বাংলা নিউজ > ছবিঘর > মাথায় ১ কোটি ৭০ লক্ষ টাকার দেনা! সংগ্রহে ৮৫ লাখি রেঞ্জ রোভার, রইল সোহমের সম্পত্তির খতিয়ান

মাথায় ১ কোটি ৭০ লক্ষ টাকার দেনা! সংগ্রহে ৮৫ লাখি রেঞ্জ রোভার, রইল সোহমের সম্পত্তির খতিয়ান

  • ২ কোটি ৬০ লক্ষ টাকা মূল্যের দুটি ফ্ল্যাট, রেঞ্জ রোভার সহ তিনটি গাড়ি-সোহমের বিষয়-আশয় দেখে নিন-
শিশুশিল্পী হিসাবে টলিগঞ্জে অভিনয় সফর শুরু করেছিলেন সোহম চক্রবর্তী। দেখতে দেখতে ইন্ডাস্ট্রিতে প্রায় তিন দশক পার করে ফেলেছেন সোহম। এখন অভিনেতার পাশাপাশি তিনি নেতাও বটে। 
1/10শিশুশিল্পী হিসাবে টলিগঞ্জে অভিনয় সফর শুরু করেছিলেন সোহম চক্রবর্তী। দেখতে দেখতে ইন্ডাস্ট্রিতে প্রায় তিন দশক পার করে ফেলেছেন সোহম। এখন অভিনেতার পাশাপাশি তিনি নেতাও বটে। 
সোহম তৃণমূলে যোগ দিয়েছেন ৭ বছর হয়ে গেল। দলের যুব মোর্চার অন্যতম প্রাণ ভ্রমরা তিনি। ২০১৬ সালেও তৃণমূলের টিকিটে ভোটে লড়েছিলেন সোহম। সেবার বাঁকুড়ার বড়জোড়া কেন্দ্রে অল্পের জন্য হেরে যান, এবার পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী সোহম চক্রবর্তী।(ছবি সৌজন্য টুইটার)
2/10সোহম তৃণমূলে যোগ দিয়েছেন ৭ বছর হয়ে গেল। দলের যুব মোর্চার অন্যতম প্রাণ ভ্রমরা তিনি। ২০১৬ সালেও তৃণমূলের টিকিটে ভোটে লড়েছিলেন সোহম। সেবার বাঁকুড়ার বড়জোড়া কেন্দ্রে অল্পের জন্য হেরে যান, এবার পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী সোহম চক্রবর্তী।(ছবি সৌজন্য টুইটার)
২০১৬ সালের পর ফের বিধানসভা নির্বাচনে মনোনয়নপত্র পেশ করলেন এই তারকা প্রার্থী। নির্বাচন কমিশনকে জমা দেওয়া হলফনামায় সোহম তিনি জানিয়েছেন, ২০১৯-২০ আর্থিক বছরে তাঁর উপার্জনের পরিমাণ ছিল মোট ৫২ লক্ষ ৬৭ হাজার ১৫০ টাকা। তার আগের অর্থবর্ষে আয়ের পরিমাণ ছিল ৬৮ লক্ষ ৭ হাজার ৭০ টাকা।
3/10২০১৬ সালের পর ফের বিধানসভা নির্বাচনে মনোনয়নপত্র পেশ করলেন এই তারকা প্রার্থী। নির্বাচন কমিশনকে জমা দেওয়া হলফনামায় সোহম তিনি জানিয়েছেন, ২০১৯-২০ আর্থিক বছরে তাঁর উপার্জনের পরিমাণ ছিল মোট ৫২ লক্ষ ৬৭ হাজার ১৫০ টাকা। তার আগের অর্থবর্ষে আয়ের পরিমাণ ছিল ৬৮ লক্ষ ৭ হাজার ৭০ টাকা।
সোহমের স্ত্রী তনয়ার ২০১৮-১৯ আর্থিক বছরে মোট আয়ের পরিমাণ ২ লক্ষ ৩৯ হাজার ১৫০ টাকা। 
