বাড়ি > ছবিঘর > বিয়ে করতে 'বাধ্য' হয়েছিলেন অমিতাভ-জয়া, ৪৭তম বিবাহবার্ষিকীতে ফাঁস অজানা রহস্য

বিয়ে করতে 'বাধ্য' হয়েছিলেন অমিতাভ-জয়া, ৪৭তম বিবাহবার্ষিকীতে ফাঁস অজানা রহস্য

  • একদিনের মধ্যেই অমিতাভ-জয়াকে বিয়ের পিঁড়িতে বসতে বাধ্য করেছিলেন অভিনেতার বাবুজি হরিবংশ রাই বচ্চন। না হলে অসম্পূর্ন থেকে যেত এই কাজ…
বলিউডের অন্যতম সফল জুটি অমিতাভ-জয়া।রুপোলি পর্দার এই হিট জুটির বাস্তব জীবনের ইনিংসটা কিন্তু ব্লকবাস্টার হিট। দেখতে দেখতে একসঙ্গে পথচলার ৪৭টি বছর পার করে ফেললেন দুজনে। অমিতাভ-জয়া সুখী গৃহকোণ সত্যি অবাক করে অনেককে! (ছবি-ইনস্টাগ্রাম)
1/9বলিউডের অন্যতম সফল জুটি অমিতাভ-জয়া।রুপোলি পর্দার এই হিট জুটির বাস্তব জীবনের ইনিংসটা কিন্তু ব্লকবাস্টার হিট। দেখতে দেখতে একসঙ্গে পথচলার ৪৭টি বছর পার করে ফেললেন দুজনে। অমিতাভ-জয়া সুখী গৃহকোণ সত্যি অবাক করে অনেককে! (ছবি-ইনস্টাগ্রাম)
১৯৭৩ সালের ৩-রা জুন বিয়ের পর্ব সেরেছিলেন বিগ বি ও জয়া। ৪৭তম বিবাহবার্ষিকীতে নিজেদের বিয়ের অজানা রহস্য ফাঁস করলেন অমিতাভ। তিনি বিয়ে করতে একবার বাধ্যই হয়েছিলেন তাঁরা। কারণ?  
2/9১৯৭৩ সালের ৩-রা জুন বিয়ের পর্ব সেরেছিলেন বিগ বি ও জয়া। ৪৭তম বিবাহবার্ষিকীতে নিজেদের বিয়ের অজানা রহস্য ফাঁস করলেন অমিতাভ। তিনি বিয়ে করতে একবার বাধ্যই হয়েছিলেন তাঁরা। কারণ?  
অমিতাভ বচ্চন এদিন ইনস্টা পোস্টে জানান,'জনজির সফল হলে প্রথমবার বন্ধুরা মিলে লন্ডন ঘুরতে যাব ঠিক করেছিলাম।বাবুজি প্রশ্ন করেছিল কারা যাচ্ছো? জবাব শোনার পর নির্দেশ এল-আগে ওকে বিয়ে কর তারপর ঘুরতে যাও, আমিও বাধ্য ছেলের মতো বাবুজির কথা মেনে নিলাম। (ছবি-ইনস্টাগ্রাম)
3/9অমিতাভ বচ্চন এদিন ইনস্টা পোস্টে জানান,'জনজির সফল হলে প্রথমবার বন্ধুরা মিলে লন্ডন ঘুরতে যাব ঠিক করেছিলাম।বাবুজি প্রশ্ন করেছিল কারা যাচ্ছো? জবাব শোনার পর নির্দেশ এল-আগে ওকে বিয়ে কর তারপর ঘুরতে যাও, আমিও বাধ্য ছেলের মতো বাবুজির কথা মেনে নিলাম। (ছবি-ইনস্টাগ্রাম)
অমিতাভের বাবা হরিবংশ রাই বচ্চনের নির্দেশেই তাই জয়া ভাদুড়ি হয়ে গিয়েছিলেন জয়া বচ্চন। না হলে যে লন্ডন সফরটা অধরাই থেকে যেত অমিতাভ-জয়ার! (ছবি-সংগৃহীত)
4/9অমিতাভের বাবা হরিবংশ রাই বচ্চনের নির্দেশেই তাই জয়া ভাদুড়ি হয়ে গিয়েছিলেন জয়া বচ্চন। না হলে যে লন্ডন সফরটা অধরাই থেকে যেত অমিতাভ-জয়ার! (ছবি-সংগৃহীত)
