HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ছবিঘর > India Head Coach: হেড কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছে কার জবাব? মিলল ইঙ্গিত

India Head Coach: হেড কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছে কার জবাব? মিলল ইঙ্গিত

Team India Head Coach: বোর্ডের অন্দরমহল থেকেই ইঙ্গিত মিলল, ভারতের হেড কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন কে?

1/6 টিম ইন্ডিয়ার হেড কোচ হওয়ার দৌড়ে গৌতম গম্ভীরের দিকে যে কড়া প্রতিদ্বন্দ্বিতা ছুঁড়ে দিয়েছেন ডব্লিউভি রামন, সেটা জানা গিয়েছে আগেই। মঙ্গলবার বিসিসিআই নিযুক্ত ক্রিকেট উপদেষ্টা কমিটির কাছে ইন্টারভিউ দিয়েছেন গম্ভীর এবং রামন দু'জনেই। গম্ভীরের সঙ্গে বুধবারও একদফা আলোচনা করার কথা অশোক মালহোত্রা, যতীন পরাঞ্জপে ও সুলক্ষণা নায়েককে নিয়ে গঠিত ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির। তার পরেই বিসিসিআই সিদ্ধান্ত নেবে আগামী ৩ বছরের জন্য কার হাতে দায়িত্ব তুলে দেওয়া হবে ভারতীয় ক্রিকেট দলের। ছবি- কেকেআর টুইটার।
2/6 শোনা যাচ্ছে গম্ভীর ও রামন, উভয়ের সঙ্গে কথা বলেই সন্তুষ্ট ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি। ঠিক কী কী প্রশ্নের মুখে পড়তে হয় গম্ভীরদের, সেই বিষয়েও খবর আসছে বিসিসিআইয়ের সূত্র মারফৎ। গম্ভীর ও রামনের কোচিং দক্ষতা নিয়ে সংশয় নেই কারও। তবে গুরুদায়িত্ব তুলে দেওয়ার ক্ষেত্রে কে উপযুক্ত, তা নিশ্চিত করতে দুই প্রার্থীর কাছে জানতে চাওয়া হয় মূলত তিনটি বিষয়। ছবি- এএফপি।
3/6 প্রথমত, আইসিসি ট্রফি জয়ের জন্য কী রোডম্যাপ অবলম্বন করতে চান গম্ভীর ও রামন, সেটা জানতে চাওয়া হয় ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির তরফে। এবার টি-২০ বিশ্বকাপে ভারত চ্যাম্পিয়ন হলে দীর্ঘ ১১ বছর পরে কোনও আইসিসি ট্রফি ঢুকবে বিসিসিআইয়ের ক্যাবিনেটে। ভারত শেষবার আইসিসি ট্রফি হিসেবে চ্যাম্পিয়ন্স ট্রফি ঘরে তোলে ২০১৩ সালে। তবে বিশ্বকাপের প্রসঙ্গ সামনে নিয়ে এলে ভারতের ট্রফি খরা আরও দীর্ঘ দিনের। ভারত শেষবার ওয়ান ডে বিশ্বকাপ জেতে ২০১১ সালে। টিম ইন্ডিয়া ২০০৭-এর উদ্বোধনী টি-২০ বিশ্বকাপের পরে আর ২০ ওভারের বিশ্বকাপ জিততে পারেনি। মাঝে একবার টি-২০ বিশ্বকাপ ও দু'বার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেরেছে ভারত। ছবি- এএনআই।
4/6 দ্বিতীয়ত, সামনের কয়েক বছরে বিরাট কোহলি, রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামির মতো সিনিয়র ক্রিকেটাররা খেলা ছেড়ে দেবেন। তাঁরা কেরিয়ারের সায়াহ্নে দাঁড়িয়ে রয়েছেন বলা যায়। সুতরাং, এই পরিবর্তনের সময়টায় নতুন কোচ কীভাবে হাল ধরবেন, সেটাই জানতে চাওয়া হয় গৌতম গম্ভীর ও ডব্লিউভি রামনের কাছে। ছবি- পিটিআই।
5/6 তৃতীয়ত, ভিন্ন ফর্ম্যাটে আলাদা আলাদা ক্যাপ্টেন ও ফর্ম্যাটভেদে পৃথক দল নিয়ে গম্ভীর ও রামনের চিন্তাভাবনা জানতে চাওয়া হয় বলে খবর। প্রাথমিকভাবে খবর ছিল যে, রামন সশরীরে হাজির থেকে ইন্টারভিউ দিয়েছেন এবং গম্ভীর জুম কলে। তবে বোর্ড সূত্রের খবর, রামন ও গম্ভীর উভয়েই জুম কলে ইন্টারভিউ দেন। সব দিক বিবেচনার পরে গৌতম গম্ভীরই যে দৌড়ে এগিয়ে, সেই ইঙ্গিতও পাওয়া যায়। ছবি- পিটিআই।
6/6 দ্রাবিড়ের চেয়ার বসার ক্ষেত্রে গম্ভীরের এগিয়ে থাকার কারণ শুধু কেকেআর মেন্টর হিসেবে তাঁর সাফল্য পাওয়া নয়। আসলে গম্ভীর আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন খুব বেশিদিন হয়নি। তার পরেও প্রতিযোগিতামূলক ক্রিকেট চালিয়ে গিয়েছেন তিনি। খেলা ছাড়ার পরে ধারাভাষ্যকারের ভূমিকায় বর্তমান প্রজন্মের ক্রিকেটারদের খেলা সামনে থেকে দেখেছেন। তার উপর ইন্ডিয়ান প্রিমিয়র লিগে তরুণ ক্রিকেটারদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তাঁর। ছবি- বিসিসিআই।

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