বাংলা নিউজ > ছবিঘর > ওড়িয়া ছবির সঙ্গে শুরু বার্থ ডে গার্ল শুভশ্রীর অভিনয় জীবন,কাজ করেছেন বলিউডেও!

ওড়িয়া ছবির সঙ্গে শুরু বার্থ ডে গার্ল শুভশ্রীর অভিনয় জীবন,কাজ করেছেন বলিউডেও!

  • টলিগঞ্জে ১৩ বছর অতিক্রম করে ফেলেছেন শুভশ্রী। বাংলা ছবির অন্যতম চর্চিত নায়িকা কাজ করেছেন ওড়িয়া ছবি, এমনকি বলিউডেও।
 টলিপাড়ার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়। পরিচালক রাজ চক্রবর্তির স্ত্রী টলিগঞ্জের অন্যতম ফ্যাশন ডিভা। আজ নায়িকার ৩০ তম জন্মদিন। আসুন অভিনেত্রীর জন্মদিনে তাঁকে নিয়ে জেনে নিন কিছু অজানা তথ্য- (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
1/10 টলিপাড়ার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়। পরিচালক রাজ চক্রবর্তির স্ত্রী টলিগঞ্জের অন্যতম ফ্যাশন ডিভা। আজ নায়িকার ৩০ তম জন্মদিন। আসুন অভিনেত্রীর জন্মদিনে তাঁকে নিয়ে জেনে নিন কিছু অজানা তথ্য- (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
ওড়িয়া সিনেমায় ডেবিউ- ২০০৮ সালে ওড়িয়া সিনেমা ‘মাতে তা লাভ হেলারে’ দিয়ে তাঁর ডেবিউ।‘স্টুডেন্ট নং.১’ নামে একটি তেলুগু সিনেমা করেন তিনি। বাকিটা ইতিহাস। বর্তমানে তিনি টলিউডের প্রথন সারির অভিনেত্রীদের মধ্যে অন্যতম।  (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
2/10ওড়িয়া সিনেমায় ডেবিউ- ২০০৮ সালে ওড়িয়া সিনেমা ‘মাতে তা লাভ হেলারে’ দিয়ে তাঁর ডেবিউ।‘স্টুডেন্ট নং.১’ নামে একটি তেলুগু সিনেমা করেন তিনি। বাকিটা ইতিহাস। বর্তমানে তিনি টলিউডের প্রথন সারির অভিনেত্রীদের মধ্যে অন্যতম।  (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
জিতের বোনের ভূমিকায় শুরু টলিউড সফর- অভিনেতা জিতের সঙ্গে ‘বস’, ‘গেম’ এবং ‘অভিমান’ একের পর এর বাংলা হিট সিনেমায় সহ অভিনেত্রী হিসেবে কাজ করেন তিনি। তবে টলিউডে প্রথম বাংলা সিনেমা ‘পিতৃভূমিতে’ জীতের বোনের ভূমিকায় ছিলেন শুভশ্রী। ছবিতে মুখ্য দুই চরিত্রে অভিনয় করেছিলেন জিত এবং স্বস্তিকা মুখোপাধ্যায়।
3/10জিতের বোনের ভূমিকায় শুরু টলিউড সফর- অভিনেতা জিতের সঙ্গে ‘বস’, ‘গেম’ এবং ‘অভিমান’ একের পর এর বাংলা হিট সিনেমায় সহ অভিনেত্রী হিসেবে কাজ করেন তিনি। তবে টলিউডে প্রথম বাংলা সিনেমা ‘পিতৃভূমিতে’ জীতের বোনের ভূমিকায় ছিলেন শুভশ্রী। ছবিতে মুখ্য দুই চরিত্রে অভিনয় করেছিলেন জিত এবং স্বস্তিকা মুখোপাধ্যায়।
