বাংলা নিউজ > ছবিঘর > একইসঙ্গে ৪ টি ফোনে একই নম্বরের WhatsApp ব্যবহার করবেন কীভাবে? জেনে নিন উপায়

একইসঙ্গে ৪ টি ফোনে একই নম্বরের WhatsApp ব্যবহার করবেন কীভাবে? জেনে নিন উপায়

  • একসঙ্গে চারটে ফোনে WhatsApp চালাবেন কীভাবে?
শীঘ্রই মাল্টিপল ডিভাইস সাপোর্ট আনবে WhatsApp। কিন্তু এখনই একাধিক ডিভাইসে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খুলে রাখা সম্ভব। একসঙ্গে চারটে ফোনে WhatsApp চালাবেন কীভাবে? ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
1/5শীঘ্রই মাল্টিপল ডিভাইস সাপোর্ট আনবে WhatsApp। কিন্তু এখনই একাধিক ডিভাইসে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খুলে রাখা সম্ভব। একসঙ্গে চারটে ফোনে WhatsApp চালাবেন কীভাবে? ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
অফিসিয়াল ভার্সনে এখনও মাল্টি-ডিভাইস সাপোর্ট আসেনি। কিন্তু বিটা ভার্সনে ইতিমধ্যেই এই ফিচার টেস্ট করছে হোয়াটসঅ্যাপ। তাই সেই ভার্সন থাকলেই এই সুবিধা পাবেন। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
2/5অফিসিয়াল ভার্সনে এখনও মাল্টি-ডিভাইস সাপোর্ট আসেনি। কিন্তু বিটা ভার্সনে ইতিমধ্যেই এই ফিচার টেস্ট করছে হোয়াটসঅ্যাপ। তাই সেই ভার্সন থাকলেই এই সুবিধা পাবেন। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
WhatsApp এবং WhatsApp Business-এর Beta ভার্সন থাকতে হবে। আপডেট করা না থাকলে একবার আপডেট করে নিতে হবে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
3/5WhatsApp এবং WhatsApp Business-এর Beta ভার্সন থাকতে হবে। আপডেট করা না থাকলে একবার আপডেট করে নিতে হবে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
এরপর একাধিক ফোন, কম্পিউটারের সঙ্গে অ্যাকাউন্ট সংযুক্ত করে নেওয়া খুবই সহজ। এর জন্য হোয়াটসঅ্যাপে More Options-এ যেতে হবে। সেখানেই পাবেন Linked Devices বলে একটি স্থান। তাতে 'Multi-device beta' বেছে নিন। এরপরেই এই ফিচারে যোগ দেওয়ার অপশন পাবেন। ফাইল ছবি : পিটিআই
4/5এরপর একাধিক ফোন, কম্পিউটারের সঙ্গে অ্যাকাউন্ট সংযুক্ত করে নেওয়া খুবই সহজ। এর জন্য হোয়াটসঅ্যাপে More Options-এ যেতে হবে। সেখানেই পাবেন Linked Devices বলে একটি স্থান। তাতে 'Multi-device beta' বেছে নিন। এরপরেই এই ফিচারে যোগ দেওয়ার অপশন পাবেন। ফাইল ছবি : পিটিআই
বেশ কয়েক মাস ধরে এই মাল্টি-ডিভাইস সাপোর্ট নিয়ে কাজ করছে ফেসবুক অধীনস্থ সংস্থা। চলতি বছরের শেষে বা আগামী বছরের শুরুতেই অফিসিয়াল ভার্সানে এটি পাকাপাকিভাবে এসে যেতে পারে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
5/5বেশ কয়েক মাস ধরে এই মাল্টি-ডিভাইস সাপোর্ট নিয়ে কাজ করছে ফেসবুক অধীনস্থ সংস্থা। চলতি বছরের শেষে বা আগামী বছরের শুরুতেই অফিসিয়াল ভার্সানে এটি পাকাপাকিভাবে এসে যেতে পারে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
অন্য গ্যালারিগুলি