বাংলা নিউজ > ছবিঘর > পড়াশোনায় কার দৌড় কতদূর? দেখে নিন তারকা প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা

পড়াশোনায় কার দৌড় কতদূর? দেখে নিন তারকা প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা

  • কেউ মধ্যমিক পাশ, তো কেউ আবার স্নাতোকত্তর ডিগ্রী লাভ করেছেন। এক নজরে দেখে নিন বিজেপি ও তৃণমূল দুই শিবিরের তারকা প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা-
অভিনেত্রী কৌশানি মুখোপাধ্যায় সদ্য যোগ দিয়েছেন তৃণমূলে। কৃষ্ণনগর থেকে ভোটে লড়ছেন কৌশানি। হেরম্ব চন্দ্র কলেজ থেকে বাণিজ্যে অনার্স (B.Com) বনির বান্ধবী। (ছবি সৌজন্যে ইনস্টাগ্রাম)
1/17অভিনেত্রী কৌশানি মুখোপাধ্যায় সদ্য যোগ দিয়েছেন তৃণমূলে। কৃষ্ণনগর থেকে ভোটে লড়ছেন কৌশানি। হেরম্ব চন্দ্র কলেজ থেকে বাণিজ্যে অনার্স (B.Com) বনির বান্ধবী। (ছবি সৌজন্যে ইনস্টাগ্রাম)
চণ্ডীপুরের তৃণমূল প্রার্থী সোহম চক্রবর্তী। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সাম্মানিক) তৃণমূলের যুব মোর্চার সহ-সভাপতি। 
2/17চণ্ডীপুরের তৃণমূল প্রার্থী সোহম চক্রবর্তী। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সাম্মানিক) তৃণমূলের যুব মোর্চার সহ-সভাপতি। 
তৃণমূলের বাঁকুড়া সদরের তারকা প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। রাষ্ট্রবিজ্ঞান নিয়ে কলকাতার নামী সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে স্নাতক (সাম্মানিক) হয়েছেন সায়ন্তিকা। (ছবি-ফেসবুক)
3/17তৃণমূলের বাঁকুড়া সদরের তারকা প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। রাষ্ট্রবিজ্ঞান নিয়ে কলকাতার নামী সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে স্নাতক (সাম্মানিক) হয়েছেন সায়ন্তিকা। (ছবি-ফেসবুক)
চণ্ডীতলা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী যশ দাশগুপ্ত। বাংলা টেলিভিশন তথা রুপোলি পর্দার এই হার্টথ্রব নায়কের শিক্ষাগত যোগ্যতা  সিবিএসই (সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এক্সামিনেশন) থেকে সেকেন্ডারি স্কুল এক্সাম।
4/17চণ্ডীতলা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী যশ দাশগুপ্ত। বাংলা টেলিভিশন তথা রুপোলি পর্দার এই হার্টথ্রব নায়কের শিক্ষাগত যোগ্যতা  সিবিএসই (সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এক্সামিনেশন) থেকে সেকেন্ডারি স্কুল এক্সাম।
দীর্ঘদিন তৃণমূলের সঙ্গে যুক্ত থাকলেও এই প্রথম ভোটের ময়দানে নেমেছেন জুন। প্রথম দফাতেই ভোট হয়ে গিয়েছে জুনের নির্বাচনী কেন্দ্র মেদিনীপুরে। এই নায়িকার শিক্ষাগত যোগ্যতা সিবিএসই (সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এক্সামিনেশন) থেকে সেকেন্ডারি স্কুল এক্সাম। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
5/17দীর্ঘদিন তৃণমূলের সঙ্গে যুক্ত থাকলেও এই প্রথম ভোটের ময়দানে নেমেছেন জুন। প্রথম দফাতেই ভোট হয়ে গিয়েছে জুনের নির্বাচনী কেন্দ্র মেদিনীপুরে। এই নায়িকার শিক্ষাগত যোগ্যতা সিবিএসই (সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এক্সামিনেশন) থেকে সেকেন্ডারি স্কুল এক্সাম। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
সোনারপুর দক্ষিণের তৃণমূল প্রার্থী লাভলি মিত্র। টেলিভিশনের এই জনপ্রিয় মুখের শিক্ষাগত যোগ্যতা গ্র্যাজুয়েশন। নেতাজি সুভাষচন্দ্র মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক করেছেন তিনি।
6/17সোনারপুর দক্ষিণের তৃণমূল প্রার্থী লাভলি মিত্র। টেলিভিশনের এই জনপ্রিয় মুখের শিক্ষাগত যোগ্যতা গ্র্যাজুয়েশন। নেতাজি সুভাষচন্দ্র মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক করেছেন তিনি।
কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে কলা বিভাগে স্নাতক তিনি অর্থাত্ BA পাস করেছেন। একুশের বিধানসভার আসনে তৃণমূলের হয়ে উত্তরপাড়া থেকে লড়ছেন তিনি।(ফাইল ছবি, সৌজন্য ইনস্টাগ্রাম)