অমিতাভ ব্লগে লেখেন,আমরা একদল বন্ধুরা মিলেই লন্ডন যাচ্ছিলাম, তবে কারা কারা যাচ্ছে বিস্তারিত খোঁজখবর নেন বাবুজি।নামের তালিকা সামনে আসার পর উনি দেখলেন জয়াও রয়েছে। তোমরা দুজনে যাচ্ছো তাহলে তো বিয়ে করে তবেই যেতে পারবে,সাফ জানিয়ে দেন বাবুজি'। সেই কারণে পরেরদিনই সাতে পাকে বাঁধা পড়েন অমিতাভ-জয়া। কয়েক ঘন্টায় বিয়ে সেরে চট জলদি রাতের ফ্লাইটেই লন্ডন রওনা দেন। (ছবি-ইনস্টাগ্রাম)
5/9অমিতাভ ব্লগে লেখেন,আমরা একদল বন্ধুরা মিলেই লন্ডন যাচ্ছিলাম, তবে কারা কারা যাচ্ছে বিস্তারিত খোঁজখবর নেন বাবুজি।নামের তালিকা সামনে আসার পর উনি দেখলেন জয়াও রয়েছে। তোমরা দুজনে যাচ্ছো তাহলে তো বিয়ে করে তবেই যেতে পারবে,সাফ জানিয়ে দেন বাবুজি'। সেই কারণে পরেরদিনই সাতে পাকে বাঁধা পড়েন অমিতাভ-জয়া। কয়েক ঘন্টায় বিয়ে সেরে চট জলদি রাতের ফ্লাইটেই লন্ডন রওনা দেন। (ছবি-ইনস্টাগ্রাম)
সিলসিলা, অভিমান,চুপকে চুপকে,মিলির মতো অজস্র ছবিতে জুটি বেঁধেছেন অমিতাভ ও জয়া। (ছবি-ইনস্টাগ্রাম)
6/9সিলসিলা, অভিমান,চুপকে চুপকে,মিলির মতো অজস্র ছবিতে জুটি বেঁধেছেন অমিতাভ ও জয়া। (ছবি-ইনস্টাগ্রাম)
১৯৭৫ সালের অগস্ট মাসে কলকাতার মিনার্ভা থিয়েটারে শোলের প্রিমিয়ারে সপরিবারে অমিতাভ। মা তেজি বচ্চনের কথা শুনছেন বিগ বি। দর্শকের ভূমিকায় জয়া ও হরিবংশ রাই বচ্চন। (ছবি-ইনস্টাগ্রাম)
7/9১৯৭৫ সালের অগস্ট মাসে কলকাতার মিনার্ভা থিয়েটারে শোলের প্রিমিয়ারে সপরিবারে অমিতাভ। মা তেজি বচ্চনের কথা শুনছেন বিগ বি। দর্শকের ভূমিকায় জয়া ও হরিবংশ রাই বচ্চন। (ছবি-ইনস্টাগ্রাম)
৪৭ বছরের এই দাম্পত্য জীবনে বহু চড়াই-উতরাইয়ের সাক্ষী থেকেছেন অমিতাভ-জয়া। তবে একে অপরের হাতটা শক্ত করে ধরে রেখেছেন এই জুটি। দুই সন্তান-শ্বেতা,অভিষেক এবং জামাই,বৌমা,নাতি,নাতনি নিয়ে ভরপুর সংসার তাঁদের। (ছবি-ইনস্টাগ্রাম)
8/9৪৭ বছরের এই দাম্পত্য জীবনে বহু চড়াই-উতরাইয়ের সাক্ষী থেকেছেন অমিতাভ-জয়া। তবে একে অপরের হাতটা শক্ত করে ধরে রেখেছেন এই জুটি। দুই সন্তান-শ্বেতা,অভিষেক এবং জামাই,বৌমা,নাতি,নাতনি নিয়ে ভরপুর সংসার তাঁদের। (ছবি-ইনস্টাগ্রাম)
এই বছরের বিবাহবার্ষিকীতে যদিও একে অপরের থেকে আলাদা অমিতাভ-জয়া। লকডাউনের শুরু থেকেই দিল্লিতে রয়েছেন জয়া বচ্চন। অন্যদিকে মুম্বইয়ে অভিষেক-ঐশ্বর্যদের সঙ্গে ঘরবন্দি অমিতাভ। (ছবি-ইনস্টাগ্রাম)
9/9এই বছরের বিবাহবার্ষিকীতে যদিও একে অপরের থেকে আলাদা অমিতাভ-জয়া। লকডাউনের শুরু থেকেই দিল্লিতে রয়েছেন জয়া বচ্চন। অন্যদিকে মুম্বইয়ে অভিষেক-ঐশ্বর্যদের সঙ্গে ঘরবন্দি অমিতাভ। (ছবি-ইনস্টাগ্রাম)
অন্য গ্যালারিগুলি