বাংলা নিউজ > ছবিঘর > Manyata-Sanjay: সন্তানকে ফেলে সঞ্জয়ের সঙ্গে অবৈধ সংসার পেতেছেন মান্যতা, অভিযোগ ছিল 'স্বামী'র

Manyata-Sanjay: সন্তানকে ফেলে সঞ্জয়ের সঙ্গে অবৈধ সংসার পেতেছেন মান্যতা, অভিযোগ ছিল 'স্বামী'র

  • সঞ্জয় দত্ত-মান্যতার বিয়ের দিন কয়েকের মধ্যেই নায়িকার প্রথম স্বামী দাবি করেছিলেন তাঁদের ডিভোর্স হয়নি, সঞ্জয়ের সঙ্গে মান্যতার বিয়ে অবৈধ। 
সঞ্জয় দত্তের ব্যক্তিগত জীবন নিয়ে বিতর্কের শেষ নেই। উদ্দাম যৌনতা, একাধিক সম্পর্কের কথা নিজের মুখেই মেনে নিয়েছেন অভিনেতা। কিন্তু সঞ্জয়ের তৃতীয় পত্নী মান্যতা দত্তের জীবনেও কম বিতর্ক নেই! (ছবি- ইনস্টাগ্রাম)
1/9সঞ্জয় দত্তের ব্যক্তিগত জীবন নিয়ে বিতর্কের শেষ নেই। উদ্দাম যৌনতা, একাধিক সম্পর্কের কথা নিজের মুখেই মেনে নিয়েছেন অভিনেতা। কিন্তু সঞ্জয়ের তৃতীয় পত্নী মান্যতা দত্তের জীবনেও কম বিতর্ক নেই! (ছবি- ইনস্টাগ্রাম)
২০০৩ সালে প্রকাশ ঝা-র ফিল্ম ‘গঙ্গাজল’-এ আইটেম নেচে দর্শকদের সামনে এসেছিলেন মান্যতা। ভেবেছিলেন এবার বলিউডে পায়ের নীচে শক্ত মাটি পাবেন। কিন্তু কোথায় কী! ভাগ্য ফেরেনি। 
2/9২০০৩ সালে প্রকাশ ঝা-র ফিল্ম ‘গঙ্গাজল’-এ আইটেম নেচে দর্শকদের সামনে এসেছিলেন মান্যতা। ভেবেছিলেন এবার বলিউডে পায়ের নীচে শক্ত মাটি পাবেন। কিন্তু কোথায় কী! ভাগ্য ফেরেনি। 
সঞ্জয়ের সঙ্গে সম্পর্কে জড়ানোর পরেই চর্চায় উঠে আসেন মান্যতা। এরপর বেশি সময় নেননি, সঞ্জয় দত্তের সঙ্গে ২০০৮ সালেই সাত পাকে বাঁধা পড়েন দিলওয়ানজ শেখ ওরফে সারা খান ওরফে মান্যতা। হ্যাঁ, জন্মসূত্রে মন্যতার নাম ছিল দি্লওয়াজ। ফিল্ম ইন্ডাস্ট্রিতে সারা খান নাম নিয়ে কাজ শুরু করেন তিনি। পরবর্তীতে প্রকাশ ঝা-র তাঁর স্ক্রিন নাম রাখেন মান্যতা। 
3/9সঞ্জয়ের সঙ্গে সম্পর্কে জড়ানোর পরেই চর্চায় উঠে আসেন মান্যতা। এরপর বেশি সময় নেননি, সঞ্জয় দত্তের সঙ্গে ২০০৮ সালেই সাত পাকে বাঁধা পড়েন দিলওয়ানজ শেখ ওরফে সারা খান ওরফে মান্যতা। হ্যাঁ, জন্মসূত্রে মন্যতার নাম ছিল দি্লওয়াজ। ফিল্ম ইন্ডাস্ট্রিতে সারা খান নাম নিয়ে কাজ শুরু করেন তিনি। পরবর্তীতে প্রকাশ ঝা-র তাঁর স্ক্রিন নাম রাখেন মান্যতা। 
২০০৮-র ফেব্রুয়ারিতে গোয়ায় চুপিসাড়ে বিয়ে সারেন দুজনে, কিন্তু এই সম্পর্কে শুরুতে সায় ছিল না সঞ্জয়ের পরিবারেও। ঠিক সে সময়ই আর এক বাধা এসে হাজির হয় মান্যতা সামনে। এক ব্যক্তি নিজেকে মান্যতার ‘স্বামী’ পালি হিলে দত্ত বাড়িতে হাজির হনয় পরবর্তীতে আদালতের দ্বারস্থও হন। দাবি তোলেন মান্যতা তাঁর বিবাহিতা স্ত্রী, এবং সন্তানের হবু মা। 
4/9২০০৮-র ফেব্রুয়ারিতে গোয়ায় চুপিসাড়ে বিয়ে সারেন দুজনে, কিন্তু এই সম্পর্কে শুরুতে সায় ছিল না সঞ্জয়ের পরিবারেও। ঠিক সে সময়ই আর এক বাধা এসে হাজির হয় মান্যতা সামনে। এক ব্যক্তি নিজেকে মান্যতার ‘স্বামী’ পালি হিলে দত্ত বাড়িতে হাজির হনয় পরবর্তীতে আদালতের দ্বারস্থও হন। দাবি তোলেন মান্যতা তাঁর বিবাহিতা স্ত্রী, এবং সন্তানের হবু মা। 