7/17কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে কলা বিভাগে স্নাতক তিনি অর্থাত্ BA পাস করেছেন। একুশের বিধানসভার আসনে তৃণমূলের হয়ে উত্তরপাড়া থেকে লড়ছেন তিনি।(ফাইল ছবি, সৌজন্য ইনস্টাগ্রাম)
বিজেপির শ্যামপুরের প্রার্থী তনুশ্রী চক্রবর্তী। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে কলাবিভাগে স্নাতক (সাম্মানিক) ডিগ্রী লাভ করেছেন তনুশ্রী। 
8/17বিজেপির শ্যামপুরের প্রার্থী তনুশ্রী চক্রবর্তী। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে কলাবিভাগে স্নাতক (সাম্মানিক) ডিগ্রী লাভ করেছেন তনুশ্রী। 
পরিচালক তথা ব্যারাকপুরের তৃণমূল প্রার্থী রাজ চক্রবর্তী। এই টলি তারকার শিক্ষাগত যোগ্যতা উচ্চমাধ্যমিক। 
9/17পরিচালক তথা ব্যারাকপুরের তৃণমূল প্রার্থী রাজ চক্রবর্তী। এই টলি তারকার শিক্ষাগত যোগ্যতা উচ্চমাধ্যমিক। 
সংযুক্ত মোর্চার একমাত্র তারকা প্রার্থী দেবদূত ঘোষ। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতকোত্তর অর্থাত্ MA ডিগ্রী লাভ করেছেন তিনি। 
10/17সংযুক্ত মোর্চার একমাত্র তারকা প্রার্থী দেবদূত ঘোষ। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতকোত্তর অর্থাত্ MA ডিগ্রী লাভ করেছেন তিনি। 
 গেরুয়া শিবিরের হয়ে খড়গপুর সদর বিধানসভা আসনে লড়ছেন হিরণ। যার আসল নাম হিরণময় চট্টোপাধ্যায়। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতক অভিনেতা। 
11/17 গেরুয়া শিবিরের হয়ে খড়গপুর সদর বিধানসভা আসনে লড়ছেন হিরণ। যার আসল নাম হিরণময় চট্টোপাধ্যায়। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতক অভিনেতা। 
বেহালা পূর্বের বিজেপি প্রার্থী তথা অভিনেত্রী পায়েল। যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতক পায়েল। (ছবি-ইনস্টাগ্রাম) 
12/17বেহালা পূর্বের বিজেপি প্রার্থী তথা অভিনেত্রী পায়েল। যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতক পায়েল। (ছবি-ইনস্টাগ্রাম) 
ছোট থেকেই অভিনয়ে শ্রাবন্তী। মাধ্যমিক পাশ করেছেন বেহালা পশ্চিমের বিজেপি প্রার্থী অভিনেত্রী। 
13/17ছোট থেকেই অভিনয়ে শ্রাবন্তী। মাধ্যমিক পাশ করেছেন বেহালা পশ্চিমের বিজেপি প্রার্থী অভিনেত্রী। 
যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে তুলনামূলক সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেছে বিজেপির উলুবেড়িয়া দক্ষিণের তারকা প্রার্থী। 
14/17যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে তুলনামূলক সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেছে বিজেপির উলুবেড়িয়া দক্ষিণের তারকা প্রার্থী। 
২০১৯ সাল থেকে বিজেপির একনিষ্ঠ কর্মী অঞ্জনা বসু। টেলিভিশনের পর্দার এই জাঁদরেল শাশুড়ি কলকাতা বিশ্ববিদ্যালয় কলা বিভাগে স্নাতক (BA) ডিগ্রী অর্জন করেছে।  (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
15/17২০১৯ সাল থেকে বিজেপির একনিষ্ঠ কর্মী অঞ্জনা বসু। টেলিভিশনের পর্দার এই জাঁদরেল শাশুড়ি কলকাতা বিশ্ববিদ্যালয় কলা বিভাগে স্নাতক (BA) ডিগ্রী অর্জন করেছে।  (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
বারাসাতের তৃণমূল প্রার্থী তথা বর্ষীয়ান তৃণমূল নেতার শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক। 
16/17বারাসাতের তৃণমূল প্রার্থী তথা বর্ষীয়ান তৃণমূল নেতার শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক। 
একুশের ভোটের ময়দানে বিজেপি,তৃণমূল দুই শিবিরেরই বড় বাজি টলিগঞ্জের তারকারা। প্রথম দু-দফার নির্বাচন অতিক্রান্ত। অধিকাংশ প্রার্থীই মনোনয়ন জমা দিয়েছেন। সেই মনোয়নন পত্রেই নিজের সম্পর্কে যাবতীয় তথ্য তুলে ধরেছেন প্রার্থীরা। জানিয়েছেন শিক্ষাগত যোগ্যতা নিয়ে বিশদ তথ্যও। 
17/17একুশের ভোটের ময়দানে বিজেপি,তৃণমূল দুই শিবিরেরই বড় বাজি টলিগঞ্জের তারকারা। প্রথম দু-দফার নির্বাচন অতিক্রান্ত। অধিকাংশ প্রার্থীই মনোনয়ন জমা দিয়েছেন। সেই মনোয়নন পত্রেই নিজের সম্পর্কে যাবতীয় তথ্য তুলে ধরেছেন প্রার্থীরা। জানিয়েছেন শিক্ষাগত যোগ্যতা নিয়ে বিশদ তথ্যও। 
অন্য গ্যালারিগুলি