সৌন্দর্য প্রতিযোগীতা তাঁর জীবন বদলে দেয়- ২০০৬ সালে ‘ফেয়ারএভার আনন্দলোক নাইকার খোঁজে’  প্রতিযোগিতায় অংশগ্রহন করে জয়ী হন তিনি। এরপর অভিনেত্রীকে আর পিছন ফিরে তাকাতে হয়নি। তাঁর মিষ্টি অবতারে খুব সহজেই বিচারকদের মন জয় করে নেন তিন। (ছবি-ইনস্টাগ্রাম)
4/10সৌন্দর্য প্রতিযোগীতা তাঁর জীবন বদলে দেয়- ২০০৬ সালে ‘ফেয়ারএভার আনন্দলোক নাইকার খোঁজে’  প্রতিযোগিতায় অংশগ্রহন করে জয়ী হন তিনি। এরপর অভিনেত্রীকে আর পিছন ফিরে তাকাতে হয়নি। তাঁর মিষ্টি অবতারে খুব সহজেই বিচারকদের মন জয় করে নেন তিন। (ছবি-ইনস্টাগ্রাম)
নায়িকা হিসাবে পথচলা শুরু সোহমের হাত ধরে-  ২০০৮ সালে ‘বাজিমাত’ ছবিতে অভিনেতা সোহম চক্রবর্তীর বিপরীতে শুভশ্রীকে প্রথমবার নায়িকার চরিত্রে দেখা যায়। এরপরই তিনি ২০০৯ সালে দেবের বিপরীতে ‘চ্যালেঞ্জ’ সিনেমায় শুভশ্রীকে দেখা যায়। 
5/10নায়িকা হিসাবে পথচলা শুরু সোহমের হাত ধরে-  ২০০৮ সালে ‘বাজিমাত’ ছবিতে অভিনেতা সোহম চক্রবর্তীর বিপরীতে শুভশ্রীকে প্রথমবার নায়িকার চরিত্রে দেখা যায়। এরপরই তিনি ২০০৯ সালে দেবের বিপরীতে ‘চ্যালেঞ্জ’ সিনেমায় শুভশ্রীকে দেখা যায়। 
শুভশ্রীর জীবনের দেবময় অধ্যায়- চ্যালেঞ্জের সেটে প্রথম পরিচয় দুজনের। এই জুটির রসায়ন রুপোলি পর্দায় দর্শকদের নজর কেড়েছে। বাস্তবেও খুব কাছাকাছি ছিলেন দেব-শুভশ্রী। তাঁদের প্রেম সম্পর্ক নিয়ে চর্চা কম হয়নি। তবে হ্যাপি এন্ডিং হয়নি এই অধ্যায়ের। তাই বলে কোনও আক্ষেপ নেই দুজনেরই। দেব দিব্যি প্রেম করছেন রুক্মিনীর সঙ্গে, আর শুভশ্রী এখন ঘোর সংসারী। (ছবি-ফেসবুক)
6/10শুভশ্রীর জীবনের দেবময় অধ্যায়- চ্যালেঞ্জের সেটে প্রথম পরিচয় দুজনের। এই জুটির রসায়ন রুপোলি পর্দায় দর্শকদের নজর কেড়েছে। বাস্তবেও খুব কাছাকাছি ছিলেন দেব-শুভশ্রী। তাঁদের প্রেম সম্পর্ক নিয়ে চর্চা কম হয়নি। তবে হ্যাপি এন্ডিং হয়নি এই অধ্যায়ের। তাই বলে কোনও আক্ষেপ নেই দুজনেরই। দেব দিব্যি প্রেম করছেন রুক্মিনীর সঙ্গে, আর শুভশ্রী এখন ঘোর সংসারী। (ছবি-ফেসবুক)