4/10সোহমের স্ত্রী তনয়ার ২০১৮-১৯ আর্থিক বছরে মোট আয়ের পরিমাণ ২ লক্ষ ৩৯ হাজার ১৫০ টাকা। 
 জমা দেওয়া হলফনামায় সোহম জানান, এই মুহূর্তে তাঁর হাতে নগদ দেড় লক্ষ টাকা রয়েছে। পাশাপাশি তাঁর স্ত্রীর হাতে রয়েছে ৫০ হাজার টাকা। এইচডিএফসি ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্টে সোহমের ৩ লক্ষ ৬৯ হাজার ৩৫৮ টাকা, অ্যাক্সিস ব্যাঙ্কে আছে ২ লক্ষ ৪ হাজার ৭৫২ টাকা, পাশাপাশি, এলাহাবাদ ব্যাঙ্কে ৪৫ লক্ষ ৪৮ হাজার টাকা, এসবিআই-তে ১০ হাজার টাকা, গচ্ছিত রয়েছেে। (ছবি-ইনস্টাগ্রাম)
5/10 জমা দেওয়া হলফনামায় সোহম জানান, এই মুহূর্তে তাঁর হাতে নগদ দেড় লক্ষ টাকা রয়েছে। পাশাপাশি তাঁর স্ত্রীর হাতে রয়েছে ৫০ হাজার টাকা। এইচডিএফসি ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্টে সোহমের ৩ লক্ষ ৬৯ হাজার ৩৫৮ টাকা, অ্যাক্সিস ব্যাঙ্কে আছে ২ লক্ষ ৪ হাজার ৭৫২ টাকা, পাশাপাশি, এলাহাবাদ ব্যাঙ্কে ৪৫ লক্ষ ৪৮ হাজার টাকা, এসবিআই-তে ১০ হাজার টাকা, গচ্ছিত রয়েছেে। (ছবি-ইনস্টাগ্রাম)
এইচডিএফসি-র ব্যাঙ্কের কারেন্ট অ্যাকাউন্টে সোহমের ৫ লক্ষ ৯৪ হাজার ৪৯৫ টাকা এবং আইসিআইসিআই ব্যাঙ্কের একটি কারেন্ট অ্যাকাউন্টে ২ লক্ষ ৬২ হাজার ২০২ টাকা জমানো রয়েছে সোহমের। 
6/10এইচডিএফসি-র ব্যাঙ্কের কারেন্ট অ্যাকাউন্টে সোহমের ৫ লক্ষ ৯৪ হাজার ৪৯৫ টাকা এবং আইসিআইসিআই ব্যাঙ্কের একটি কারেন্ট অ্যাকাউন্টে ২ লক্ষ ৬২ হাজার ২০২ টাকা জমানো রয়েছে সোহমের। 
ভবিষ্যত পরিকল্পনাও গুছিয়ে রেখেছেন সোহম। এলাহাবাদ ব্যাঙ্কের পিপিএফ অ্যাকাউন্টে সোহমের নামে জমা রয়েছে ১ লক্ষ ২৪ হাজার ৯১৪ টাকা। চারটি জীবনবিমায় তৃণমূলের তারকা প্রার্থী বিনিয়োগ করেছেন যথাক্রমে ১ লক্ষ ৩৮ হাজার ৪৯৬ টাকা, ৪ লক্ষ ৮৮ হাজার ২২৩ টাকা, ২ লক্ষ ৬৩ হাজার ৬৬৪ টাকা এবং ১ লক্ষ ৯২ হাজার ১৬০ টাকা।
7/10ভবিষ্যত পরিকল্পনাও গুছিয়ে রেখেছেন সোহম। এলাহাবাদ ব্যাঙ্কের পিপিএফ অ্যাকাউন্টে সোহমের নামে জমা রয়েছে ১ লক্ষ ২৪ হাজার ৯১৪ টাকা। চারটি জীবনবিমায় তৃণমূলের তারকা প্রার্থী বিনিয়োগ করেছেন যথাক্রমে ১ লক্ষ ৩৮ হাজার ৪৯৬ টাকা, ৪ লক্ষ ৮৮ হাজার ২২৩ টাকা, ২ লক্ষ ৬৩ হাজার ৬৬৪ টাকা এবং ১ লক্ষ ৯২ হাজার ১৬০ টাকা।
