বাংলা নিউজ > ছবিঘর > WhatsApp: জুন-জুলাইয়ে ৩০ লক্ষ ভারতীয়ের অ্যাকাউন্ট ব্যান! জানুন কেন?

WhatsApp: জুন-জুলাইয়ে ৩০ লক্ষ ভারতীয়ের অ্যাকাউন্ট ব্যান! জানুন কেন?

নয়া আইটি নীতির পর এই নিয়ে দ্বিতীয়বার এই জাতীয় পরিস... more

১৬ জুন থেকে ৩১ জুলাই। এই দেড় মাসের মধ্যেই প্রায় ৩০.২৭ লক্ষ ভারতীয়ের অ্যাকাউন্ট ব্যান করেছে WhatsApp । নয়া আইটি নিয়ম অনুযায়ী মঙ্গলবার প্রকাশ হয়েছে সংস্থার কমপ্লায়েন্স রিপোর্ট। তাতেই রয়েছে এই পরিসংখ্যান। কিন্তু কেন? ফাইল ছবি : রয়টার্স (Reuters)
1/5১৬ জুন থেকে ৩১ জুলাই। এই দেড় মাসের মধ্যেই প্রায় ৩০.২৭ লক্ষ ভারতীয়ের অ্যাকাউন্ট ব্যান করেছে WhatsApp । নয়া আইটি নিয়ম অনুযায়ী মঙ্গলবার প্রকাশ হয়েছে সংস্থার কমপ্লায়েন্স রিপোর্ট। তাতেই রয়েছে এই পরিসংখ্যান। কিন্তু কেন? ফাইল ছবি : রয়টার্স (Reuters)
বিভিন্ন রিপোর্ট, অভিযোগ, নিয়মবিরুদ্ধ কাজ, অটোমেটেড মেসেজ ইত্যাদির অভিযোগের ভিত্তিতে ব্যান করা হয়েছে এই অ্যাকাউন্টগুলি। ফাইল ছবি : রয়টার্স ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
2/5বিভিন্ন রিপোর্ট, অভিযোগ, নিয়মবিরুদ্ধ কাজ, অটোমেটেড মেসেজ ইত্যাদির অভিযোগের ভিত্তিতে ব্যান করা হয়েছে এই অ্যাকাউন্টগুলি। ফাইল ছবি : রয়টার্স ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের সুরক্ষার্থেই নিয়মিত এই ধরণের অ্যাকাউন্ট ব্যান করে সংস্থা। বর্তমানে কেন্দ্রের নয়া সোশ্যাল মিডিয়া নিয়ম মেনে প্রকাশ করা হচ্ছে এই বিষয়ক তথ্যাদি। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
3/5হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের সুরক্ষার্থেই নিয়মিত এই ধরণের অ্যাকাউন্ট ব্যান করে সংস্থা। বর্তমানে কেন্দ্রের নয়া সোশ্যাল মিডিয়া নিয়ম মেনে প্রকাশ করা হচ্ছে এই বিষয়ক তথ্যাদি। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
এর মধ্যে ৭৪টি অ্যাকাউন্টের বিরুদ্ধে 'অ্যাকশন' নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। অ্যাকশন বলতে সম্পূর্ণরূপে ব্যান করা বা অ্যাকাউন্ট রিস্টোর করা বোঝায়। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
4/5এর মধ্যে ৭৪টি অ্যাকাউন্টের বিরুদ্ধে 'অ্যাকশন' নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। অ্যাকশন বলতে সম্পূর্ণরূপে ব্যান করা বা অ্যাকাউন্ট রিস্টোর করা বোঝায়। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
নয়া আইটি নীতির পর এই নিয়ে দ্বিতীয়বার এই জাতীয় পরিসংখ্যান প্রকাশ করল হোয়াটসঅ্যাপ। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
5/5নয়া আইটি নীতির পর এই নিয়ে দ্বিতীয়বার এই জাতীয় পরিসংখ্যান প্রকাশ করল হোয়াটসঅ্যাপ। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
অন্য গ্যালারিগুলি