বাংলা নিউজ > ছবিঘর > মদ্যপানে দেশে দ্বিতীয় স্থানে পশ্চিমবঙ্গ, প্রথম হল কোন রাজ্য?

মদ্যপানে দেশে দ্বিতীয় স্থানে পশ্চিমবঙ্গ, প্রথম হল কোন রাজ্য?

  • মদ পশ্চিমবঙ্গের শীর্ষ তিন কর বাবদ আয়ের মধ্যে একটি।
মদ্যপানে দেশে প্রথম স্থানে উত্তরপ্রদেশ। আর তারপরেই স্থান পশ্চিমবঙ্গের। অর্থনৈতিক গবেষণা সংস্থা ICRIER এবং আইনি পরামর্শদাতা সংস্থা পিএলআর চেম্বার্সের যৌথ সমীক্ষায় এমনই তথ্য উঠে এসেছে। ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই (PTI)
1/5মদ্যপানে দেশে প্রথম স্থানে উত্তরপ্রদেশ। আর তারপরেই স্থান পশ্চিমবঙ্গের। অর্থনৈতিক গবেষণা সংস্থা ICRIER এবং আইনি পরামর্শদাতা সংস্থা পিএলআর চেম্বার্সের যৌথ সমীক্ষায় এমনই তথ্য উঠে এসেছে। ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই (PTI)
মীক্ষা অনুযায়ী, পশ্চিমবঙ্গের প্রায় ১.৪ কোটি মানুষ মদ পান করেন। মদ পশ্চিমবঙ্গের শীর্ষ তিনটি কর বাবদ আয়ের মধ্যে একটি। ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই (PTI)
2/5মীক্ষা অনুযায়ী, পশ্চিমবঙ্গের প্রায় ১.৪ কোটি মানুষ মদ পান করেন। মদ পশ্চিমবঙ্গের শীর্ষ তিনটি কর বাবদ আয়ের মধ্যে একটি। ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই (PTI)
সম্প্রতি পশ্চিমবঙ্গে মদের দামের মডেলে পরিবর্তন আনা হয়। মুক্ত বাজার থেকে বদলে সর্বনিম্ন এক্স-ডিস্টিলারি প্রাইস(ইডিপি)-এ পরিবর্তন করা হয়। এর ফলে কর বৃদ্ধি হয়েছে বলে উল্লেখ করা হয়েছে গবেষণায়। ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই (ANI)
3/5সম্প্রতি পশ্চিমবঙ্গে মদের দামের মডেলে পরিবর্তন আনা হয়। মুক্ত বাজার থেকে বদলে সর্বনিম্ন এক্স-ডিস্টিলারি প্রাইস(ইডিপি)-এ পরিবর্তন করা হয়। এর ফলে কর বৃদ্ধি হয়েছে বলে উল্লেখ করা হয়েছে গবেষণায়। ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই (ANI)
তবে এই কারণে এই ক্ষেত্রের সঙ্গে উত্পাদক ও ব্যবসায়ীরা চিন্তিত বলেও উল্লেখ করা হয়েছে। ছবি : ফেসবুক (Facebook)
4/5তবে এই কারণে এই ক্ষেত্রের সঙ্গে উত্পাদক ও ব্যবসায়ীরা চিন্তিত বলেও উল্লেখ করা হয়েছে। ছবি : ফেসবুক (Facebook)
জানা গিয়েছে এই দাম বৃদ্ধির ফলে এই রাজ্যে ভারতে তৈরি বিদেশী ধরণের মদের বিক্রি কিছুটা হলেও হ্রাস পেয়েছে। ফাইল ছবি : পিটিআই (PTI)
5/5জানা গিয়েছে এই দাম বৃদ্ধির ফলে এই রাজ্যে ভারতে তৈরি বিদেশী ধরণের মদের বিক্রি কিছুটা হলেও হ্রাস পেয়েছে। ফাইল ছবি : পিটিআই (PTI)
অন্য গ্যালারিগুলি