বিয়ের শুরু থেকে এ সব সমস্যার মধ্যেই ছিলেন মান্যতা। এর মাঝেই মান্যতার প্রাক্তন স্বামী দাবি তোলেন তাঁদের ডিভোর্স হয়নি, এবং সঞ্জয়-মান্যতার বিয়ে বেআইনি। মিরাজ-উর-রহমান মানের ওই ব্যক্তি দাবি তোলে যে ডিভোর্স পেপার আদালতে মান্যতা পেশ করেছেন তা ভুয়ো। পাশাপাসি ওই ডিভোর্স এমনিতে গ্রহণযোগ্য নয় কারণ ওই সময় নাকি ছয় মাসের অন্তঃসত্ত্বা ছিলেন মান্যতা। 
5/9বিয়ের শুরু থেকে এ সব সমস্যার মধ্যেই ছিলেন মান্যতা। এর মাঝেই মান্যতার প্রাক্তন স্বামী দাবি তোলেন তাঁদের ডিভোর্স হয়নি, এবং সঞ্জয়-মান্যতার বিয়ে বেআইনি। মিরাজ-উর-রহমান মানের ওই ব্যক্তি দাবি তোলে যে ডিভোর্স পেপার আদালতে মান্যতা পেশ করেছেন তা ভুয়ো। পাশাপাসি ওই ডিভোর্স এমনিতে গ্রহণযোগ্য নয় কারণ ওই সময় নাকি ছয় মাসের অন্তঃসত্ত্বা ছিলেন মান্যতা। 
মান্যতা আদালতে স্পষ্ট জানিয়েছিলেন তাঁদের ডিভোর্স হয়ে গিয়েছে, এবং তাঁদের কোনও সন্তান নেই। এবং তালাক-এর সময় তিনি অন্তঃসত্ত্বা ছিলেন না। তবে ওই ব্যক্তি দাবি তোলেন মুস্তাফা নামের তাঁদের এক পুত্র সন্তান রয়েছে। 
6/9মান্যতা আদালতে স্পষ্ট জানিয়েছিলেন তাঁদের ডিভোর্স হয়ে গিয়েছে, এবং তাঁদের কোনও সন্তান নেই। এবং তালাক-এর সময় তিনি অন্তঃসত্ত্বা ছিলেন না। তবে ওই ব্যক্তি দাবি তোলেন মুস্তাফা নামের তাঁদের এক পুত্র সন্তান রয়েছে। 
এই বিতর্কের সময় মান্যতার হাত শক্ত করে ধরেছিলেন সঞ্জয়। তাঁর বিশ্বাস টলেনি স্ত্রীর উপর থেকে। পরবর্তী সময়ে গ্রেফতার হন মিরাজ। তাঁর সত্যি সামনে আসে। সেশন কোর্ট খারিজ করে দেয় মিরাজের দাবি। মন্যতা জানিয়েছিলেন স্বামী ঠগবাজ জানতে পেরে ২০০৩ সালেই ডিভোর্স নিয়ে নেন তিনি। 
7/9এই বিতর্কের সময় মান্যতার হাত শক্ত করে ধরেছিলেন সঞ্জয়। তাঁর বিশ্বাস টলেনি স্ত্রীর উপর থেকে। পরবর্তী সময়ে গ্রেফতার হন মিরাজ। তাঁর সত্যি সামনে আসে। সেশন কোর্ট খারিজ করে দেয় মিরাজের দাবি। মন্যতা জানিয়েছিলেন স্বামী ঠগবাজ জানতে পেরে ২০০৩ সালেই ডিভোর্স নিয়ে নেন তিনি। 
সম্ভাবনা শেঠ, মণীশা লাম্বার মতো একাধিক অভিনেত্রীকে অশ্লীল মেসেজ পাঠানোর অভিযোগও উঠেছিল মান্যতার প্রথম স্বামীর বিরুদ্ধে। সেই মামলাতেও পরবর্তী সময়ে গ্রেফতার হন মিরাজ। 
8/9সম্ভাবনা শেঠ, মণীশা লাম্বার মতো একাধিক অভিনেত্রীকে অশ্লীল মেসেজ পাঠানোর অভিযোগও উঠেছিল মান্যতার প্রথম স্বামীর বিরুদ্ধে। সেই মামলাতেও পরবর্তী সময়ে গ্রেফতার হন মিরাজ। 
দুই সন্তানকে নিয়ে এখন সুখীর গৃহকোণ সঞ্জয়-মান্যতা। মুম্বই বিস্ফোরণ মামলার সঙ্গে সম্পর্কিত অস্ত্র আইনে দোষী সাব্যস্ত সঞ্জয়ের জেলপর্ব হোক বা ক্যানসারের বিরুদ্ধে লড়াই, কঠিন সময়ে স্বামী-সন্তানদের আগলে রেখেছেন মান্যতা। সঞ্জয়ের ‘পারফেক্ট’ স্ত্রী তিনি, প্রমাণ করেছেন ৪৩ বছরের এই প্রাক্তন বলিউড অভিনেত্রী। 
9/9দুই সন্তানকে নিয়ে এখন সুখীর গৃহকোণ সঞ্জয়-মান্যতা। মুম্বই বিস্ফোরণ মামলার সঙ্গে সম্পর্কিত অস্ত্র আইনে দোষী সাব্যস্ত সঞ্জয়ের জেলপর্ব হোক বা ক্যানসারের বিরুদ্ধে লড়াই, কঠিন সময়ে স্বামী-সন্তানদের আগলে রেখেছেন মান্যতা। সঞ্জয়ের ‘পারফেক্ট’ স্ত্রী তিনি, প্রমাণ করেছেন ৪৩ বছরের এই প্রাক্তন বলিউড অভিনেত্রী। 
অন্য গ্যালারিগুলি