তিনটি বিলাসবহুল গাড়ি রয়েছে সোহমের নামে। যার মধ্যে ৮৫ লক্ষ টাকা বাজারমূল্যের একটি রেঞ্জ রোভার গাড়ির মালিক সোহম। এছড়াও ১১ লক্ষ ২০ হাজার ১০০ টাকার মাহিন্দ্রা স্করপিয়ো এবং ৩ লক্ষ ৪১ হাজার টাকা মূল্যের শেভ্রোলে অ্যাভিয়ো, রয়েছে সোহমের মালিকানায়।
8/10তিনটি বিলাসবহুল গাড়ি রয়েছে সোহমের নামে। যার মধ্যে ৮৫ লক্ষ টাকা বাজারমূল্যের একটি রেঞ্জ রোভার গাড়ির মালিক সোহম। এছড়াও ১১ লক্ষ ২০ হাজার ১০০ টাকার মাহিন্দ্রা স্করপিয়ো এবং ৩ লক্ষ ৪১ হাজার টাকা মূল্যের শেভ্রোলে অ্যাভিয়ো, রয়েছে সোহমের মালিকানায়।
সোহমের কাছে রয়েছে ৫২ গ্রাম সোনার গয়না, যার বর্তমান বাজার মূল্য মূল্য ২ লক্ষ ৩৮ হাজার ৭৩২ টাকা। স্ত্রী তনয়ার কাছে যে গয়না রয়েছে তার পরিমাণ ২৫৭ গ্রাম। মোট পরিমাণ ১১ লক্ষ ৭৯ হাজার ৮৮৭ টাকা। গাড়ি, গয়না এবং জমানো পুঁজি মিলেয়ে সোহমের মোট সম্পত্তির পরিমাণ ১ কোটি ৮১ লক্ষ ৪৬ হাজার ৯৬ টাকা। এবং অভিনেতার স্ত্রীর সম্পত্তির পরিমাণ ১৮ লক্ষ ৪২ হাজার ১৭০ টাকা।
9/10সোহমের কাছে রয়েছে ৫২ গ্রাম সোনার গয়না, যার বর্তমান বাজার মূল্য মূল্য ২ লক্ষ ৩৮ হাজার ৭৩২ টাকা। স্ত্রী তনয়ার কাছে যে গয়না রয়েছে তার পরিমাণ ২৫৭ গ্রাম। মোট পরিমাণ ১১ লক্ষ ৭৯ হাজার ৮৮৭ টাকা। গাড়ি, গয়না এবং জমানো পুঁজি মিলেয়ে সোহমের মোট সম্পত্তির পরিমাণ ১ কোটি ৮১ লক্ষ ৪৬ হাজার ৯৬ টাকা। এবং অভিনেতার স্ত্রীর সম্পত্তির পরিমাণ ১৮ লক্ষ ৪২ হাজার ১৭০ টাকা।
কোনও জমি না থাকলেও দু’টি ফ্ল্যাটের মালিক সোহম। তার মধ্যে জোকার জেনেক্স ভ্যালিতে অবস্থিত, আয়তন ৮০০ বর্গফুটের এই অ্যাপার্টমেন্টটি ২০১০ সালে কেনেন সোহম। কবিগুরু সরণিতে দ্বিতীয় ফ্ল্যাটটি ৭ বছর পরে কেনা। এটি আকের প্রায় পুরোনো ফ্ল্যাটের তিন গুণ, মোট আয়তন ২৬০০ বর্গফুট। দুটি ফ্ল্যাটের বর্তমান বাজার মূল্য ২ কোটি ৬০ লক্ষ টাকা। 
10/10কোনও জমি না থাকলেও দু’টি ফ্ল্যাটের মালিক সোহম। তার মধ্যে জোকার জেনেক্স ভ্যালিতে অবস্থিত, আয়তন ৮০০ বর্গফুটের এই অ্যাপার্টমেন্টটি ২০১০ সালে কেনেন সোহম। কবিগুরু সরণিতে দ্বিতীয় ফ্ল্যাটটি ৭ বছর পরে কেনা। এটি আকের প্রায় পুরোনো ফ্ল্যাটের তিন গুণ, মোট আয়তন ২৬০০ বর্গফুট। দুটি ফ্ল্যাটের বর্তমান বাজার মূল্য ২ কোটি ৬০ লক্ষ টাকা। 
অন্য গ্যালারিগুলি