
অন্য গ্যালারিগুলি