Under-19 WC: ফুচকা বেচে, তাঁবুতে থেকে সংগ্রাম করেছেন ম্যাচের সেরা যশস্বী

১১৩ বলে ১০৫ রান করে অনুর্ধ্ব উনিশ বিশ্বকাপের সেমিফাইনালে পাকিস্তানকে চূর্ণ করলেন ওপেনার যশস্বী জয়সওয়াল। কিন্তু জানেন কী, একসময় মুম্বইয়ে মাথার ওপর ছাদ পর্যন্ত ছিল না তাঁর। কোনও রকমে তাঁবুতে শুয়ে রাত কাটাতেন তিনি। নিজের অদম্য জেদ ও ভগবানদত্ত প্রতিভার কারণে আজ প্রচারের পাদপ্রদীপে যশস্বী

এগারো বছর বয়সে বাদোহি থেকে ক্রিকেটার হওয়ার জন্য মুম্বইয়ে পাড়ি দেন যশস্বী। প্রথমে কল্বাদেবীতে ফাইফরমাসের কাজ করতেন ও সেখানে থাকতেন। কিন্তু কাজ ঠিক করে করতে পারছেন না, এই অভিযোগে তাকে সেখান থেকে চলে যেতে হয়। অনেক ঘোরার পর শেষপর্যন্ত মুসলিম ইউনাইটেড ক্লাবের তাঁবুতে ঠাঁঁই মেলে। সেখানেই পরের তিন বছর থাকেন তিনি। টাকার জন্য ফুচকা পর্যন্ত বেচেছেন তিনি।
1/5এগারো বছর বয়সে বাদোহি থেকে ক্রিকেটার হওয়ার জন্য মুম্বইয়ে পাড়ি দেন যশস্বী। প্রথমে কল্বাদেবীতে ফাইফরমাসের কাজ করতেন ও সেখানে থাকতেন। কিন্তু কাজ ঠিক করে করতে পারছেন না, এই অভিযোগে তাকে সেখান থেকে চলে যেতে হয়। অনেক ঘোরার পর শেষপর্যন্ত মুসলিম ইউনাইটেড ক্লাবের তাঁবুতে ঠাঁঁই মেলে। সেখানেই পরের তিন বছর থাকেন তিনি। টাকার জন্য ফুচকা পর্যন্ত বেচেছেন তিনি।
এরপর জ্বলা সিং নামের এক কোচের চোখে পড়ে যান যশস্বী। তাঁকে নিজের বাড়িতে রাখেন জ্বলা। মাথার ওপর ছাদ পেয়ে আরও ভালো খেলতে থাকেন তিনি। দ্রুত মুম্বই অনুর্ধ্ব উনিশ ও তারপর ভারতীয় দলে ডাক যশস্বীর। তারপর থেকেই রান মেশিনের অশ্বমেধ যজ্ঞ চলছে।  (AFP)
2/5এরপর জ্বলা সিং নামের এক কোচের চোখে পড়ে যান যশস্বী। তাঁকে নিজের বাড়িতে রাখেন জ্বলা। মাথার ওপর ছাদ পেয়ে আরও ভালো খেলতে থাকেন তিনি। দ্রুত মুম্বই অনুর্ধ্ব উনিশ ও তারপর ভারতীয় দলে ডাক যশস্বীর। তারপর থেকেই রান মেশিনের অশ্বমেধ যজ্ঞ চলছে। (AFP)
ঝাড়খণ্ডের বিরুদ্ধে সবচেয়ে কম বয়সী হিসাবে দ্বিশতরান করার রেকর্ড করেন যশস্বী। বর্তমানে আন্ডার ১৯ বিশ্বকাপেও টপ স্কোরার তিনি।
3/5ঝাড়খণ্ডের বিরুদ্ধে সবচেয়ে কম বয়সী হিসাবে দ্বিশতরান করার রেকর্ড করেন যশস্বী। বর্তমানে আন্ডার ১৯ বিশ্বকাপেও টপ স্কোরার তিনি।
আইপিএল ১২-এ দেখা যাবে যশস্বীকে। তাঁকে ২.৪০ কোটি টাকা দিয়ে কিনেছে রাজস্থান রয়্যালস। সিনিয়রদের সঙ্গে কেমন খেলেন তিনি, সেটাই হবে অগ্নিপরীক্ষা।
4/5আইপিএল ১২-এ দেখা যাবে যশস্বীকে। তাঁকে ২.৪০ কোটি টাকা দিয়ে কিনেছে রাজস্থান রয়্যালস। সিনিয়রদের সঙ্গে কেমন খেলেন তিনি, সেটাই হবে অগ্নিপরীক্ষা।
শুধু ব্যাটিং নয়, বোলিংও করেন তিনি। ফিল্ডিংয়েও চমক লাগান এই মুম্বইকার। ভারতকে ফাইনালে জেতাতে বদ্ধপরিকর তিনি। পৃথ্বী শ , শুভমান গিলের পর ফের ছোটদের বিশ্বকাপ থেকে ভবিষ্যতের তারকা পেয়ে গেল ভারত।  (PTI)
5/5শুধু ব্যাটিং নয়, বোলিংও করেন তিনি। ফিল্ডিংয়েও চমক লাগান এই মুম্বইকার। ভারতকে ফাইনালে জেতাতে বদ্ধপরিকর তিনি। পৃথ্বী শ , শুভমান গিলের পর ফের ছোটদের বিশ্বকাপ থেকে ভবিষ্যতের তারকা পেয়ে গেল ভারত। (PTI)
অন্য গ্যালারিগুলি