বাংলা নিউজ > ছবিঘর > বিজেপির চ্যালেঞ্জ গ্রহণ মমতার, ‘হাতের মুঠোর’ ভবানীপুরের টিকিট শোভনদেবকে

বিজেপির চ্যালেঞ্জ গ্রহণ মমতার, ‘হাতের মুঠোর’ ভবানীপুরের টিকিট শোভনদেবকে

  • একটি আসনেই লড়াইয়ের চ্যালেঞ্জ ছুড়েছিল বিজেপি। সেই চ্যালেঞ্জ গ্রহণ করলেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। শুধুমাত্র নন্দীগ্রাম থেকেই লড়াই করবেন তিনি। মমতার কেন্দ্র ভবানীপুরে তৃণমূলের টিকিট পেলেন শোভনদেব চট্টোপাধ্যায়। কী বললেন মমতা, দেখে নিন -
এবার আর ভবানীপুর থেকে দাঁড়াচ্ছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১১ সালে তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনে জিতেছিলেন। ২০১৬ সালে সেই আসন ধরে রাখেন। (ছবি সৌজন্য পিটিআই)
1/7এবার আর ভবানীপুর থেকে দাঁড়াচ্ছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১১ সালে তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনে জিতেছিলেন। ২০১৬ সালে সেই আসন ধরে রাখেন। (ছবি সৌজন্য পিটিআই)
এবার ভবানীপুরে তৃণমূলের টিকিট পেয়েছেন শোভনদেব চট্টোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
2/7এবার ভবানীপুরে তৃণমূলের টিকিট পেয়েছেন শোভনদেব চট্টোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
মমতা বন্দ্যোপাধ্যায় : নন্দীগ্রাম থেকে লড়ছি। আমি যা বলি, তাই করি। ভবানীপুরে দাঁড়াচ্ছি না। ভবানীপুরে দাঁড়াচ্ছেন শোভনবদেব চট্টোপাধ্যায়। ওই এলাকা আমার হাতের মুঠোর আসন। (ছবি সৌজন্য পিটিআই)
3/7মমতা বন্দ্যোপাধ্যায় : নন্দীগ্রাম থেকে লড়ছি। আমি যা বলি, তাই করি। ভবানীপুরে দাঁড়াচ্ছি না। ভবানীপুরে দাঁড়াচ্ছেন শোভনবদেব চট্টোপাধ্যায়। ওই এলাকা আমার হাতের মুঠোর আসন। (ছবি সৌজন্য পিটিআই)
২০১৬ সালে ভবানীপুর থেকে ২৫,৩০১ ভোটে জিতেছিলেন মমতা। (ছবি সৌজন্য পিটিআই)
4/7২০১৬ সালে ভবানীপুর থেকে ২৫,৩০১ ভোটে জিতেছিলেন মমতা। (ছবি সৌজন্য পিটিআই)
এমনিতে ভবানীপুর ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্র। নন্দীগ্রামের পাশাপাশি ভবানীপুর থেকেও লড়াইয়ের ইঙ্গিত দিয়ে রেখেছিলেন তিনি। তা নিয়ে বঙ্গ বিজেপির তরফে জোরদার প্রচারও চালানো হয়েছিল। রীতিমতো একই ভাষায় টুইট করে মমতাকে একটি আসন থেকে ভোটে দাঁড়ানোর চ্যালেঞ্জ ছুড়েছিলেন বিজেপি নেতারা। আর সেই চ্যালেঞ্জটা নিলেন মমতা। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
5/7এমনিতে ভবানীপুর ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্র। নন্দীগ্রামের পাশাপাশি ভবানীপুর থেকেও লড়াইয়ের ইঙ্গিত দিয়ে রেখেছিলেন তিনি। তা নিয়ে বঙ্গ বিজেপির তরফে জোরদার প্রচারও চালানো হয়েছিল। রীতিমতো একই ভাষায় টুইট করে মমতাকে একটি আসন থেকে ভোটে দাঁড়ানোর চ্যালেঞ্জ ছুড়েছিলেন বিজেপি নেতারা। আর সেই চ্যালেঞ্জটা নিলেন মমতা। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
গত লোকসভা নির্বাচনে ভবানীপুরে মমতার বাড়ির ৭৩ নম্বর ওয়ার্ডেই ফুটেছিল পদ্মফুল। ভবানীপুর কেন্দ্রের অন্তর্গত আটটি ওয়ার্ডের মধ্যে ছ'টিতে লিড ছিল বিজেপির। তবে মমতার নির্বাচনী কেন্দ্রে এগিয়ে ছিল তৃণমূলই। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
6/7গত লোকসভা নির্বাচনে ভবানীপুরে মমতার বাড়ির ৭৩ নম্বর ওয়ার্ডেই ফুটেছিল পদ্মফুল। ভবানীপুর কেন্দ্রের অন্তর্গত আটটি ওয়ার্ডের মধ্যে ছ'টিতে লিড ছিল বিজেপির। তবে মমতার নির্বাচনী কেন্দ্রে এগিয়ে ছিল তৃণমূলই। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
বিজেপির চ্যালেঞ্জ গ্রহণ মমতার, ‘হাতের মুঠোর’ ভবানীপুরে টিকিট শোভনদেবকে
7/7বিজেপির চ্যালেঞ্জ গ্রহণ মমতার, ‘হাতের মুঠোর’ ভবানীপুরে টিকিট শোভনদেবকে
অন্য গ্যালারিগুলি