রাজ-যোটক- ২০১৬ সালে রাজ চক্রবর্তির সঙ্গে ‘অভিমান’ সিনেমার সেটে দেখা হয় শুভশ্রীর। প্রথমে তাঁরা শুধুমাত্র বন্ধুই ছিল। এরপর রাজের সঙ্গে মিমির সম্পর্ক বিচ্ছেদের খবর চাউর হয়। ধীরে ধীরে রাজের সঙ্গে শুভশ্রীর ঘনিষ্ঠতা বাড়তে থাকে। ২০১৮ সালের মে মাসে তাঁরা বিয়ের পর্ব সারেন,রেজিস্ট্রিটা যদিও মাস কয়েক আগেই সেরে ফেলেছিলেন নায়িকা। (ছবি-ইনস্টাগ্রাম)
7/10রাজ-যোটক- ২০১৬ সালে রাজ চক্রবর্তির সঙ্গে ‘অভিমান’ সিনেমার সেটে দেখা হয় শুভশ্রীর। প্রথমে তাঁরা শুধুমাত্র বন্ধুই ছিল। এরপর রাজের সঙ্গে মিমির সম্পর্ক বিচ্ছেদের খবর চাউর হয়। ধীরে ধীরে রাজের সঙ্গে শুভশ্রীর ঘনিষ্ঠতা বাড়তে থাকে। ২০১৮ সালের মে মাসে তাঁরা বিয়ের পর্ব সারেন,রেজিস্ট্রিটা যদিও মাস কয়েক আগেই সেরে ফেলেছিলেন নায়িকা। (ছবি-ইনস্টাগ্রাম)
শুভশ্রীকে ডাকনাম ‘পুটাই’-  খাঁটি বাঙালি মেয়ে শুভশ্রী। বাড়ির বড্ড আদুরে। আর তাই বাড়িতে শুভশ্রীকে আদর করে সবাই ডাকে ‘পুটাই’। বাড়িতে নাকি পুটাই নামেই সে পরিচিত। কাছের মানুষেরা তো শুভশ্রীকে পুটাই বলেই চেনেন। কী মিষ্টি! অনেকে তো আবার শুভশ্রীকে পুটাই বলে রাগায়ও। (ছবি-ইনস্টাগ্রাম)
8/10শুভশ্রীকে ডাকনাম ‘পুটাই’-  খাঁটি বাঙালি মেয়ে শুভশ্রী। বাড়ির বড্ড আদুরে। আর তাই বাড়িতে শুভশ্রীকে আদর করে সবাই ডাকে ‘পুটাই’। বাড়িতে নাকি পুটাই নামেই সে পরিচিত। কাছের মানুষেরা তো শুভশ্রীকে পুটাই বলেই চেনেন। কী মিষ্টি! অনেকে তো আবার শুভশ্রীকে পুটাই বলে রাগায়ও। (ছবি-ইনস্টাগ্রাম)
বাংলাদেশি সিনেমা ‘নবাব’ বক্স অফিসে হিট করে- শুভশ্রীর বাংলাদেশি সিনেমা ‘নবাব’ বাংলাদেশের সিনেমার সমস্ত রেকর্ড ভেঙে দেয় ২০১৭ সালে। যেখানে শুভশ্রীর বিপরীতে অভিনয় করেছেন বাংলাদেশি সুপারস্টার শাকিব খান। 
9/10বাংলাদেশি সিনেমা ‘নবাব’ বক্স অফিসে হিট করে- শুভশ্রীর বাংলাদেশি সিনেমা ‘নবাব’ বাংলাদেশের সিনেমার সমস্ত রেকর্ড ভেঙে দেয় ২০১৭ সালে। যেখানে শুভশ্রীর বিপরীতে অভিনয় করেছেন বাংলাদেশি সুপারস্টার শাকিব খান। 
বলিউডি ছবিতেও মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন শুভশ্রী। ২০১৪ সালে মুক্তি পেয়েছিল স্পার্ক। এই ছবিতে রজনীশ দুগ্গলের বিপরীতে অভিনয় করেন নায়িকা। 
10/10বলিউডি ছবিতেও মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন শুভশ্রী। ২০১৪ সালে মুক্তি পেয়েছিল স্পার্ক। এই ছবিতে রজনীশ দুগ্গলের বিপরীতে অভিনয় করেন নায়িকা। 
অন্য গ্যালারিগুলি