বাংলা নিউজ > ছবিঘর > West Bengal Exit Polls 2021: ২০০ আসন পাচ্ছে না TMC-BJP, ভোটের ব্যবধানেই লুকিয়ে বাংলা জয়ের সমীকরণ : সমীক্ষা

West Bengal Exit Polls 2021: ২০০ আসন পাচ্ছে না TMC-BJP, ভোটের ব্যবধানেই লুকিয়ে বাংলা জয়ের সমীকরণ : সমীক্ষা

  • অত্যন্ত হাড্ডাহাড্ডি হতে চলেছে পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটের লড়াই। অধিকাংশ বুথফেরত সমীক্ষা অনুযায়ী, নিজেদের দাবিমতো তৃণমূল কংগ্রেস বা বিজেপি কোনও দলই ২০০ আসনের গণ্ডি টপকাবে না।বরং দু'দলের মধ্যে ভোটের ব্যবধান এতটাই কম, যে কোনও সময় সমীকরণ পুরোপুরি পালটে যেতে পারে।
তৃণমূলের দাবি ছিল, ২০০-এর বেশি আসন মিলবে। একই দাবি করেছিল বিজেপি। কিন্তু বুথফেরত সমীক্ষা অনুযায়ী, কোনও দলই ২০০-র গণ্ডি টপকাতে পারবে না। (ছবি সৌজন্য এএনআই))
1/4তৃণমূলের দাবি ছিল, ২০০-এর বেশি আসন মিলবে। একই দাবি করেছিল বিজেপি। কিন্তু বুথফেরত সমীক্ষা অনুযায়ী, কোনও দলই ২০০-র গণ্ডি টপকাতে পারবে না। (ছবি সৌজন্য এএনআই))
এবারের বুথফেরত সমীক্ষায় সবথেকে বেশি তাৎপর্যপূর্ণ হয়ে দাঁড়িয়েছে ভোটের ব্যবধান। একাধিক বুথফেরত সমীক্ষা থেকে স্পষ্ট, তৃণমূল এবং বিজেপির মধ্যে ভোটের ব্যবধান অত্যন্ত কম। ফলে সমীক্ষার নিয়ম মেনে যোগ-বিয়োগ ৩ ধরা হলে যে কোনও সময় সমীকরণ পালটে যেতে পারে। (ছবি সৌজন্য এএনআই)
2/4এবারের বুথফেরত সমীক্ষায় সবথেকে বেশি তাৎপর্যপূর্ণ হয়ে দাঁড়িয়েছে ভোটের ব্যবধান। একাধিক বুথফেরত সমীক্ষা থেকে স্পষ্ট, তৃণমূল এবং বিজেপির মধ্যে ভোটের ব্যবধান অত্যন্ত কম। ফলে সমীক্ষার নিয়ম মেনে যোগ-বিয়োগ ৩ ধরা হলে যে কোনও সময় সমীকরণ পালটে যেতে পারে। (ছবি সৌজন্য এএনআই)
বিশেষজ্ঞদের মতে, দফাভিত্তিক যে বুথফেরত সমীক্ষার ফলাফল ভোটের বণ্টন উঠে এসেছে, তাতে স্পষ্ট যে এলাকাভিত্তিতে কোনও একটি দলকে ঝাঁপি উপুড়ে করে ভোট দিয়েছেন। আবার যেখানে ভোট পায়নি, সেখানে রীতিমতো ধাক্কা খেতে হয়েছে। (ছবি সৌজন্য পিটিআই)
3/4বিশেষজ্ঞদের মতে, দফাভিত্তিক যে বুথফেরত সমীক্ষার ফলাফল ভোটের বণ্টন উঠে এসেছে, তাতে স্পষ্ট যে এলাকাভিত্তিতে কোনও একটি দলকে ঝাঁপি উপুড়ে করে ভোট দিয়েছেন। আবার যেখানে ভোট পায়নি, সেখানে রীতিমতো ধাক্কা খেতে হয়েছে। (ছবি সৌজন্য পিটিআই)
ইন্ডিয়া টুডে-অ্যাক্সিস মাই ইন্ডিয়া বুথফেরত সমীক্ষা অনুযায়ী, ৬৪ টি আসনে তৃণমূল এবং বিজেপির মধ্যে ভোটের পার্থক্য দু'শতাংশের নীচে। ফলে সেই আসনগুলি যদি একদিকে যায়, তাহলে সরকার গঠনের দিকে এগিয়ে যাবে সেই দল। (ছবি সৌজন্য এএনআই)
4/4ইন্ডিয়া টুডে-অ্যাক্সিস মাই ইন্ডিয়া বুথফেরত সমীক্ষা অনুযায়ী, ৬৪ টি আসনে তৃণমূল এবং বিজেপির মধ্যে ভোটের পার্থক্য দু'শতাংশের নীচে। ফলে সেই আসনগুলি যদি একদিকে যায়, তাহলে সরকার গঠনের দিকে এগিয়ে যাবে সেই দল। (ছবি সৌজন্য এএনআই)
অন্য গ্যালারিগুলি