বাংলা নিউজ > ছবিঘর > Weight Loss: ৭ দিনে কমান ৬ কেজি! কাল থেকেই শুরু করতে পারেন GM Diet Plan

Weight Loss: ৭ দিনে কমান ৬ কেজি! কাল থেকেই শুরু করতে পারেন GM Diet Plan

এই ডায়েট ওজন কমাতে ও মেটাবলিজম বাড়াতে সাহায্য করে... more

রাত পোহালেই মহালয়া। পুজোর বাকি আর মাত্র ক'টা দিন। ভাবছেন তার আগেই নিজের ওজন কমিয়ে নেবেন চট করে? তাহলে কাল থেকেই শুরু করে দিন জেনারেল মোটরস ডায়েট বা GM Diet Plan। গোটা বিশ্বে চটজলদি ওজন কমাতে বেশ জনপ্রিয় এই ডায়েট। এক্ষেত্রে সপ্তাহের ৭ দিন ডায়েটে রাখা হয় ৭ ধরনের খাবার। 
1/8রাত পোহালেই মহালয়া। পুজোর বাকি আর মাত্র ক'টা দিন। ভাবছেন তার আগেই নিজের ওজন কমিয়ে নেবেন চট করে? তাহলে কাল থেকেই শুরু করে দিন জেনারেল মোটরস ডায়েট বা GM Diet Plan। গোটা বিশ্বে চটজলদি ওজন কমাতে বেশ জনপ্রিয় এই ডায়েট। এক্ষেত্রে সপ্তাহের ৭ দিন ডায়েটে রাখা হয় ৭ ধরনের খাবার। 
প্রথম দিন সকাল-বিকেল-সন্ধ্যা আপনি শুধু ফল খাবেন। চাইলে খেতে পারেন গ্রিন টি। তবে তাতে চিনি যোগ করা যাবে না। বেশি করে খান তরমুজ ও লেবু জাতীয় ফল। তবে কলা খাওয়া চলবে না। সঙ্গে খেতে হবে ৭-৮ গ্লাস জল। 
2/8প্রথম দিন সকাল-বিকেল-সন্ধ্যা আপনি শুধু ফল খাবেন। চাইলে খেতে পারেন গ্রিন টি। তবে তাতে চিনি যোগ করা যাবে না। বেশি করে খান তরমুজ ও লেবু জাতীয় ফল। তবে কলা খাওয়া চলবে না। সঙ্গে খেতে হবে ৭-৮ গ্লাস জল। 
দ্বিতীয় দিনে খান বিভিন্ন ধরনের সবজি। সকালে ১টা আলু সেদ্ধ সামান্য মাখন দিয়ে খেতে পারেন। সবজি সেদ্ধ বা কাঁচা দু'ভাবেই খেতে পারবেন। ডায়েটে রাখুন শসা। এদিনও পান করতে হবে ৭-৮ গ্লাস জল। 
3/8দ্বিতীয় দিনে খান বিভিন্ন ধরনের সবজি। সকালে ১টা আলু সেদ্ধ সামান্য মাখন দিয়ে খেতে পারেন। সবজি সেদ্ধ বা কাঁচা দু'ভাবেই খেতে পারবেন। ডায়েটে রাখুন শসা। এদিনও পান করতে হবে ৭-৮ গ্লাস জল। 
তৃতীয় দিনে ফল আর সবজি দুটোই খেতে পারেন। তবে কলা খাওয়া চলবে না! সঙ্গে প্রথম দু'দিনের মতোই বেশি করে জল খেতে হবে। 
4/8তৃতীয় দিনে ফল আর সবজি দুটোই খেতে পারেন। তবে কলা খাওয়া চলবে না! সঙ্গে প্রথম দু'দিনের মতোই বেশি করে জল খেতে হবে। 
চতুর্থ দিনে খান দুধ আর কলা। এদিন ৬-৭টি কলা ও ৩-৪ গ্লাস দুধ খেতে পারেন। দুধের ক্ষেত্রে স্কিম মিল্ক খাওয়া দুধ খেতে সমস্যা থাকলে দইও খাওয়া যেতে পারে। তবে, এর বাইরে আর কিছু খাওয়া চলবে না। 
5/8চতুর্থ দিনে খান দুধ আর কলা। এদিন ৬-৭টি কলা ও ৩-৪ গ্লাস দুধ খেতে পারেন। দুধের ক্ষেত্রে স্কিম মিল্ক খাওয়া দুধ খেতে সমস্যা থাকলে দইও খাওয়া যেতে পারে। তবে, এর বাইরে আর কিছু খাওয়া চলবে না। 
পঞ্চম দিন খানিকটা সুস্বাদু হতে চলেছে আপনার জন্য। খেতে পারবেন ২৮৪ গ্রাম চিকেন বা মাছ। যারা নিরামিষ খান তাঁরা চিকেনের জায়গায় রাখতে পারেন ব্রাউন রাইস বা কটেজ চিজ। এদিন চিকেনের সঙ্গে আপনি খাবেন শুধু টমেটো। ৬-৭টি টমেচো খেতে পারবেন। সঙ্গে কম করে ১০ গ্লাস জল পান করুন। শরীর থেকে অতিরিক্ত ইউরিক অ্যাসিড বের হয়ে যাবে। 
6/8পঞ্চম দিন খানিকটা সুস্বাদু হতে চলেছে আপনার জন্য। খেতে পারবেন ২৮৪ গ্রাম চিকেন বা মাছ। যারা নিরামিষ খান তাঁরা চিকেনের জায়গায় রাখতে পারেন ব্রাউন রাইস বা কটেজ চিজ। এদিন চিকেনের সঙ্গে আপনি খাবেন শুধু টমেটো। ৬-৭টি টমেচো খেতে পারবেন। সঙ্গে কম করে ১০ গ্লাস জল পান করুন। শরীর থেকে অতিরিক্ত ইউরিক অ্যাসিড বের হয়ে যাবে। 
ষষ্ঠ দিনেও খেতে পারবেন ২৮৪ গ্রাম চিকেন। তবে চিকেনের বদলে খেতে পারেন পনির বা ব্রাউন রাইসও। এদিন পছন্দের সবজিও রাখতে পারবেন ডায়েটে। কিন্তু কোনও আলু খাওয়া চলবে না। সঙ্গে ১০ গ্লাস জল খেতে হবে। 
7/8ষষ্ঠ দিনেও খেতে পারবেন ২৮৪ গ্রাম চিকেন। তবে চিকেনের বদলে খেতে পারেন পনির বা ব্রাউন রাইসও। এদিন পছন্দের সবজিও রাখতে পারবেন ডায়েটে। কিন্তু কোনও আলু খাওয়া চলবে না। সঙ্গে ১০ গ্লাস জল খেতে হবে। 
সপ্তম দিনে খেতে পারবেন ব্রাউন রাইসের খিচুড়ি, ফল, সবজি, ফলের রস। যতটা মন চায় খেতে পারবেন। তবে কোনও প্রাণিজ প্রোটিন খাওয়া চলবে না। 
8/8সপ্তম দিনে খেতে পারবেন ব্রাউন রাইসের খিচুড়ি, ফল, সবজি, ফলের রস। যতটা মন চায় খেতে পারবেন। তবে কোনও প্রাণিজ প্রোটিন খাওয়া চলবে না। 
অন্য গ্যালারিগুলি